home / ফ্যাশন
সোনালি পোশাক পরার তিনটি ‘গোল্ডেন রুল’

সোনালি পোশাক পরার তিনটি ‘গোল্ডেন রুল’

প্রতি বছরই ফ্যাশনে ট্রেন্ড বদলায়। কখনও রং নিয়ে এক্সপেরিমেন্ট করা হয় আবার কখনও প্রিন্ট বা প্যাটার্ন নিয়ে আবার কোনও কোনও সময়ে ডিজাইন ও কাট নিয়ে। গত বছরে যেমন ফ্যাশনের ক্ষেত্রে মেটালিক এবং সোনালি রং (styling tips for golden outfits) ছিল ট্রেন্ডিং। তবে এমনটা ভাবার কোনও কারণ নেই, যে সোনালি এখন আর ফ্যাশনেবল নয়।

আমাদের দেশে যে-কোনও অনুষ্ঠানে একটু মেটালিক টাচের পোশাক কিন্তু সব সময়েই চলনসই। আর সোনালি এমন একটা শেড যা যে-কোনও সনাতনী অনুষ্ঠানে পরা যায়। বিয়ে হোক বা অন্য কোনও অনুষ্ঠান, সোনালি সব সময়ে ইন।

সামনেই বিয়ের মরসুম। হয়ত আপনার বিয়ে বা বাড়িতে বিয়ের অনুষ্ঠান, অথবা নিদেনপক্ষে বিয়েবাড়িতে নিমন্ত্রণ পেয়ে গেছেন এত দিনে। সোনালি শাড়ি বা লেহঙ্গা অথবা অন্য কোনও পোশাক (styling tips for golden outfits) যদি পরবেন বলে ভেবে থাকেন, তাহলে এই প্রতিবেদনে দেওয়া স্টাইলিং টিপস আপনার কাজে লাগতে পারে।

হাতে বোনা শাড়ি

হ্যান্ডলুমের শাড়িতেও স্টাইলিশ হওয়া যায়

বিয়েবাড়িতে, বিশেষ করে বাঙালি বিয়েতে বেশিরভাগ ক্ষেত্রে শাড়ি পরার চলই বেশি। আপনিও যদি ঠিক করেন যে শাড়ি পরে বাজিমাত করবেন, সেক্ষেত্রে এই রকম কোনও একটি শাড়ি ট্রাই করতে পারেন। সোনালি ও রূপোলির মিশ্রণে তৈরি হয়েছে দারুণ একটি শেড। হাতে বোনা এই টিসু সিল্ক শাড়িটির সঙ্গে হাল্কা মেকআপ আর অক্সিডাইজড জুয়েলারি পরলে আপনার সাজ কিন্তু কমপ্লিট।

কনট্রাস্টে লেহঙ্গা

কপার ও সোনালিতে হয়ে উঠুন অপরূপা

অনেকেই আছেন যারা ছিমছাম অথচ গর্জাস সাজ পছন্দ করেন। মানছি শব্দ দুটো এক সঙ্গে হয়ত যায় না, তবে ফ্যাশনের ক্ষেত্রে নিয়ম ভাঙাই হল শেষ কথা! আপনিও যদি এমন হন, সেক্ষেত্রে এই লেহঙ্গার ডিজাইনটি দেখতে পারেন।

২০২২-এর ফ্যাশন কালার হল ভেরি পেরি। আর এই শেডের সঙ্গেই সুন্দরভাবে সোনালি রং মেলানো হয়েছে। সোনালি আর কপারের মিশ্রণে তৈরি করা হয়েছে লেহঙ্গাটি। সঙ্গে সিম্পল ফুল হাতা ভেরি পেরি রঙের চোলি এবং একই রঙের দোপাট্টায় রয়েছে সোনালি কাট আউট পাড় এবং সুতোর কাজ। মুক্তোর গয়না পরতে পারেন এই পোশাকের সঙ্গে। আর মেকআপ হবে হাল্কা, যাতে আপনার এই সুন্দর লেহঙ্গার ডিজাইনটি ছাপিয়ে না যায়।

গর্জাস গাউন

সিনামন গোল্ডেন গাউন পরতে পারেন

বিয়েবাড়ি হোক বা পার্টি – সবাই যে শাড়ি বা চুড়িদার বা লেহঙ্গা পরবেন তার কোনও মানে নেই। এমন অনেকেই আছেন, যারা পশ্চিমি পোশাক পরতে বেশি পছন্দ করেন। আর আমরা ফ্যাশনের ক্ষেত্রে কোনও রকম ভেদাভেদ করি না। আপনি যদি পশ্চিমি পোশাক পরতে চান, সেক্ষেত্রে ক্যাটক্যাটে সোনালি না পরে বরং ম্যাট গোল্ড বা সিনামন গোল্ডের শেড ট্রাই করতে পারেন।

ঠিক যেমন এই সিনামন গোল্ড গাউনটি। হঠাৎ দেখলে যদিও অনেকেই এটি কপার শেড বলে ভুল করতে পারেন। গাউনের উপরের অংশটি সলিড সিনামন শেডের, সঙ্গে রয়েছে রূপোলি-কালোতে সিকুইনের কাজ। আর নিচের অংশে ভাল করে খেয়াল করলে দেখবেন, শিমারি সি-থ্রু নেট দিয়ে ঘেরওয়ালা স্কার্ট এবং ভিতরে সোনালি পেটিকোট। চুল খোলা রাখতে পারেন এবং মেকআপ হবে মেটালিক কপার ঘেঁষা। কানে একটি ছোট্ট স্টাড পরে নিলেই সাজ সম্পূর্ণ।  

মূল ছবি সৌজন্য – মিমি চক্রবর্তী
POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!          
বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন

08 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text