home / Festive
বেল্টের সঙ্গে শাড়ি: রইল ফাটাফাটি স্টাইলিং টিপস

বেল্টের সঙ্গে শাড়ি: রইল ফাটাফাটি স্টাইলিং টিপস

পুজোর কেনাকাটা শুরু করে দিয়েছেন আশা করি? আর মেয়েদের কেনাকাটার অন্যতম বস্তু হল শাড়ি। ওটা বাদ দিয়ে কীসের কেনাকাটা মশাই? শাড়ির বাহারই আলাদা। তার সঙ্গে দুর্দান্ত ব্লাউজ আর মানানসই মেকআপ। পুজোর ভিড়ে নজর কাড়তে আর কী চাই? (style saree with fashionable belts in durga puja)

কিন্তু নজর কাড়তে চাইলে তো একটু আলাদা সাজতে হবে। আর তার জন্য স্টাইলও হতে হবে আলাদা। এই বছর যেমন শাড়ির সঙ্গে বেল্ট বাঁধার ট্রেন্ড বেশ রমরম করে চলছে। অবাক হলেন নাকি? ভাবছেন শাড়ি পরবেন তাও আবার বেল্ট দিয়ে বেঁধে?

আজ্ঞে হ্যাঁ। বিশ্বাস করুন দেখতে মোটেও খারাপ লাগছে না। উল্টে বেল্টের গুণে আপনার স্টাইল স্টেটমেন্ট হয়ে উঠছে রীতিমতো ঈর্ষা করার মতো। তা হলে আর দেরি না করে পুজোর কেনাকাটার লিস্টে বেল্ট যোগ করে ফেলুন। আর আমরাও আর সময় নষ্ট না করে আপনাদের এই নতুন স্টাইল দেখিয়ে ফেলি।  style saree with fashionable belts in durga puja)

বেল্টের সঙ্গে শাড়ি – রইল কিছু স্টাইলিং টিপস

শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে কী সুন্দর বেল্ট পরা হয়েছে

১) শাড়ির সঙ্গে আলাদা করে বেল্ট পরতে না চাইলে ব্লাউজের সঙ্গেই বেল্ট জুড়ে নিতে পারেন। ব্লাউজের সামনে দিকটা বোতামসহ একটু লম্বাটে হলেই সেটা বেল্টের মতো হয়ে যাবে। যখন শাড়ি পরবেন ব্লাউজের উপর দিয়ে আঁচল ফেলে দেবেন এবং বোতাম আটকে দেবেন।

২) কোন ধরনের শাড়ি পরছেন, সেটা আগে ভাল করে বুঝে নিন। শিফন শাড়ি এক রকমের হয় আবার সুতির শাড়ি আর এক রকমের। বেল্টের জন্য শাড়ি যাতে নষ্ট না হয়ে যায় সেটা খেয়াল রাখতে হবে। style saree with fashionable belts in durga puja) ৩) শাড়ি বাছা হয়ে গেলে বেল্ট বাছার পালা। বেল্ট সরু না মোটা হবে, তার উপর আপনার স্টাইলিং নির্ভর করছে। যদি খুব জংলা বা হেভি এমব্রয়ডারি করা শাড়ি হয়, তা হলে খুব সরু বেল্ট না পরাই ভাল। এতে বেল্টের সৌন্দর্য শাড়ির কাজের মধ্যে হারিয়ে যাবে। এক্ষেত্রে আপনাকে মোটা বেল্ট বেছে নিতে হবে। আবার একরঙা কোনও শিফনের শাড়ি হলে সরু গোল্ডেন বেল্ট পরতে পারেন।

৪) শাড়ি আর বেল্ট এক বিশেষ ধরনের স্টাইলিং। এটা সব সময় সব জায়গায় ক্যারি করা যায়না। তাই অতিরিক্ত টাকা দিয়ে বেল্ট কিনবেন না যেটা পুজোর পর আলমারি বন্দি হয়ে পড়ে থাকবে। style saree with fashionable belts in durga puja)

৫) সাজগোজের ক্ষেত্রে একটা বিষয় আপনাকে মাথায় রাখতে হবে। আপনার উদ্দেশ্য হল শাড়ির সঙ্গে বেল্টের মেলবন্ধনকে তুলে ধরা। তাই এমন কোনও স্টেটমেন্ট নেকপিস বা কানের দুল পরবেন না যা আপনার এই শাড়ি বেল্টের কম্বোকে ছাপিয়ে না চলে যায়। মেকআপের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। উদাহরণ হিসেবে বলা যায় ‘ভারত’ ছবির প্রিমিয়ারে ক্যাটরিনা কাইফ একটি ফ্লোরাল প্রিন্টের শাড়ি পরেছিলেন বেল্ট সমেত। ক্যাটরিনা একদম নো মেকআপ লুকে ছিলেন এবং বিশেষ কোনও অ্যাকসেসরি পরেননি। ফলে সবার নজর ছিল তাঁর বেল্টের দিকে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

03 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text