home / চোখের মেকআপ
ধাপে ধাপে শিখে নিন অ্যারবিক আই মেকআপ

ধাপে ধাপে শিখে নিন অ্যারবিক আই মেকআপ

লাকি আলির সেই বিখ্যাত গানটার কথা মনে আছে? সেই যে মিশরের মরুভূমিতে ‘ও সনম’ গানটা? আমি নিশ্চিত গানটা মনে না থাকলেও সেই রহস্যময়ী মহিলার অপূর্ব দুচোখের কথা নিশ্চয়ই মনে আছে? আসলে অ্যারবিক আইয়ের জাদুই এরকম।

এত সুন্দর এই চোখের মেকআপ (step by step arabic eye makeup tutorial), যে আপনার মন চাইবেই এই মেকআপের রহস্য ভেদ করে সবটুকু শিখে নিতে। অ্যারবিক চোখের মেকআপ মানেই সেখানে আট আনা রহস্যের সঙ্গে পাঁচ আনা লাস্য মেশাতে হবে আপনাকে।

অনেকেই নিজের চোখে আরবের জাদু ফুটিয়ে তুলতে স্মোকি মেকআপ করেন। তবে অ্যারবিক চোখের মেকআপ আর স্মোকি আই মেকআপ এক নয়। আসুন দেখে নিই চোখে কীভাবে আনবেন ড্রামাটিক লুক এবং  কীভাবেই বা পেয়ে যাবেন রহস্যময় অ্যারবিক চোখ।

কী রহস্য আছে ওই চোখে?

অ্যারবিক আই মেকআপ করতে শেড বাছবেন কীভাবে

এই ধরনের চোখের মেকআপ করতে গেলে যে রং লাগবে সেটা যেন একটু উজ্জ্বল আর চকচকে হয়। নিজের স্কিন টোনের সঙ্গে চোখের মেকআপ মানানসই করতে হাইলাইটারও ব্যবহার করতে পারেন।

আপনি যদি ফর্সা হন বা উজ্জ্বল বর্ণের হন তাহলে সিলভার শেড বা রুপোলী শেড বেছে নেবেন। আর যদি আপনি শ্যামবর্ণ হন তাহলে সোনালি বা গোল্ডেন শেড আপনার জন্য মানানসই হবে। (step by step arabic eye makeup tutorial)

কী কী প্রোডাক্ট লাগবে

কনসিলার, প্রাইমার, লাইট পিঙ্ক আইশ্যাডো, হলদে ঘেঁষা হাইলাইটার, আইলাইনার, কাজল, মাস্কারা, নকল আইল্যাশ

দেখে নিন স্টেপ বাই স্টেপ কীভাবে অ্যারবিক আই মেকআপ করবেন

স্টেপ ১। চোখের আশেপাশে যে দাগছোপ, ডার্ক স্পট ইত্যাদি আছে সেগুলো ঢাকতে হবে। তাই লিকুইড কনসিলার ব্যবহার করে চোখের চারপাশে এই দাগগুলো ঢেকে দিন।

স্টেপ ২। প্রাইমার ব্যবহার করলে চোখের মেকআপ অনেকক্ষণ থাকে। ব্যবহার করুন মেটালিক গ্লো প্রাইমার। তাহলে দেখতে ভালো লাগবে।প্রাইমার ব্যবহার করলে আইশ্যাডো অনেকক্ষণ থাকে। তাছাড়া আইশ্যাডোর প্রকৃত রঙও বোঝা যায়। (step by step arabic eye makeup tutorial)

স্টেপ ৩। চোখের পাতার উপরে হাল্কা গোলাপি শেডের আইশ্যাডো লাগান। চোখের বাইরের দিক পর্যন্ত এই রঙ টেনে দিন। হাতের আঙুল বা নরম ব্রাশ দিয়ে ভালো করে রঙ মিলিয়ে দিন।

স্টেপ ৪। এবার পার্পল শেড নিয়ে চোখের পাতার উপরে গোলাপি শেডের নিচে লাগান। একইভাবে বাইরের দিকে পার্পল রঙ টেনে দিন। এমনভাবে করবেন যেন দুটো রঙের উইংড এফেক্ট আলাদা করে বোঝা যায়। আরেকটা কথা মাথায় রাখবেন আইশ্যাডোর মধ্যে যেন একটা সমতা থাকে। মানে একটা বেশি আর আরেকটা কম যেন না হয়। দুটোই সমান মাপের হবে শুধু শেডদুটো আলাদা করে বোঝা যাবে।

স্টেপ ৫। হাইলাইটার নিয়ে ভুরুর নিচে আর চোখের ভিতরের কোনে লাগান। এতে চোখের সৌন্দর্য আরও বৃদ্ধি পাবে। (step by step arabic eye makeup tutorial)

স্টেপ ৬। এবার আইলাইনার দিয়ে চোখের ভিতরের কোন থেকে বাইরের দিকে টেনে দিন। ভিতর থেকে বাইরের দিকে আইলাইনার টানলে চোখে একটা আমন্ড বাদামের আকার আসে ফলে চোখ বড় দেখায়। বেশি ঘন করে আইলাইনার টানবেন না। কারণ লাইন বেঁকে গেলে মুছতে অসুবিধা হবে। চোখের উপরের পাতায় পার্পল শেডের সঙ্গে ভালো করে আইলাইনার ব্লেন্ড করে দিন। চোখের নীচের ওয়াটারলাইনে একটু মোটা করে আইলাইনার দিন।

স্টেপ ৭। সব শেষে মাস্কারা লাগান। চাইলে নকল চোখের পাতাও ব্যবহার করতে পারেন।

মনে রাখুন

ভারতীয় ও পশ্চিমী যে কোনও পোশাকের সঙ্গে অ্যারবিক আই মেকআপ ভালো লাগে।

ঠোঁটের মেকআপ হাল্কা বা নুড রাখবেন যাতে সবার নজর আপনার চোখের উপর থাকে। (step by step arabic eye makeup tutorial)

বেশি ক্লামজি বা জটিল হেয়ারস্টাইল করবেন না। সবটাই মিনিমাল রাখবেন যাতে চর্চার কেন্দ্রবিন্দু হয় আপনার চোখ।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

23 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text