logo
Logo
User
home / ডি আই ওয়াই ফ্যাশন
আবার ওয়ার্ক ফ্রম হোম-এ ফিরেছেন, অফিসের পোশাকগুলির যত্ন নিন

আবার ওয়ার্ক ফ্রম হোম-এ ফিরেছেন, অফিসের পোশাকগুলির যত্ন নিন

বছরের শুরু থেকেই বাড়ছে করোনা সংক্রমণ । করোনার দৈনিক সংক্রমণের গণ্ডি এক লাখ পার করেছে। এই পরিস্থিতিতে সংক্রমণের রাশ টানতে একাধিক পদক্ষেপ করেছে রাজ্য সরকার। সেরকমই অনেক অফিসই আবার ওয়ার্ক ফ্রম হোম-এর পথে হেঁটেছে। যেসব অফিস গত বছরের শেষ দিকে কর্মীদের অফিসে ফেরানোর কথা ভেবেছিল। কর্মীরাও অফিস যাচ্ছিলেন। তাঁদের আবার ওয়ার্ক ফ্রম হোম শুরু হয়েছে। এই সময়ে অফিসের পোশাকের যত্ন নেওয়া প্রয়োজন। কারণ পোশাকগুলি যে আবার আলমারিতে তুলে রাখতে হবে। কীভাবে অফিসের পোশাক যত্ন (office clothes during wfh) করে তুলে রাখবেন, পরামর্শ দিচ্ছি আমরা।

পোশাক কেচে নিন (office clothes during wfh)

যে কুর্তা বা অন্যান্য পোশাক আপনি এতদিন পরেছেন, সেগুলো ভাল করে কেচে নিন (office clothes during wfh) । সুতির জামা হলে জলে হালকা ডিটারজেন্ট মিশিয়ে কেচে নেবেন। কেচে নেওয়ার পর রোদে শুকিয়ে নেবেন। রঙিন পোশাক হলে সামান্য ছায়ায় শুকিয়ে নেওয়াই ভাল।

কোনও কোনও পোশাক যেগুলো সামান্য গরম জলে ধুয়ে নেওয়া যায়, সেগুলো সেভাবেই ধুয়ে নেবেন। আর যেগুলো বেশি ঘষে কাচা যাবে না, সেগুলোও সেভাবে কাচবেন। প্রতিটা পোশাকের নিয়ম অনুযায়ী পোশাক কেচে নেবেন (office clothes during wfh) ।

সঠিক ভাবে পোশাকের যত্ন নিন

যে শাড়ি বা একটু দামি জামা আপনি কখনও বাড়িতে কাচেননি। এখনও সেইগুলো বাড়িতে কাচবেন না। লন্ড্রি ওয়াশে পাঠিয়ে দেবেন। লন্ড্রি থেকে ফেরার পর বাইরেই রেখে দেবেন। এক সপ্তাহ পরে আলমারিতে তুলবেন (office clothes during wfh) ।

পোশাক রোদে দেবেন

কোনও কোনও পোশাক হয়তো কাচার প্রয়োজন নেই। কিন্তু সেই পোশাক দীর্ঘদিন আলমারিতে রেখে দেবেন না। শাড়ি বা অন্যান্য পোশাকের ক্ষেত্রে সেগুলি সামান্য রোদে দিয়ে নেবেন। দুই সপ্তাহে অন্তত একবার রোদে দেবেন, এতে আপনার পোশাকে ফাঙ্গাস হওয়ার সম্ভাবনা কমে যাবে।

ভাঁজ বদলান

দীর্ঘদিন একই ভাঁজে পোশাক রেখে দেবেন না। প্রয়োজন অনুসারে বের করে নিন। এবং আয়রন করে রাখুন। ভাঁজ বদলে আবার আলামিরতে তুলে দেবেন। শাড়ির ক্ষেত্রেও যদি সেটি হ্যাঙারে ঝুলিয়ে রাখতে পারেন, খুবই ভাল হয়। বিশেষত সিল্কের শাড়ি ও পোশাকের ক্ষেত্রে এই নিয়ম মেনে চলবেন (office clothes during wfh) ।

কীটনাশক (office clothes during wfh)

আলমারি সব সময় বন্ধ থাকে। হাওয়া বাতাস খেলে না। তাই আলমারিতে কীটনাশক দিয়ে রাখা খুবই প্রয়োজন। একটা কাপড়ের মধ্যে নিম পাতা শুকনো কিংবা ন্যাপথেলিন বেঁধে রেখে দেবন। এতে ফাঙ্গাস হওয়ার সম্ভাবনা কম থাকবে। মাসে একবার আলমারি গোছাবেন। জামাকাপড় বের করে ফাঁকা করে রাখবেন আলমারি। তারপর আবার আলমারি গুছিয়ে বন্ধ করে রাখবেন।

যত্নেই পোশাক ঠিক থাকবে (office clothes during wfh)

সত্যি কথা বলতে আমাদের প্রায় সবারই বাড়ি থেকে বের হওয়া বন্ধ হয়ে গিয়েছে। তাই নয় কী। তাই পছন্দের পোশাক যদি কখনও কখনও বের করে নিজেই বাড়িতে পরতে পারেন, তাতে তো কোনও অসুবিধা নেই (office clothes during wfh) । বরং আপনার মনও ভাল থাকে আর ভাল থাকে আপনার পোশাকও।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!   

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন! 

15 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text