Advertisement

Nail Art

নখ ভেঙে যায়? চিন্তা নেই, বাড়িতেই করে ফেলুন নেল এক্সটেনশন

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Feb 9, 2021
নখ ভেঙে যায়? চিন্তা নেই, বাড়িতেই করে ফেলুন নেল এক্সটেনশন in bengali

Advertisement

যতই হাতে ক্রিম-লোশন লাগান আর পার্লারে গিয়ে গাদা-গাদা পয়সা খরচ করে ম্যানিকিওর করান, হাতের নখ (step by step nail extension tutorial) যদি ছোট হয়, তা হলে সব যত্ন এবং সাজই মাটি! তখন রাগ করে আঁতেল সাজতে হবে এবং কালো নেলপলিশে ছোট নখ রাঙিয়ে নিজেকে ভারী গোমড়ামুখো, চশমা আঁটা আঁতেল চূড়ামণি সাব্যস্ত করতে হবে। আসলে নখ ছোট হলে তা বেশি বাড়ানোও যায় না। কারণ, বেশি বড় হলেই নখ ভেঙে যাওয়ার আশঙ্কা থাকে। তা হলে বুঝতেই পারছেন আপনি একেবারে মাঝ বরাবর ফেঁসে রয়েছেন। নখ বেশি বাড়াতেও পারবেন না, আবার নানা ধরনের নেল আর্ট, যেটা এখন অনেকেরই পছন্দ, সেটাও করতে পারবেন না। 

এমন ছোট নখে যে রঙের নেল পলিশই পরুন না কেন, দেখতে ভাল লাগে না

এই কারণেই আবিষ্কার হয়েছে নেল এক্সটেনশনের। আপনার স্বাভাবিক ছোট নখের উপরে কৃত্রিম পরত দিয়ে তা বাড়িয়ে দেওয়া হয় এমনভাবে, যাতে আসল-নকলের ফারাকই করতে পারবেন না। করিনা কপূরের কথাই ধরুন না। তাঁর ছোটবেলা থেকেই নখ খাওয়ার বদভ্যেস ছিল। বড় হতে-হতে তার ঠেলায় নখ হয়ে গেল বেমালুম ছোট। ফলে করিনা এখন সব সময় নেল এক্সটেনশন লাগিয়ে রাখেন। কিন্তু সমস্যা হচ্ছে, এই নেল এক্সটেনশন লাগানোটা। এটা করতে পার্লারে ছুটতে হয় এবং সব জায়গায় আবার এই সার্ভিস দেওয়াও হয় না। তাই আমরা নিয়ে এসেছি এমন একটি নেল এক্সটেনশন (step by step nail extension tutorial) গাইড, যাতে আপনি ঘরে বসেই নেল এক্সটেনশন লাগিয়ে নিতে পারবেন। 

বাড়িতে কিভাবে করবেন নেল এক্সটেনশন

বাড়িতে নেল এক্সটেনশন করার জন্য পার্লারের মত অত্ত জিনিসপত্র না লাগলেও কয়েকটা জিনিস লাগবে। কী কী লাগবে ভাবছেন তো! মাত্র তিনটি জিনিস, তাতেই আপনার মুশকিল আসান! দেখুন, নেল এক্সটেশনের নানা ধরন হয়, জেল নেল এক্সটেনশন, ফাইবারগ্লাস এক্সটেনশন, সিল্ক এক্সটেনশন ইত্যাদি। কিন্তু বাড়িতে এত ঝক্কি-ঝামেলার মধ্যে না গিয়ে বরং একটু সহজ-সরল, কিন্তু এফেক্টিভ পদ্ধতি অবলম্বন করাটাই ভাল। তাই বাড়িতে নিমেষে ছোট নখ বড় করতে চাইলে আপনি ব্যবহার করুন নেল টিপস এক্সটেনশন (step by step nail extension tutorial)। এটি একটি বিশেষ আঠার সাহায্য নখের শেষ প্রান্তে বসিয়ে দিতে হয়। কাজটা খুব একটা কঠিন নয়। আর সবচেয়ে বড় কথা হল, এই আঠা এবং নেল টিপস, দুটোই সহজে বাজারে কিনতে পাওয়া যায়। তার সঙ্গে চাই একটি নেল বাফার, অনলাইনে সহজেই কিনে ফেলতে পারবেন এটিও।

বাড়িতে নেল এক্সটেনশন করার স্টেপ বাই স্টেপ টিউটোরিয়াল

জিনিসপত্র তো জোগাড় হল, এবার দেখে নিন কিভাবে খুন সহজে বাড়ি বসেই নেল এক্সটেনশন করে ফেলতে পারবেন। মাত্র পাঁচটি স্টেপ ফলো করলেই আপনার ছোট নখ ভোল পাল্টে হয়ে যাবে একেবারে নতুন!

প্রথম ধাপ: নেলপলিশ পরা থাকলে ভাল করে তা তুলে নিন। নখ কেটে, সুন্দর করে ফাইল করে নেবেন। এবড়োখেবড়ো নখ থাকলে তাতে এক্সটেনশন ভাল করে বসবে না। তারপর সাবান দিয়ে হাত ধুয়ে, ময়শ্চারাইজার লাগিয়ে নিন। তারপর ম্যানিকিওর কিটের নেল বাফার নিয়ে নখের উপরটা আলতো করে ঘষে নিন যাতে তাতে কোনও ময়শ্চারাইজার লেগে না থাকে এবং একটুও তেলতেলে না থাকে। এবার আপনার নখ রেডি এক্সটেনশন (step by step nail extension tutorial) লাগানোর জন্য।

দ্বিতীয় ধাপ: সকলের নখের সাইজ আলাদা। কিন্তু একটি এক্সটেনশন বক্সে আপনি নানা সাইজের নখ পাবেন না। তাই নখের উপরিভাগের গোল অংশের সাইজের নেল টিপ বাছুন সময় নিয়ে। নখের উপর ধরে দেখুন, যদি নখের চেয়ে এক্সটেনশন বড় হয়, তা হলে ফাইলার দিয়ে ঘষে ছোট করে নিন। কিন্তু দোহাই, কাঁচি দিয়ে কাটতে যাবেন না।

তৃতীয় ধাপ: এক্সটেনশনের উপর অল্প একটু আঠা লাগিয়ে তা নখের উপরে চেপে ধরুন। ভুলেও নখের উপর আঠা লাগিয়ে এক্সটেনশনটি চাপবেন না। এই আঠা অত্যন্ত জোরালো, কাজেই নখের উপর ঠিক করে এক্সটেনশন (step by step nail extension tutorial) লাগাবেন। এভাবে ৩০ সেকেন্ড চেপে রাখলেই নখ জুড়ে যাবে।

চতুর্থ ধাপ: নখ যতটা বড় রাখতে চান, সেই অনুযায়ী এবার এক্সটেনশন টিপটি কেটে নিন। সোজাসুজি কাটবেন, তারপর নখের দু’ ধার ফাইল করে নেবেন।

শেষ ধাপ: আবার নেল বাফার দিয়ে আর্টিফিশিয়াল নেল বাফারটি যেখানে আসল নখের উপরে বসিয়েছেন, সেখানটা ঘষে সমান করে দিন। এবার লাগিয়ে ফেলুন বেস কোট। নেল এক্সটেনশনের (step by step nail extension tutorial) পর বেস কোট না লাগিয়ে কখনও নেলপালিশ লাগাবেন না। 

মূল ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!