ফ্যাশন

ফ্যাশনে ধুতি স্টাইল ড্রেস আর প্যান্ট আবার ফিরছে, রইল বিশেষ স্টাইলিং টিপস

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Feb 10, 2021
ফ্যাশনে ধুতি স্টাইল ড্রেস আর প্যান্ট আবার ফিরছে, রইল বিশেষ স্টাইলিং টিপস in bengali

সেদিন বলিউডের ওই পার্টিতে রেখার দিক থেকে কারও চোখ সরছিল না! কে রেখা? বর্ষীয়ান অভিনেত্রী এখনও স্বপ্নের মতো সুন্দর। আর ফ্যাশন সেন্সেও তিনি যে হাঁটুর বয়সীদের বলে বলে গোল দিতে পারেন সেটা প্রমাণ হয়ে গেল। রেখা মানেই গর্জাস কাঞ্জিভরম শাড়ি। আর সেটাই তিনি পরে এসেছিলেন ধুতির মতো করে (styling tips to wear dhoti style saree salwar and dresses) মরাঠি স্টাইলে। আসলে শুধু শাড়ি নয়, ধুতি স্টাইলে সালওয়ার এবং অন্যান্য ড্রেস পরা এখন ইন থিং। নব্বইয়ের জনপ্রিয় ফ্যাশন আবার স্বমহিমায় ফিরে এসেছে। এই বছরেও সে জাঁকিয়ে বসে থাকবে বলে সবার ধারণা। আপনিও বা কেন পিছিয়ে থাকবেন। ধুতি স্টাইলে ফ্যাশনিস্তা হয়ে ওঠার জন্য জেনে নিন কয়েকটি জরুরি স্টাইলিং টিপস

ধুতি স্টাইলে পোশাক পরার আগে মনে রাখুন এই বিষয়গুলি

ক) প্রথমে দেখতে হবে, আপনার শারীরিক গঠন কেমন। তাছাড়া আপনার উচ্চতাও মাথায় রাখতে হবে। যদি আপনার আওয়ারগ্লাস বডি হয়, তা হলে চোখ বুজে ধুতি স্টাইলে পোশাক পরুন। টিউনিক, টি-শার্ট যে কোনও কিছুর সঙ্গে ধুতি প্যান্ট (styling tips to wear dhoti style saree salwar and dresses) পরতে পারেন। এথনিক ঝুমকো আর স্টেটমেন্ট নেকপিসে আপনার সাজ সম্পূর্ণ হবে। পায়ে রঙিন মোজরি পরুন। 

খ) যাঁরা বেশ রোগা এবং লম্বা তাঁরা মনে করেন, ধুতি স্টাইল তাঁদের জন্য নয়। কারণ, এতে তাঁদের আরও রোগা দেখাবে। একদম নয়। আপনি ঢিলেঢালা টপের সঙ্গে ধুতি প্যান্ট (styling tips to wear dhoti style saree salwar and dresses) পরুন আর শাড়ি পরলেও লুজ ব্লাউজ পরুন। আপনার শরীরে কার্ভ দেখাতে হলে স্টেটমেন্ট বেল্ট পরুন আর সঙ্গে নিন টোট ব্যাগ। যদি আপনি রোগা হন, কিন্তু আপনার উচ্চতা কম হয়, তা হলে ঢিলেঢালা টপের সঙ্গে লেয়ারিং করবেন। 

গ) যদি আপনার কোমর বা হিপ অংশ ভারী হয়, তা হলে এমন ভাবে ধুতি প্যান্ট পরুন বা ধুতি স্টাইলে শাড়ি পরুন, যাতে আপনার কোমরের কাছটা খুব টাইট হয়। ব্যাগি অংশ নীচের দিকে থাকবে আর টাইট অংশ থাকবে উপরে। সবচেয়ে ভাল হয় শার্ট দিয়ে ধুতি প্যান্ট (styling tips to wear dhoti style saree salwar and dresses) পরলে। শাড়ি পরলেও লম্বা হাতা ব্লাউজ দিয়ে পরুন। শার্ট ভিতরে গুঁজে দিন এতে আপনার পায়ের অংশ লম্বা মনে হবে। ভারী নেকপিস আর পিপ টো জুতো পরুন। 

ঘ) যাঁদের কাঁধ চওড়া কিন্তু কোমরের অংশ সরু তাঁদের ধুতি স্টাইল (styling tips to wear dhoti style saree salwar and dresses) ড্রেস পরলে ভাল লাগবে। এই পোশাক শরীরের অনেক খুঁত খুব সহজে ঢেকে দেয়। আপনাকে শুধু একটু ডিপ রঙের টপ পরতে হবে। রঙিন চুড়ি আর স্টাইলিশ স্লিং ব্যাগে আপনার সাজ সম্পূর্ণ হবে। 

মূল ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!