Advertisement

Winter

শীতে স্টাইল বজায় রাখুন এই পোশাকগুলি পরে

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jan 11, 2022

Advertisement

কোলকাতায় শীত থাকে সাকুল্যে দুই মাস, তবে এই মুহূর্তে বাইরের তাপমাত্রা দেখা যাচ্ছে ২৭ ডিগ্রী সেলসিয়স। সঙ্গে আবার আবহাওয়া পূর্বাভাসে জানা গিয়েছে ঝড়-বৃষ্টি হতে পারে। সোয়েটার আর গরম পোশাকগুলো কী করবেন ঠিক বুঝতে পারছেন না? আমরা বলি কী, এক্ষুনি আবার আলমারিতে গরম পোশাকগুলো তুলে না রেখে ঘরেই পরে ফেলুন। জানি এই মুহূর্তে বাইরে বেরনো কতটা রিস্কি, তা বলে কি ফ্যাশন করা যাবে না? আরে সুন্দর সুন্দর সোয়েটার আর অন্যান্য গরম পোশাক পরে ছবি তুলুন বা ভিডিও তৈরি করুন। চাইলে সোশ্যাল মিডিয়াতে রীলও তৈরি করে আপলোড করতে পারেন। কেমন পোশাক পরতে পারেন তারই একটা গাইডেন্স দেওয়ার চেষ্টা করলাম আমরা এই প্রতিবেদনে (stylish winter essentials to add on your fashion)

এমব্রয়েডারি করা জ্যাকেট

আপনার কি উলের তৈরি সোয়েটার বা জ্যাকেট পরলেই র‍্যাশ বেরিয়ে যায় বা গায়ে চুলকোয়? তাহলে মেরিনো জ্যাকেট ট্রাই করতে পারেন। মেরিনো সাধারণ উলের থেকে আলাদা। এটি ন্যাচারাল ফ্যাব্রিক। কোনও সিন্থেটিক মেশানো নেই এতে। ফলে ত্বকে কোনও র‍্যাশ বেরনোর আশঙ্কাই নেই। এমব্রয়েডারি করা মেরিনো জ্যাকেটগুলো আপনি ভারতীয় এবং পশ্চিমি – দুই ধরণের পোশাকের সঙ্গেই পরতে পারেন।

টুইড জ্যাকেট

আপনি যদি সিম্পল অথচ স্টাইলিশ শীতপোশাক খোঁজেন যেটি আপনি পশ্চিমি পোশাকের সঙ্গে পরতে পারেন, তাহলে টুইড জ্যাকেট পরতে পারেন। তবে টুইড জ্যাকেট শুধুমাত্র জিনস-টপ বা স্কার্টের সঙ্গে না, চাইলে আপনি শাড়ির সঙ্গেও পরতে পারেন। শুধু পোশাক অনুযায়ী মেকআপ, হেয়ারস্টাইল আর সঠিক গয়না বেছে নেবেন।  (stylish winter essentials to add on your fashion)

কাশ্মিরি ফিরান

ফিরান হল এমন একটি কাশ্মিরি পোশাক যা একই সঙ্গে আপনাকে উষ্ণ রাখতে সাহায্য করে, আবার আপনার স্টাইল স্টেটমেন্টও ধরে রাখে। যারা কাশ্মিরে বেড়াতে গিয়েছেন, তাঁরা একবার না একবার ফিরান পরে নিশ্চয়ই ছবি তুলেছেন। কাশ্মিরি ফিরান হল এমন একটি পোশাক যা দেখতে অনেকটা লম্বা পঞ্চোর মত। গলায়, হাতের কব্জির কাছে, আর দুই পাশে সুতোর কাজ করা থাকে। পোশাকটি উলেরও হয় আবার অনেক সময়েই শালের কাপড়েরও হয়। আপনি যদি ফিরান পরতে চান, তাহলে আমরা সাজেস্ট করবো, সব সময়ে উজ্জ্বল রং বেছে নিন। সঙ্গে রুপোর গয়না পরতে পারেন।

শাল কোট

আপনি যদি ভাবেন শাল গায়ে দিলেই আপনি আদ্যিকালের বদ্যি বুড়ি হয়ে যাবেন, তাহলে আপনার ধারনা যে ভুল তা আমরা প্রমাণ করে দিচ্ছি। অনেকের পক্ষেই শাল গায়ে দেওয়া আর সেটা ঠিক ভাবে ক্যারি করাটা একটা ঝক্কির কাজ। এক কাজ করুন না, শাল কোট পরুন বরং। শাল গায়ে দেওয়াও হবে আবার একই সঙ্গে বার বার কাঁধ থেকে পড়ে যাওয়ার আশঙ্কাও থাকবে না। তাছাড়া এই পোশাকটি আপনাকে ঠান্ডায় উষ্ণ রাখবে আবার অন্যদিকে স্টাইলিশ তকমাও দেবে! কি, ট্রাই করে দেখবেন নাকি একবার? (stylish winter essentials to add on your fashion)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!