home / বাড়ির সাজসজ্জা
এইভাবে সাজিয়ে ফেলুন, আপনার বেডরুম চমৎকার দেখাবে!

এইভাবে সাজিয়ে ফেলুন, আপনার বেডরুম চমৎকার দেখাবে!

শোওয়ার ঘরের পর্দাটা, কিংবা দেওয়ালের রঙটা যেন বড়ই এক ঘেয়ে হয়ে উঠেছে। যেন ঠিক মন পছন্দের হচ্ছে না। কখনও মনে হচ্ছে, এই ঘরে কিছু একটা চেঞ্জ করা দরকার। বেডরুম নতুন করে সাজিয়ে ফেলা দরকার। এদিকে খরচের ব্যাপারটাও অবশ্যই মাথায় রাখতে হবে। বেডরুম নতুন করে সাজিয়ে ফেলা খুব কঠিন যেমন না, আবার খুব সহজও হয়তো না। তবে ঘর সাজিয়ে ফেলার জন্য কয়েকটি বিষয় মাথায় রাখা খুবই জরুরি। সেই বিষয়গুলি মাথায় রাখলে ঘর সাজানোও খুব সহজ হয়ে যাবে। শুধু সামান্য  বুদ্ধি খাটানো প্রয়োজন। তবে না আপনাকে নতুন করে ভাবতে হবে না। বেডরুম সাজানোর (make your bedroom stylish)কয়েকটি উপায়ের হদিশ দিয়ে দেব আমরাই। আপনি শুধু বেডরুম সাজানোতে (bedroom decoration)মন দেবেন। 

নজর দিন কার্পেটে

আপনার বেডরুম সাজানোর (make your bedroom stylish)সময় একটি কার্পেট অবশ্যই কিনবেন। কার্পেট সবসময় মেঝের ছবিই পাল্টে দেয়। ঘরকে দেয় একটি নতুনরকম লুক। তাই বিছানার সামনে আপনি একটি কার্পেট পেতে দিন। আপনার যদি খাট থাকে, তবে খাটের সামনে কার্পেট বিছিয়ে দিন। মেঝেতে বিছানা পাতা থাকলেও তার সামনে কার্পেট বিছিয়ে দিন। ভাল লাগবে। গাঢ় রঙের কার্পেট পাততে পারেন বা হাল্কা রঙেরও পাততে পারেন। বিছানার চাদর ও ঘরের পর্দার রঙে গুরুত্ব দিন(bedroom decoration)।

 

ঘর সাজান বাহারি আলোয়

অনেকরকম আলো কিনতে পাওয়া যায় ই-কমার্স ওয়েবসাইটগুলোতে। সাধারণ সাদা আলো না লাগিয়ে আপনি বাহারি আলো অবশ্যই লাগাতে পারেন। সেই অনুযায়ী আপনার আলো কিনুন। স্ট্যান্ড ল্যাম্প থেকে শুরু করে ঝোলানো বাহারি আলোও আপনার বেডরুমকে অন্যরকম লুক (make your bedroom stylish) দেবে।

ফটোফ্রেমে সাজিয়ে তুলুন দেওয়াল

আপনি আপনার বেডরুম সাজানোর সময় একটি দেওয়াল বেছে নিন। সেই দেওয়ালে তুলনামূলক গাঢ় রঙ করিয়ে নেবেন। আপনার ও আপনার পরিবারের বিভিন্ন মুহূর্তের ছবি অবশ্যই বাঁধিয়ে দেওয়ালে রাখতে পারেন। কিংবা অন্যরকম ছবিও আপনি বাঁধিয়ে রাখতে পারেন (bedroom decoration)দেওয়ালে।

বেডরুমে অক্সিজেনের ঘাটতি যেন না হয়!

কখনওই যেন আপনার বেডরুম নিষ্প্রাণ না লাগে। কেন এই কথা বলছি? আপনার বেডরুম সবুজ প্রাণে যেন ভরা থাকে সব সময়। বিভিন্ন ইন্ডোর প্ল্যান্ট দিয়ে আপনি ঘর সাজান। বেডরুমে কোনও বুক শেল্ফ থাকলে, তাতে গাছ রেখে সাজাতে পারেন। বা জানলায় ঝুলিয়ে দিতে পারেন গাছ। বেডরুম সাজানোয় (bedroom decoration)গাছ থাকবে না, তা কি আবার হয়?

ওয়াল পেন্টিং করাতে পারেন

বেডরুমের সজ্জা কেমন হবে, তার অনেকটাই নির্ভর করে ঘরের দেওয়ালের ডিজ়াইনের উপর। আপনি ঘরের দেওয়াল কীভাবে সাজাচ্ছেন, বা তার উপর সৌন্দর্য্য নির্ভর করে। তাই আপনার বেডরুমের একটি দেওয়ালে আপনি পেন্টিং করাতেই পারেন। ওয়াল পেন্টিংয়ে ঘরের চেহারা ছবিই পাল্টে যায়। সেই দেওয়ালে আপনি একটি বাহারি ঘড়িও এক কোণায় টাঙিয়ে দিতে পারেন। আপনার বেডরুম সুন্দর দেখাবে। আর সুন্দর বেডরুমের স্বপ্ন (make your bedroom stylish) কার নেই বলুন তো ?

মূল ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Dec 2020

Read More

read more articles like this
good points logo

good points text