home / ফ্যাশন
ফ্যাশন দুনিয়ার নতুন ট্রেন্ড কাফতানকে কিভাবে ক্যারি করলে আপনাকে সবাই ঘুরে দেখবে জেনে নিন 

ফ্যাশন দুনিয়ার নতুন ট্রেন্ড কাফতানকে কিভাবে ক্যারি করলে আপনাকে সবাই ঘুরে দেখবে জেনে নিন 

এখন এই গরমের ওয়েদারে কাফতান কমবেশি সবার পছন্দের পোশাক। শুধু কলেজ পড়ুয়ারা নয়, অফিস থেকে বিয়েবাড়ি সবজায়গা এবং সব বয়সী মেয়েদের মন জয় করে নিচ্ছে এই কাফতান। তাই কিভাবে কাফতান ক্যারি করলে আপনাকে সবাই ঘুরে ঘুরে দেখবে তার কিছু ট্রিকস জানাব। (super cool style tips to wear kaftan like a diva)

কাফতানের ফ্যাব্রিক বাছুন

সাধারণত কাফতান তৈরি হয় একটু আরামদায়ক ফ্যাব্রিকের ওপরেই। তবে এর স্টাইল, ডিজাইন বা কাটিং হয় আলাদা রকম। তাই অনুষ্ঠান অনুযায়ী কাফতান বেছে পরুন। বন্ধুদের সাথে কোথাও ঘুরতে যাচ্ছেন সকালে তখন সুতির কাফতান পরুন। সকালের গরম বা ঘামে আরাম পাবেন সুতির কাফতানে। আবার রাতের পার্টি হলে সিল্ক, জর্জেট বা শিমারযুক্ত কাফতান বেছে নিন। (super cool style tips to wear kaftan like a diva)

কাফতানের দৈর্ঘ্য বুঝে পরুন

আলিয়া

বিভিন্ন কাফতান বিভিন্ন দৈর্ঘ্যের হয়, সেটাও খেয়াল রেখে ড্রেস আপ করুন। যদি আপনি অফিসের জন্য পরেন তাহলে হাঁটু অব্দি ঝুলের কাফতান আর সাথে লেগিংস পরে নিন। সমুদ্রে ছুটি কাটানোর সময় ছোট ঝুলের কাফতান আর শর্ট ডেনিম হচ্ছে সেরা কম্বিনেশন। আবার বিয়েবাড়ির জন্য লম্বা ঝুলের কাফতান এখন বেশ জনপ্রিয়, এটি গাউনের পরিবর্তে অনেকে পরছেন আর দেখতেও ক্লাসি লাগে। (super cool style tips to wear kaftan like a diva)

গয়না পরুন স্টাইলে

কৃতি

কাফতানে আপনাকে কেমন দেখতে লাগবে তার অনেকটাই নির্ভর করে কাফতান আর গয়নার জুটিটা কেমন বাছছেন তার ওপরে। যদি আপনার কাফতানটিই হয় খুব কারুকাজ করা জমকালো তাহলে নেকলেস না পরে বেছে নিন ভারি দুল বা মাঙ্গটিকা বা বড় নথ। আর যদি একরঙা কাফতান পরেন সেক্ষেত্রে অক্সিডাইজড নেকপিস স্বচ্ছন্দে পরতে পারেন। চেষ্টা করবেন সবসময় একটু লং নেকপিস পরার, যেহেতু কাফতানের স্টাইলই হল লম্বাটে তাই লং নেকলেস বেশি ভাললাগবে।

ব্যাগ নিন বেছে

আপনি কাফতান পরলে যে কোনও ধরণের ব্যাগ নিয়ে নেবেন না! চেষ্টা করুন ছোট আকারের ব্যাগ নেওয়ার। লম্বা ঝুল হওয়ার জন্য যদি ব্যাগ ছোট নেওয়া হয় তাহলে আপনাকে অনেক বেশি ক্লাসি দেখতে লাগবে। (super cool style tips to wear kaftan like a diva)

জুতো কেমন হবে

Pinterest

আর সবশেষে জুতো কিরকম পরবেন? এমনিতে কাফতানের সাথে উঁচু হিল জুতোই সবথেকে মানায় তবে আপনি কাফতানকে শ্রাগের মত ব্যবহার করলে স্নিকার্সের সাথেও পরতে পারেন আর সাথে মানানসই সানগ্লাস – আপনার দিক থেকে চোখ সরানো যাবে না! 

তাহলে কাফতান পরে কিভাবে নিজেকে কুল আর ক্লাসি দেখতে লাগবে বুঝলেন তো? এবার পুজোয় একটা লুক কাফতানের সাথেই তৈরি করে নিন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

15 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text