Advertisement

ফ্যাশন

পার্টির মরশুমে উজ্জ্বল রঙে সাজিয়ে তুলুন নিজেকে, রইল স্টাইলিং টিপস

Indrani BoseIndrani Bose  |  Nov 19, 2021
পার্টির মরশুমে উজ্জ্বল রঙে সাজিয়ে তুলুন নিজেকে, রইল স্টাইলিং টিপস

Advertisement

শীতের এই সুন্দর সময়ে একটু গাঢ় উজ্জ্বল রঙে নিজেকে সাজিয়ে তুলবেন না তো আর কখন এই রঙগুলি ট্রাই করবেন? বিয়ের অনুষ্ঠান হোক কিংবা অন্য় কোনও পার্টির নিমন্ত্রণ থাকুক, সেখানেও আপনি উজ্জ্বল রঙের পোশাক ট্রাই করতে পারেন। তার সঙ্গে মেকআপেও নজর দেবেন। ডিউই লুক ট্রাই করুন। অ্যাকসেসরিজেও নজর দিন। এমন জমকালো গয়না পরবেন না, যা আপনার পোশাকের থেকেই নজর ঘুরিয়ে দেয়। আপনার গয়না ও পোশাক যেন একে অপরের পরিপূরক হয়ে ওঠে ( styling tips )।

সত্য়ি বলতে পার্টি বা অন্য় কোনও অনুষ্ঠানের মরশুম যেন এই শীতকাল। মনের মতো করে সাজগোজ (styling tips ) করা যায়। গরমে ঘেমে মেকআপ উঠে যাওয়ার বা সাজ নষ্ট হয়ে যাওয়ার বিন্দু মাত্র চিন্তা নেই। এই সময় প্যাস্টেল রঙের পরিবর্তেও অন্য়ান্য় গাঢ় ও উজ্জ্বল রঙ বেছে নিতে পারেন আপনি। অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্য়ায়ের লুকটাই দেখুন। এরকম জমকালো সুন্দর শাড়ি আপনি বেছে নিতে পারেন। তা লাল রঙের হলে তো একদমই মন্দ হয় না। কিন্তু তার সঙ্গে জমকালো গয়না কিন্তু শুভশ্রী পরেননি।

আপনি কালো, লাল, ওয়াইন, গাঢ় খয়েরি, বটনগ্রিন, রয়াল ব্লু, নেভি ব্লু-এর মতো রঙ (styling tips ) এই শীতে পরার জন্য় বেছে নিতে পারেন। শীতের সন্ধ্যায় কোনও পার্টি থাকলে, সেখানে এই রঙের শাড়ি বা কোনও ওয়েস্টার্ন পোশাক পরে যান। আপনাকে দেখতে খুবই সুন্দর লাগবে। আপনি তসর, টুইড, কটসউল, কর্ড, সিল্ক, সার্জের মতো মেটিরিয়ালের পোশাক পরতে পারেন। রিপড জিন্স যেমন ক্যাজ়ুয়াল, একইসঙ্গে অ্য়াট্রাক্টিভও। হাউজ পার্টিতে অবশ্য়ই রিপড জিন্স পরতে পারেন। তার সঙ্গে পরে নিন আপনার পছন্দের অফ শোল্ডার টপ। কনভার্স বা বুট পরতে পারেন। দারুণ দেখাবে!আপনি শিমার ড্রেস পরতে পারেন বা শিমার টপও পরতে পারেন। লাল বা কালো রঙের হলে বেশি ভাল হয়। যে কোনও পার্টির জন্য শিমারস সবসময়ই ইন! শিমার ড্রেসে আপনিই হয়ে উঠুন হাউজ পার্টির শো-স্টপার!

মেকআপে নতুন কিছু ট্রাই করতে পারেন। আপনি প্যাস্টেল শেড এবং নুড লিপস্টিকের (styling tips ) বদলে অন্য় কিছু ট্রাই করুন। যেমন আপনি গাঢ় লাল লিপস্টিক পরতে পারেন অবশ্য়ই। কিন্তু তখন চোখের মেকআপ খুব ভারী না করাই ভাল। তবে চোখের পাতায় লিকুইড মেটালিক শ্যাডো লাগিয়ে নিতে পারেন। ম্যাট ব্রোঞ্জ শেড লাগান। তারপর তা ব্লেন্ড করে নিন। মাস্কারার একাধিক কোট লাগান। গ্লো বেস লাগিয়ে নিন। আর প্রয়োজন ন্যুড লিপস্টিক! আপনার লুক (winter makeup looks)তৈরি!

আরও একটি খুব সহজ মেকআপ লুক রয়েছে। তা হল গ্লোয়ি স্কিন। এই লুকের (styling tips ) জন্য বেশি পরিশ্রমও করতে হয় না, আবার বেশি সময়ও লাগে না। খুব কম সময়েই এগুলো হয়ে যায়। আপনি যদি প্রাইমার লাগান, তবে তার আগে ময়শ্চারাইজ়ার ব্যবহার করে নিন। আপনার ত্বকে এমনিই জেল্লা আসবে। কিংবা আপনি শুধু বিবি ক্রিম ব্যবহার করেও এই লুক পেতে পারেন। বা কনসিলার ব্যবহার করুন, পার্থক্য আপনার নজরে আসবে। মাস্কারা লাগিয়ে নিন। রঙিন লিপগ্লস লাগান, আপনার মেকআপ রেডি! শীতের মেকআপ লুক(winter makeup looks)-এ এটি কিন্তু বেশ গুরুত্বপূর্ণ।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!                

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!