Festive

এই দীপাবলীতে ফ্যাশনের বর্ণময় উদযাপন হোক স্টাইলিশ শরারা দিয়ে

Doyel BanerjeeDoyel Banerjee  |  Oct 16, 2019
এই দীপাবলীতে ফ্যাশনের বর্ণময় উদযাপন হোক স্টাইলিশ শরারা দিয়ে

চেনা-চেনা মনে হচ্ছে কিন্তু পেটে আসছে মুখে আসছে না, এরকম অবস্থা তো কতবার হয়েছে না আমাদের? না, আমার কোনও চেনা-চেনা লোকের সঙ্গে দেখা হয়নি। কিন্তু পুজোর সময় বা পুজোর পড়ে যে কোনও সময় কেনাকাটা করতে গিয়ে এই পরিস্থিতি সবার হয় বই কী। দোকানদার আপনাকে বলছেন, “দিদি কী দেখাব? শরারা?” আপনি পালাজোর দিকে আঙুল দেখিয়ে বলছেন হ্যাঁ, ওই তো ওটাই। বা বেশ খুশি মনে হাসতে-হাসতে শরারা (Sharara) ভেবে দিব্য একখানা ঘরারা কিনে বাড়ি আসছেন। তারপর আপনার কোনও ফ্যাশন এক্সপার্ট বান্ধবী বা বউদির বেঁকা মন্তব্য হজম করে হাঁড়িমুখ করে বসে আছেন। আপনাকে এর এইরকম পরিস্থিতির মুখোমুখি হতে হবে না। কারণ, আপনার জন্য শরারা স্টাইলিংয়ের (styling) গাইডবুক (tips) নিয়ে চলে এসেছি আমরা। 

তফাৎ জেনে নিন

instagram

শরারা হল ঢিলেঢালা প্যান্ট যার তলার দিকটা ছড়ানো। এটি মূলত পারস্যের পোশাক। আর এই শরারার তুতো বোন হল ঘরারা। ঘরারা কোমর থেকে হাঁটু পর্যন্ত আঁটসাঁট হয়। এটি মূলত লখনউয়ের পোশাক। পালাজোও ঢিলেঢালা প্যান্ট তবে এতে শরারার মতো এত কারুকাজ করা থাকে না। শরারা অনেক বেশি বর্ণময় এবং সেখানে অনেক কাজ থাকে। 

কী-কী রকমের শরারা হয়

Instagram

এমব্রয়ডারি করা শরারা

Instagram

বোঝাই যাচ্ছে এই জাতীয় শরারায় অনেক সুন্দর কাজ করা থাকে। এটি বিয়েবাড়িতে পরার জন্য আদর্শ।

এম্বেলিশ করা শরারা

Instagram

খুব ঝলমলে এবং গর্জাস হয় এই শরারা। অনেক সুতোর কাজ ও পাথর বসানো থাকে এখানে। 

প্রিন্টেড শরারা

Instagram

এখন যাকে বলে একেবারে ইনথিং হল এই প্রিন্টেড শরারা। কারণ এটি বিয়েবাড়ি থেকে ঘরোয়া পার্টি সব জায়গাতেই অনায়াসে পরা যায়। 

নেট শরারা

Instagram

রূপকথার মতো সুন্দর হয় এই নেট শরারা। একটু অন্য রকমের এলিগ্যান্ট লুক চাইলে একবার অন্তত এই নেট শরারা পরে দেখতে পারেন। 

স্টাইলিং টিপস

bunaai

কীভাবে শরারা ক্যারি করবেন তার জন্য রইল কিছু কুইক অ্যান্ড ইজি স্টাইলিং টিপস

১) যেহেতু শরারা খুব বর্ণময় এবং গর্জাস হয় তাই সেটাকেই মূলত তুলে ধরার চেষ্টা করুন। ঝলমলে শরারার সঙ্গে বেশি গর্জাস টপ বা কুর্তি পরবেন না। তাহলে কোনটাই ভাল করে বোঝা যাবে না। একরঙা সাদামাটা টপ পরুন যাতে শরার সবার চোখে পড়ে। 

২) শরারার সঙ্গে লেস বা হাল্কা এমব্রয়ডারি করা কুর্তি খুব সুন্দর লাগে দেখতে। কারণ ঝলমলে শরারার সঙ্গে এই স্নিগ্ধ কুর্তি যোগ্য সঙ্গত দেয়। 

৩) এমন কোনও গয়না বা অ্যাকসেসরি শরারার সঙ্গে পরবেন না যেটা অতিরিক্ত চোখে পড়ে। সিলভার জুয়েলারি বা অক্সিডাইজড কিছু পরুন ভাল লাগবে। 

৪) শরারার সঙ্গে পরুন মোজরি বা রঙিন জুতি। এই জাতীয় জুতো পরলে একটা এথনিক লুক আসবে। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!
এসে গেল #POPxoEverydayBeauty – POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…