home / রূপচর্চা ও বিউটি টিপস
ফুল সাইজ় বিউটি প্রোডাক্টের বদলে বেছে নিন ছোট বিউটি প্রোডাক্ট, কিন্তু কেন?

ফুল সাইজ় বিউটি প্রোডাক্টের বদলে বেছে নিন ছোট বিউটি প্রোডাক্ট, কিন্তু কেন?

বিউটি প্রোডাক্ট ছোট কিনবেন না কি বড় প্রোডাক্ট ব্যবহার করবেন, এই ধন্দ আমাদের সবার মধ্যেই থাকে। অনেকেই ছোট সাইজ়ের প্রোডাক্ট পছন্দ করেন, অনেকেই ফুল সাইজ়ের প্রোডাক্ট নেন। কোনটায় বেশি সাশ্রয় হবে, কোনটা নিলে আপনার বাজেটের মধ্যে হবে…এইসব চিন্তাও থাকে। সব মিলিয়ে অনেকেই সাশ্রয়ের কথা ভেবে ফুল সাইজ়ের প্রোডাক্ট নেন, অনেকে বাজেটের কথা ভেবে ছোট সাইজ়ের প্রোডাক্টকেই বেশি গুরুত্ব দেন। আমি ব্যক্তিগত ভাবে ছোট বিউটি প্রোডাক্ট পছন্দ করি। তার অনেকগুলো কারণও আছে। প্রথম কারণ, ওগুলো প্রত্যেকটাই পকেট ফ্রেন্ডলি। আপনিও যদি এখনও ধন্দে থাকেন, তবে ছোট বিউটি প্রোডাক্ট ব্যবহারেরই পরামর্শ দেব। তার কারণগুলিও (reasons to buy mini beauty products)আলোচনা করব আজ। ছোট বিউটি প্রোডাক্ট কেন কিনবেন?

ছোট বিউটি প্রোডাক্ট বেছে নেওয়ার কারণ (reasons to buy mini beauty products)

  • ফুল সাইজ় বিউটি প্রোডাক্টের থেকে অনেক কম দাম হয়
  • খুবই ট্রাভেল ফ্রেন্ডলি
  • কম প্রোডাক্ট নষ্ট হয়
  • নতুন প্রোডাক্ট বেছে নেওয়ার অপশান সব সময় থাকে
  • ছোট্ট প্রোডাক্টগুলো কিন্তু খুব মিষ্টি!

ছোট বিউটি প্রোডাক্ট ট্রাভেল ফ্রেন্ডলি…

পকেট ফ্রেন্ডলি বিউটি প্রোডাক্ট

ফুল সাইজ় বিউটি প্রোডাক্টের দাম অনেকটাই বেশি। দাম ও পরিমাণের তুলনা করে আমরা অনেক সময় ফুল সাইজ় বিউটি প্রোডাক্ট বেছে নিই। কিন্তু সেগুলোর দাম অনেক বেশি হয়। তার খরচ ওঠানো অনেক সময় সম্ভব হয় না। কিন্তু আপনি যদি ছোট সাইজ়ের বিউটি প্রোডাক্ট নিলে, সেগুলি সব সময় পকেট ফ্রেন্ডলি হয়। আপনি অনেক কম দামেই বিউটি প্রোডাক্ট পেয়ে যাবেন। আপনার বাজেটের মধ্যেও হবে, আপনার ইচ্ছাও পূরণ হবে। খুব সহজেই আপনি প্রোডাক্ট বেছে (reasons to buy mini beauty products)নিতে পারবেন। সাশ্রয় হবে।

ছোট বিউটি প্রোডাক্ট সব সময় ট্রাভেল ফ্রেন্ডলি

অফিস যাবেন, বা কোনও শর্ট ট্রিপ। কিংবা আজই হয়তো আপনার ডেট নাইট। সব জায়গায় আপনি ছোট বিউটি প্রোডাক্ট নিয়ে যেতে পারবেন। আপনার ব্যাগের একটা কোণেই ওগুলোর জায়গা হয়ে যাবে। ঘুরতে গেলে আপনাকে বিউটি প্রোডাক্টের আলাদা ব্যাগ বইতে হবে না। অফিসে গেলেও আপনি ব্যাগের একদিকেই এই প্রোডাক্টগুলি নিয়ে নিতে পারবেন। সাইজ়ে ছোট হওয়ায় যেকোনও জায়গায় যাওয়ার সময় সেগুলো ধাক্কা লেগে ড্যামেজ হয়ে যাওয়ার সম্ভাবনাও কম থাকে।

পকেট ফ্রেন্ডলিও…

কম প্রোডাক্ট নষ্ট হয়

অনেক বিউটি প্রোডাক্টই আমরা অনেকদিন ব্যবহার করি না। আমাদের সবার কালেকশনেই হয়তো এমন কয়েকটি লিপস্টিক শেড থাকে, যেগুলো অনেকদিন ব্যবহার হয় না। একসময় দেখি, সেটি এক্সপায়ারড হয়ে গিয়েছে। শুধু লিপস্টিক নয়, অন্যান্য বিউটি প্রোডাক্টের ক্ষেত্রেও তাই হয়। তাই ফুল সাইজ় প্রোডাক্ট নিলে তা বেশি পরিমাণে নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। আপনি যদি ছোট বিউটি প্রোডাক্ট নেন, তবে সেই প্রোডাক্ট নষ্ট হওয়ার সম্ভাবনাও থাকে কম (reasons to buy mini beauty products)।

নতুন প্রোডাক্ট বেছে নেওয়ার অপশান সব সময় থাকে

অনেক সময় আমাদের অনেক বিউটি প্রোডাক্ট ব্যবহার হয় না। বেশ কয়েকদিন ব্যবহার করার পর মনে হয় এই প্রোডাক্ট আর ব্যবহারের ইচ্ছে নেই। বা সবার ত্বকে সব বিউটি প্রোডাক্ট স্যুট করে না বলেও অনেক সময় প্রোডাক্ট পাল্টে নিতে হয়। ফুল সাইজ় প্রোডাক্ট কিনে নিলে তা বাদ দিয়ে নতুন প্রোডাক্ট নিতে অনেকটাই সমস্যা হয়। কারণ, সেই প্রোডাক্টটা নষ্ট হবে। তবে ছোট বিউটি প্রোডাক্ট নিলে সেই পথটা সব সময় খোলা থাকে।

মূল ছবি সৌজন্য – পেক্সেল

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

11 Dec 2020

Read More

read more articles like this
good points logo

good points text