home / বলিউড ও বিনোদন
‘মহিলাদের গায়ে হাত তোলা উচিত নয়, একটা থাপ্পড়ও নয়’, প্রকাশ্যে ট্রেলারের প্রশংসা স্মৃতির

‘মহিলাদের গায়ে হাত তোলা উচিত নয়, একটা থাপ্পড়ও নয়’, প্রকাশ্যে ট্রেলারের প্রশংসা স্মৃতির

‘থাপ্পড়’ (Thappad)। একটাই থাপ্পড়। আর তা দাম্পত্য সম্পর্ক শেষ করে দেওয়ার জন্য যথেষ্ট। ঠিক এই বিষয়ের উপরই এই নামেই একটি সিনেমা তৈরি করেছেন অনুভব সিনহা। সদ্য মুক্তি পেয়েছে সে ছবির ট্রেলার। মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন তাপসী পান্নু। ইন্ডাস্ট্রির অন্দরে তো বটেই, দর্শক মহলেও ট্রেলার প্রশংসিত হয়েছে। মুক্তির অপেক্ষায় দিন গুনছেন সিনে প্রেমীরা। এর মধ্যেই এই ট্রেলারের প্রশংসা করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি (Smriti) ইরানি।

স্মৃতিকে সেই ‘কিউ কি সাস ভি কভি বহু থি’র দিনগুলোতে মনে পড়ে তো? প্রথমে মডেলিং, তারপর অভিনয়ের কেরিয়ারে বেশ গুছিয়ে বসেছিলেন স্মৃতি। বিপুল জনপ্রিয়তা পেয়েছিলেন ওই ধারাবাহিক থেকে। হঠাৎই অন্য দিকে বাঁক নেয় তাঁর কেরিয়ার। সক্রিয় রাজনীতিতে যোগ দেন। আর সেখান থেকেই ধাপে ধাপে নরেন্দ্র মোদী সরকারের মন্ত্রী হয়ে ওঠেন তিনি। এই পরিস্থিতিতে স্মৃতির কাছ থেকে প্রশংসা পাওয়া যে আলাদা মাত্রা যোগ করবে, তা আর বলে দেওয়ার অপেক্ষা রাখে না।

ADVERTISEMENT

এর আগে ‘মুল্ক’ বা ‘আর্টিকল ফিফটিন’-এর মতো ছবি পরিচালনা করেছেন অনুভব। সুতরাং তাঁর বিষয় বেছে নেওয়া বা ছবি তৈরির ধরন যে বহু পরিচালকের ভিড়ে তাঁকে আলাদা করে দেয়, তা এতদিনে বুঝেছেন দর্শকের একটা বড় অংশ। এই পরিস্থিতিতে স্মৃতির তরফে প্রকাশ্য বাহবা অভিষেককে আরও একধাপ এগিয়ে দিল বলেই মনে করছেন বলি মহলের একটা বড় অংশ।

 

ADVERTISEMENT

 

স্মৃতি লিখেছেন, ‘পরিচালকের রাজনৈতিক দর্শন আমি সমর্থন করি না। কোনও কোনও অভিনেতার রাজনৈতিক দৃষ্টিভঙ্গীও আমার সমর্থনের আওতায় পড়ে না, ঠিকই। কিন্তু এই ছবিটা আমি দেখব। আশা করব প্রত্যেকে তাঁর পরিবারকে সঙ্গে নিয়ে ছবিটা দেখবেন। মহিলাদের গায়ে হাত তোলা উচিত নয়। তাঁদের থাপ্পড় মারা উচিত নয়। একটা থাপ্পড়ও নয়।’ শুধুমাত্র অর্থনৈতিক ভাবে নিম্নবিত্ত বা পড়াশোনা না জানা পরিবারেই এ ধরনের ঘটনা ঘটে, এমন নয়। উচ্চবিত্ত এবং তথাকথিত শিক্ষিত পরিবারেও এ হেন ঘটনা ঘটে বলে নিজের বক্তব্যে স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন স্মৃতি।

ADVERTISEMENT

এর উত্তরে অনুভব লিখেছেন, ‘এই অস্থির সময়েও যে আপনি প্রশংসা করেছেন, তার জন্য আমি কৃতজ্ঞ। ছবিটা আমি নিশ্চয়ই আপনাকে দেখাতে চাইব। তৈরি হয়ে গেলেই আপনার অফিসে জানাব। আপনার সুবিধে মতো সময়ে ছবিটা দেখানোর ব্যবস্থা করব।’

আসলে শিল্পীর স্বাধীনতা রাজনীতির ঊর্দ্ধে। অনেকেই এই কথাটা বিশ্বাস করেন। কিন্তু বাস্তবে কি সব সময় তা মেনে চলা হয়? এই প্রশ্ন রয়েছে ইন্ডাস্ট্রির অন্দরেই। এই আবহে স্মৃতির প্রশংসা সদর্থক দৃষ্টিভঙ্গীতেই দেখতে আগ্রহী বলি মহল।

ADVERTISEMENT

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন

ADVERTISEMENT
10 Feb 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text