Advertisement

বিনোদন

ভটভটি আর জলপরির গল্প বুনছেন তথাগত মুখোপাধ্যায়, আজ থেকে শুরু শুটিং

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Aug 26, 2019
ভটভটি আর জলপরির গল্প বুনছেন তথাগত মুখোপাধ্যায়, আজ থেকে শুরু শুটিং

‘ভটভটি’ (votvoti)। এটাই নাম। হ্যাঁ, এটাই। ছেলেটারও। সিনেমাটারও। আর এই ভটভটিকে আপনার সামনে যিনি বড়পর্দায় হাজির করবেন তিনি পরিচালক তথাগত মুখোপাধ্যায়। মুখ্য ভূমিকায় দুই নতুন মুখ। বিবৃতি চট্টোপাধ্যায় এবং ঋষভ বসু। 

ভাবনাটা কেমন ছিল? তথাগত জানালেন, ভটভটির আসল একটা নাম ছিল কোনওকালে। সেটা আর কারও মনে নেই। ভটভটির নিজেরও মনে পড়ে না। জাহাজ বস্তিতে থাকে সে। চলতি ধারণা ওই বস্তির সবাই নাকি জাহাজে করে এসেছে। তাই তার নাম জাহাজ বস্তি। গঙ্গার পাড়ের ওই বস্তির বাকি ছেলেদের মতোই সেও সকালে জলের তলায় পয়সা কুড়োতে যায়। স্বপ্ন (dream) দেখতে ভালবাসে সে। মনে করে, গঙ্গার তলায় লুকিয়ে রয়েছে আস্ত এক প্রাসাদ। যেখানে নাকি জলপরিদের (marmaid) বাস। স্বপ্নের মধ্যে থাকা সত্য়িটা খুঁজতে চায় সে। একদিন সত্যিই জলপরির দেখা পায় ভটভটি। যে নাকি কার্টুনে দেখা জলপরীর থেকেও সুন্দর। জাহাজবস্তিতে শুরু হয় এক অন্য রূপকথা…। দৈনন্দিনের কোনও মালিন্যই আর ভটভটিকে ছুঁতে পারে না। সে তার জলপরিকে নিয়েই স্বপ্নে মশগুল…। তার পর? 

এর আগে ‘ইউনিকর্ন’-এ মায়াজাল বুনেছেন তথাগত (Tathagata)। এবার স্বপ্নরাজ্যের হাতছানি। পাশাপাশি থাকবে বাস্তবতার ছোঁয়াও। ‘ইউনিকর্ন’-এও জলের তলায় শুটিং করেছিলেন পরিচালক। এবারও সেই অভিজ্ঞতা হবে শিল্পীদের। মূলত অ্যাকোরিয়ামের ভিতর এবং গঙ্গায় হবে ছবির বড় অংশের শুটিং (shooting)। বহুদিন পরে এই ছবিতে একসঙ্গে অভিনয় করবেন দীপঙ্কর দে এবং মমতাশঙ্কর। বাস্তব এবং কল্পনার গা ঘেঁষে থাকা এক পরাবাস্তব যেন এ ছবি। অন্যান্য ভূমিকায় অভিনয় করবেন রজতাভ দত্ত, অনির্বাণ চক্রবর্তী, দেবলীনা দত্ত মুখোপাধ্যায়, লামা হালদার এবং তথাগত স্বয়ং। পরিচালনার পাশাপাশি সংলাপ এবং চিত্রনাট্যও তাঁরই। তাঁকে সাহায্য করেছেন অভিরূপ, ঋকসুন্দর বন্দ্যোপাধ্যায় এবং সত্রাবিত। গানঘরের দায়িত্বে থাকছেন ময়ূখ ভৌমিক। প্রযোজনায় প্রমোদ ফিল্মস অ্যান্ড পিএসএস এন্টারটেনমেন্টস।

। 

নিজস্ব চিত্র

একেবারে নতুন মুখ বিবৃতি এবং ঋষভ। এমন দু’জন শিল্পীকে নিয়ে বড় বাজেটের ছবি করা কতটা ঝুঁকির? প্রযোজক অনিমেষ গঙ্গোপাধ্যায় বললেন, “নতুন বিষয় নিয়ে কাজ করলে যতটা ঝুঁকি থাকে, নতুন জুটিকে লঞ্চ করলেও সেই ঝুঁকিটা থাকে। কিন্তু আমরা দেখেছি এখন কনটেন্টই হিরো। ফলে নতুন বা পুরনো কে কাজ করছে সেটা ম্যাটার করে না।” সৌম্য সরকার শেয়ার করলেন, “আমরা অনেকেই বলি, কনটেন্টই আসল। কিন্তু করে দেখাই না। আমাদের মনে হয়েছে, এই গল্পের চরিত্রের জন্য বিবৃতি এবং ঋষভকেই ভাল মানাবে।” প্রমোদ ফিল্মস এবং পি এস এস এন্টারটেইনমেন্টের ব্যানারে এই ছবির শুটিং হবে কলকাতা, বোলপুর, পুরুলিয়া, ঝাড়গ্রামের বিভিন্ন জায়গায়। অভিনয়ের পাশাপাশি তথাগতর স্ত্রী অর্থাৎ অভিনেত্রী দেবলীনা দত্ত মুখোপাধ্যায় এই ছবির কস্টিউম ডিজাইনের দায়িত্বও সামলাবেন বলে খবর। তাঁকে অ্যাসিস্ট করবেন পৌলোমী। আজ থেকে শুরু হল এই ছবির শুটিং। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!