home / Shoes
স্টাইল ও আরাম – দুটোই পাবেন এই পাঁচটি জুতোয়

স্টাইল ও আরাম – দুটোই পাবেন এই পাঁচটি জুতোয়

গরম পড়লেই আমরা কেমন দিশেহারা হয়ে যাই! কীরকম পোশাক পরে বাইরে বেরলে আরাম পাওয়া যায়, কীরকম মেকআপ করলে সেটা গলে যাবে না ইত্যাদি নানা বিষয় মাথা মধ্যে ঘুরতে থাকে। কিন্তু এই পোশাক আর মেকআপের মাঝখানে একটা অন্য গুরুত্বপূর্ণ বিষয় মাথা থেকে বেরিয়ে যায়। আর সেটা হল, এই নিদারুণ গরমে কীরকমের জুতো (stylish and comfortable summer shoes) পরা উচিত! আমাদের অনেকেরই পা খুব ঘামে। গরমে সেটা আরও বেড়ে যায়। ভুল জুতোর কারণে তাই পায়েও অনেক সমস্যা দেখা দিতে পারে। এই কথাটা চিন্তা করেই আমরা নিয়ে এসেছি এমন কয়েকটা জুতোর সন্ধান, যা এই গরমে আপনাকে আরাম দিতে পারে।

গরমের উপযোগী জুতো কেনার সময়ে মনে রাখুন চারটি বিষয়

১) যদি সমুদ্র সৈকতে বেড়ানোর জন্য জুতো কেনেন, তা হলে এমন জুতো কিনবেন, যাতে পা পুড়ে না যায়, আবার বালির মধ্যেও সহজে চলাফেরা করা যায়।

২) ঢাকা জুতো পরতে চাইলে স্নিকার্সের জুড়ি নেই।

৩) উজ্জ্বল রঙের জুতো (stylish and comfortable summer shoes) কিনুন।

৪) জুতো এবং স্টাইল, দুটোই একসঙ্গে করতে চাইলে চপ্পল ও স্লাইডস কিনুন, যাতে টো-রিং, অ্যাঙ্কলেট এগুলো পরা যায়।

কেমন ধরনের জুতো পরা যেতে পারে এ’সময়ে

১। এসপ্রাডিলস – নামে হোঁচট খাবেন না যেন! ওটা খটমট হলেও, জুতোটা ভারী আরামদায়ক। একদমই ক্যাজুয়াল ফুটওয়্যার। বলা যেতে পারে, লোফার্সের তুতো ভাই! স্লিম ফিট জিনসের সঙ্গে সবচেয়ে ভাল মানায়। রোজকার যাতায়াতের জন্য সেরা এই জুতো।  

২। প্লেড হিলস – প্লেড হল এক ধরনের প্যাটার্ন। যা জুতোয় বেশ মানায় আর এর সঙ্গে তাল মিলিয়ে নানা রকম ফ্যাশনও কড়া যায়। গরমে এই জুতো পরেও আরাম (stylish and comfortable summer shoes), আবার দেখতেও ভাল লাগে। বিশেষত যাঁরা হিল জুতো ছাড়া পরতে পারেন না, তাঁদের জন্য আদর্শ। 

৩। গ্রিক স্যান্ডেলস – এটা অনেকটা গ্ল্যাডিয়েটার জুতোর মতোই। তবে স্ট্র্যাপের অত প্যাঁচ নেই। গ্রিক স্যান্ডলে থাকে দুটো স্ট্র্যাপ। কিন্তু তার মধ্যেও স্টাইল সম্ভব। 

৪। স্টাডেড চপ্পল – শুধু আরামের কথা ভাবলে তো হবে না। দরকার স্টাইলও। তাই সাধারণ চটিতে জুতোয় স্টাড বা পাথর বসানো থাকলে বেশ হয়।  

৫। টাই আপ শু’জ – গরমে একটু ঝলমলে সাজপোশাক না হলে ভাল লাগে না। আর এই টাই আপ শু বা লেস আপ স্যান্ডলস হল গরমে আরাম আর স্টাইল (stylish and comfortable summer shoes) দুটোর জন্য পারফেক্ট। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

02 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text