Our World

যে ২০টি জিনিস যে-কোনও মহিলার হ্যান্ডব্যাগে অবশ্যই থাকা উচিত

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jul 5, 2019
যে ২০টি জিনিস যে-কোনও মহিলার হ্যান্ডব্যাগে অবশ্যই থাকা উচিত

আপনি কোনওদিন ম্যাজিক শো দেখেছেন যেখানে ম্যাজিশিয়ান একটা থলি থেকে কিছু না কিছু বের করেই যেতেন আর আপনি অবাক হয়ে তাকিয়ে থাকতেন? মহিলাদের হ্যান্ডব্যাগও (handbag) অনেকটা সেরকমই। তাঁদের গোটা সংসার ওই হ্যান্ডব্যাগে ঢুকে যেতে পারে! নানা রকমের ব্যাগ আমরা সাধারণত ক্যারি করি, এক একটা অনুষ্ঠান বা পরিস্থিতির জন্য এক একরকমের ব্যাগ। অফিসে যে ব্যাগটা নিয়ে যাই সেটা নিয়ে কিন্তু পার্টিতে যাই না, আবার যে ব্যাগ নিয়ে বন্ধুদের সঙ্গে ঘুরতে যাই তা নিয়ে প্রেমিক বা বরের সঙ্গে ডেটে যাই না। কিন্তু ঠিক কী-কী থাকে মহিলাদের হ্যান্ডব্যাগে?

১। টাকাপয়সা

হ্যান্ডব্যাগে টাকাপয়সা না রাখলে কি চলে বলুন? বাইরে বেরলে কোথায় কী খরচ হয় কে বলতে পারে? ধরুন আপনি কোথাও বেরলেন, কিছু একটা দেখে পছন্দ হল, কিন্তু ব্যাগে টাকা নেই! তখন কি মনখারাপ করে বসে থাকবেন নাকি আবার বাড়ি ফিরবেন টাকা নিতে? কাজেই যথেষ্ট টাকা ব্যাগে রাখতেই হবে।

২। ছোট্ট একটা ওয়ালেট

টাকাপয়সা তো আর এমনি রাখতে পারবেন না, একটা ছোট পয়সার ব্যাগ বা ওয়ালেট চাই। ওয়ালেটের মধ্যে আপনি ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, প্রয়োজনীয় কাগজ, বিল ইত্যাদিও রাখতে পারবেন। এমনকী, ঘরের চাবিও রেখে নিতে পারেন আরামসে।

৩। চুল বাঁধার ব্যান্ড

হ্যান্ডব্যাগে চুল বাঁধার একটা ব্যান্ড কিন্তু অবশ্যই রাখতে হবে। আপনি না হয় লম্বা চুল (যদি আপনার চুল লম্বা হয়) খুলে বেশ স্টাইল করে বেরলেন, কিন্তু হাওয়ায় চুলে জট পরতে পারে অথবা গরম লাগতে পারে; তখন চুল বাঁধার ব্যান্ডটাই কিন্তু কাজে আসবে।  

৪। চিরুনি

একটা ছোট চিরুনি অবশ্যই ব্যাগে রাখুন। কোথাও গেলে চট করে চুল আঁচড়ে নিতে কাজে দেবে।

৫। টুকিটাকি মেকআপের সরঞ্জাম

মেয়েদের হ্যান্ডব্যাগে মেকআপের সরঞ্জাম থাকবে না তা কি হয়? যদি আপনি মেকআপ করতে ভাল নাও বাসেন তা হলেও লিপগ্লস আর কাজল তো ব্যবহার করেন নাকি? অন্তত সেটাই রেখে দিন। মাঝে-মাঝে টাচআপ করতে কাজে আসবে।

৬। ব্যান্ড এড

ছোট এক পাতা ব্যান্ড এড রাখুন ব্যাগে। বলা যায় না, কখন দরকার পড়ে!

৭। সেফটিপিন

সেফটিপিন রেখে দিন এক পাতা, আপনার ওই ছোট্ট ওয়ালেটটির মধ্যে। জুতোর স্ট্র্যাপ লাগানো থেকে শুরু করে শাড়ির আঁচল বা দোপাট্টা পিন করার কাজে ওই ছোট্ট বস্তুটিই কাজে আসবে। 

৮। টিসু পেপার

দু’চারটে টিসু পেপারের ছোট প্যাকেট রেখে দিন আপনার হ্যান্ডব্যাগে। যদি কখনও ঠান্ডা লাগে অথবা কিছু খেতে গিয়ে জামায় খাবার পড়ে যায়, তা হলে কাজে আসবে। এছাড়া কোথাও বসার আগে সিট পরিষ্কার করতে, ইমোশনাল সিনেমা দেখে কান্না মুছতেও কাজে আসতে পারে টিসু পেপার।

৯। স্যানিটারি ন্যাপকিন

আপনার ঋতুস্রাবের তারিখ যদি নির্দিষ্টও হয়, তবু একে একদম বিশ্বাস করা যায় না। যখন-তখন, যেখানে-সেখনে এসে উপস্থিত হতেই পারে অনাহুত অতিথির মতো! অন্তত একটা স্যানিটারি ন্যাপকিন আপনার হ্যান্ডব্যাগে রেখেই দিন। অসুবিধে তো কিছু নেই!

এছাড়াও রাখুন – 

১০। ছোট একটা নোটবুক আর পেন

১১। টুকিটাকি ওষুধ

১২। ২৫০ মিলির জলের বোতল

১৩। বিস্কুটের প্যাকেট বা এনার্জি বার

১৪। ফোনের চার্জার এবং পাওয়ার ব্যাঙ্ক

১৫। হ্যান্ড স্যানিটাইজার 

১৬। লিপ বাম

১৭। মাউথ ফ্রেশনার

১৮। ছোট্ট একটা পারফিউম

১৯। সানগ্লাস

২০। পেপার স্প্রে

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!