home / Age Care
সেরার সেরা অ্যান্টি এজিং ফেস মাস্ক

সেরার সেরা অ্যান্টি এজিং ফেস মাস্ক

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকে হালকা ভাঁজ, ফাইন লাইনস – এগুলো আসা স্বাভাবিক। তবে অনেক সময়েই নানা কারণে সময়ের আগেই ত্বক বুড়িয়ে যায়। সেক্ষেত্রে ব্যবহার করতে পারেন অ্যান্টি এজিং ফেস মাস্ক (The Best Anti-Ageing Organic Face Masks)। বাড়িতে তৈরি করে তো অবশ্যই লাগাতে পারেন। সেটা সবচেয়ে ভাল। তবে এই জেটগতির যুগে কার অত সময় আছে বলুন। তাই ভরসা রাখতে হয় বাজারচলতি প্রোডাক্টের উপরে।

বাজারে অ্যান্টি এজিং ফেস মাস্ক খুঁজলে অনেক ব্র্যান্ডই পাবেন। তবে আমাদের পরামর্শ চাইলে বলব, এমন প্রোডাক্ট ব্যবহার করুন, যাতে প্রাকৃতিক উপকরন রয়েছে। আমরা আমাদের পছন্দের কয়েকটি অ্যান্টি এজিং ফেস মাস্কের (The Best Anti-Ageing Organic Face Masks) হদিশ দিলাম।

অরগানিক হারভেস্ট অ্যান্টি রিঙ্কল মাস্ক

স্কিন কেয়ার প্রোডাক্টের জগতে অরগানিক হারভেস্ট একটি সুপরিচিত নাম। মূলত নানা ভেষজ ব্যবহার করে এঁরা সৌন্দর্য বৃদ্ধির নানা প্রোডাক্ট তৈরি করেন। সেরকমই একটি প্রোডাক্ট হল এই অ্যান্টি রিঙ্কল মাস্কটি। অলিভ অয়েল, ইকোজেল, লেমনগ্রাস অয়েল, লেমন ও অরেঞ্জ এসেনশিয়াল অয়েল এবং আরও কিছু জড়িবুটি ব্যবহার করে তৈরি করা হয়েছে এই ফেস মাস্কটি (The Best Anti-Ageing Organic Face Masks)। প্রতিটি উপাদানই ত্বকের বয়স ধরে রাখতে এবং বয়সের কাঁটা উলটো দিকে ঘুরিয়ে দিতে সক্ষম।

জাস্ট হারবস অরগানিক স্কিন টাইটেনিং ফেস প্যাক

জাস্ট হারবসের এই প্রোডাক্টটি মিনারেল ক্লে দিয়ে তৈরি। এই ফেস প্যাকটিতে ক্লে-র সঙ্গে রয়েছে মৌরি, পোস্তো, এবং চন্দন। সপ্তাহে একবার করে এই ফেসপ্যাক লাগানো যেতে পারে। ক্লে-র অসাধারণ গুণে ত্বকের গভীর পর্যন্ত পরিষ্কার হয়। এছাড়াও ত্বক ডিটক্স করার সঙ্গে সঙ্গেই এই ফেস প্যাকটি ত্ব(The Best Anti-Ageing Organic Face Masks) কের ইলাস্টিসিটি বাড়াতে সাহায্য করে এবং ন্যাচারাল গ্লো এনে দেয় কয়েক সপ্তাহেই।

অরগানিক হারভেস্ট অ্যান্টি রিঙ্কল শিট মাস্ক

আপনার হাতে যদি বেশি সময় না থাকে বা ফেস প্যাক লাগাতে বড্ড আলস্য লাগে, সেক্ষেত্রে অরগানিক হারভেস্টের এই অ্যান্টি রিঙ্কল শিট মাস্কটি লাগাতে পারেন। এটি ওটমিল এক্সট্র্যাক্ট, তেঁতুলের বীজ এবং সুইস আইস ওয়াইন দিয়ে তৈরি। মাইল্ড ক্লেনজার দিয়ে মুখ পরিষ্কার করে শিট মাস্কটি লাগিয়ে নিন। পনেরো-কুড়ি মিনিট পর মাস্ক সরিয়ে বাকি এক্সট্র্যাক্ট ভাল করে মুখে, গলায় ও ঘাড়ে মাসাজ করে নিন। এই মাস্কটি বায়োডিগ্রেডেবল, কাজেই শিট মাস্কের (The Best Anti-Ageing Organic Face Masks) কাজ হয়ে গেলে তা ফেলে দেওয়ার পর পরিবেশের কোনও ক্ষতিও হবে না।

খাদি এসেনশিয়ালস ভিটামিন সি ক্লে মাস্ক

খাদি এসেনশিয়ালসের এই ক্লে মাস্কে (The Best Anti-Ageing Organic Face Masks) রয়েছে ভিটামিন সি, ই এবং হাইলুরনিক অ্যাসিড। প্রতিটি উপাদানই ত্বকের টানটানভাব বজায় রাখতে এবং অকালবার্ধক্যরোধ করতে সাহায্য করে। এতে রয়েছে বেন্টনাইট ক্লে, যা ত্বকের বলিরেখা ও ফাইনলাইন দূর করতে সাহায্য করে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

28 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text