home / ফ্যাশন
Trend  Alert: কেপ স্টাইল ব্লাউজের কেতায় চমকে দিন সব্বাইকে!

Trend Alert: কেপ স্টাইল ব্লাউজের কেতায় চমকে দিন সব্বাইকে!

ব্লাউজ (blouse) হল বড় সাধের জিনিস। আবার চিন্তারও। কেন বলুন দেখি? আপনি কোনও একটা সিনেমা বা সিরিয়াল দেখে একটা ব্লাউজ শখ করে তৈরি করলেন। ওমা, সেটা দর্জির হাত ফেরতা আপনার কাছে আসতে আসতেই পুরনো হয়ে গেল। মানে তার স্টাইলের কথা বলছি আর কী। কিন্তু কিছু ডিজাইন থাকে জানেন তো, তা হল চিরন্তন। সেগুলো একবার হিট হলেই ফ্যাশন দুনিয়ায় জাঁকিয়ে বসে রাজত্ব করে। এই যেমন ধরুন কেপ স্টাইল ব্লাউজ। সিম্পল, খুব সিম্পল, কিন্তু দুর্দান্ত এলিগ্যান্ট আর স্টাইলিশ দেখতে। বছর ঘুরে গেলেও এখনও এই স্টাইল পুরনো হয়নি। আসলে কী জানেন তো, পুরনো চাল ভাতে বাড়ে। কেপ অর্থাৎ উপরে একটা ঢাকনা মতো ব্যাপার আর কী। এর প্রচলন কিন্তু সেই প্রাচীন ইউরোপে ছিল। তখন সম্ভ্রান্ত মহিলারা গাউনের উপর এটা পরতেন। উচ্চ বংশীয় পুরুষরাও পরতেন। শুধু স্টাইল নয়, এটা ছিল তখনকার স্ট্যাটাস সিম্বল। সেটাই নানা দেশ ঘুরে নানা ঘাটের জল খেয়ে এখন এই কেপ ব্লাউজে পরিণত হয়েছে। পুজোর আগে বেশ কয়েকটা কেপ (Cape) ব্লাউজ ডিজাইন (designs) নিয়ে এসেছি আপনাদের জন্য। একবার দেখেই নিন, মন্দ লাগবে না। 

স্টাইলিং টিপস

১) যেহেতু আপনার উদ্দেশ্য হল ব্লাউজকে হাইলাইট করা, তাই বেশি গর্জাস শাড়ি পরবেন না। এতে সবার চোখ শাড়ির দিকেই যাবে, ব্লাউজের দিকে নয়। কেপ ব্লাউজের সৌন্দর্য হল এর কাঁধের কাছে। কারণ এখান থেকেই এটা ঘিরে থাকে। তাই শাড়ির আঁচল খোলা রাখবেন না। এতে ব্লাউজ ঢাকা পড়ে যাবে। কেপ ব্লাউজ পরলে শাড়ির আঁচল ভাল করে প্লিট করে নেবেন যাতে কেপ দেখা যায়। 

ADVERTISEMENT

২) সোনালি হল এমন একটা রং যা অন্য সব কিছুকে ম্লান করে দেয়। তাই সোনালি রঙের কেপ ব্লাউজ পরলে তার সঙ্গে মিক্স অ্যান্ড ম্যাচ করে শাড়ি পরবেন। অনুজ্জ্বল শাড়ি পরবেন না এতে আপনার লুক নষ্ট হবে আবার বেশি গর্জাস শাড়িও পরবেন না। 

৩) যদি কালো রঙের কেপ ব্লাউজ পরেন তাহলে সিম্পল শিফন শাড়ির সঙ্গে পরবেন। ভিতরের ব্লাউজ খুব সাদামাটা আর কেপের নীচের দিকে সামান্য এমব্রয়ডারি থাকলে হাল্কা কাজ করা শিফন পরতে পারেন। 

ADVERTISEMENT

৪) কেপ যদি খুব গর্জাস হয় অর্থাৎ সেখানে যদি মুক্তো বা ঝালরের কাজ থাকে তাহলে আমরা পরামর্শ দেব যে শাড়ি পরার সময় কোমরে একটা বেল্ট বেঁধে নিতে। এতে শাড়ি সুন্দর ভাবে এক জায়গায় সেট থাকবে এবং ব্লাউজের রূপ আরও বেশি খোলতাই হবে। 

৫) সিকুইনের কাজ করা শাড়ি ও তার সঙ্গে সামঞ্জস্য রেখে যদি কেপ ব্লাউজ পরেন তাহলে একদম ন্যুড মেকআপ রাখবেন। গলায় ভারি কিছু না পরে কানে ড্যাংলার পরতে পারেন। 

ADVERTISEMENT

TO BUY CLICK HERE 

দেখে নেব কেপ স্টাইল ব্লাউজের কয়েকটি দুর্দান্ত ডিজাইন

ADVERTISEMENT

instagram

ADVERTISEMENT

happyshappy

ADVERTISEMENT

Indiaspopup

ADVERTISEMENT

payalsinghal

ADVERTISEMENT

beautyepic

ADVERTISEMENT

instagram

ADVERTISEMENT

shaadisaga

ADVERTISEMENT

womenewera

ADVERTISEMENT

designerwall

ADVERTISEMENT

theahauterfly

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

 

ADVERTISEMENT

 

13 Aug 2019
good points

Read More

read more articles like this
good points logo

good points text