Advertisement

Age Care

করিশ্মা কপূরের সৌন্দর্য্যের রহস্য জানলে অবাক হবেন আপনিও !

Indrani BoseIndrani Bose  |  Nov 23, 2020
করিশ্মা কপূরের সৌন্দর্য্যের রহস্য জানলে অবাক হবেন আপনিও !

Advertisement

চলতি বছরের জুন মাসেই ৪৬-এ পা দিয়েছেন করিশ্মা কপূর । ৪৬-এও একইভাবে গ্লো করছে করিশ্মার ত্বক । তাঁর ত্বকে বয়সের ছাপ নেই, মুখে বলিরেখা নেই । একটুও তাঁর ত্বকের গ্লো হারায়নি । করিশ্মার ত্বক একইভাবে সুন্দর । এই বয়সেও করিশ্মার সৌন্দর্য্যের রহস্য কী ?  কীভাবে ত্বকের এরকম গ্লো ধরে রাখলেন । সে কথা বারবার জানিয়েছেন করিশ্মা । ত্বকের যত্ন নিতে কয়েকটি নিয়ম তিনি সবসময় মেনে চলেন । তাই করিশ্মার মতো ত্বক পেতে আপনাকেও সেই কয়েকটি নিয়ম মেনেই চলতে হবে । করিশ্মা কপূরের সৌন্দর্য্যের রহস্য (beauty secrets of karisma kapoor) জানলে আপনিও চমকাবেন, কারণ মাত্র কয়েকটি সাধারণ টিপস মেনে চলেন তিনি । আর সেগুলিই করিশ্মার এভারগ্রিন লুকের রহস্য ।

 

পরিমাণ মতো জল খেতে হবে

কাজের চাপ, বাড়ির কাজ এসবের মধ্যে আমাদের নিজেদের যত্ন সেভাবে নিয়ে ওঠা হয় না । কিন্তু আমাদের যত্ন নিতেই হবে । পরিমাণ মতো জল খাওয়া ভীষণ গুরুত্বপূর্ণ । পরিমাণ মতো জল আমাদের শরীরের যেমন অনেক সমস্যা সমাধান করে দেয়, একইসঙ্গে ত্বককেও ভাল রাখে । মুখের বলিরেখা রোধ করে, ত্বকের টানটান ভাব বজায় রাখে । তাই মেকআপ ছাড়াও করিশ্মাকে সবসময় এতটাই সুন্দর লাগে ( beauty secrets of karisma kapoor)।

করিশ্মার মতো এভারগ্রিন লুক পাবেন আপনিও

সবসময় সানস্ক্রিন ব্যবহার করতে হবে

করিশ্মা কখনও সানস্ক্রিন ব্যবহার করতে ভোলেন না (beauty secrets of karisma kapoor )। একাধিক সাক্ষাৎকারেও করিশ্মা কপুর এই কথা জানিয়েছেন। কখনও সানস্ক্রিন ব্যবহার করতে ভুলে গেলে তার প্রভাব ত্বকে পড়বেই । ত্বকের ক্ষতি হয় । আর এই কথা সত্যি । তাই আপনি যখনই বাইরে যাচ্ছেন, সেদিন মেঘলা থাকলেও সানস্ক্রিন ব্যবহার করুন । ত্বককে সূর্যরশ্মি থেকে রক্ষা করুন ।

শুতে যাওয়ার আগে মেকআপ পরিষ্কার করুন

করিশ্মা (karisma kapoor)জানিয়েছেন, শুতে যাওয়ার আগে কখনও মেকআপ তুলতে তিনি ভোলেন না । তিনি যতই ক্লান্ত থাকুন না কেন । এবং একটি অয়েল বেসড সিরাম তিনি ত্বকে লাগান ।

কিন্তু শুতে যাওয়ার আগে কেন মেকআপ তোলা প্রয়োজন ? কারণ, আপনি যখন ঘুমান, আপনার শরীর বিশ্রামে থাকে । এবং ত্বকের বিভিন্ন কার্যকলাপ সেই সময় সম্পন্ন হয় । মেকআপ থাকলে সেই কাজে বাধা পড়ে । ত্বকের রোমকূপ বদ্ধ থাকে। তাই তার প্রভাব পড়ে ত্বকে । ত্বকে ব্রণ হতে পারে । বা আপনি জেল্লা হারাতে পারেন খুবই তাড়াতাড়ি । আপনি মাইগ্ল্যামের গ্লো ইরিডিসেন্ট ব্রাইটেনিং ফোম ক্লিনজ়ার দিয়ে মেকআপ তুলতে পারেন । যা আপনার মুখের সমস্ত নোংরা, মেকআপ সব পরিষ্কার করে দেবে । আপনিও করিশ্মা কপূরের মতোই সুন্দর জেল্লাদার ত্বক পাবেন  (beauty secrets of karisma kapoor) ।

একটি ভাল স্কিন কেয়ার রুটিন মানতে হবে

ত্বক ভাল রাখার গোড়ার কথাই হল ত্বকের যত্ন । তার জন্য মেনে চলতে হবে স্কিন কেয়ার রুটিন । আর করিশ্মাও সেই রুটিন মেনে চলেন, খুব সাধারণ কয়েকটি পদ্ধতি মেনে চললেই হয় । এই রুটিন মেনে চলা খুবই গুরুত্বপূর্ণ । মুখ পরিষ্কার করতে হবে । এবং ময়শ্চারাইজ়ার নিয়ে মুখে ভাল করে মাসাজ করতে হবে । এতেই আপনিও জেল্লাদার ত্বক পাবেন । দেখছেন তো করিশ্মা কপূরের সৌন্দর্য্যের রহস্য (beauty secrets of karisma kapoor )কিন্তু আপনিও জানেন ।

অয়েল-বেসড সিরাম লাগাতে হবে

আপনি যদি মনে করেন, করিশ্মা (karisma kapoor) শুতে যাওয়ার আগে ত্বকে অনেক প্রোডাক্ট ব্যবহার করেন । তাহলে আপনি ভুল ভাবছেন । করিশ্মা নিজেই জানিয়েছেন, তিনি শুতে যাওয়ার আগে মুখে অয়েল-বেসড সিরাম লাগান । আর এটাই করিশ্মার ত্বককে ভাল রাখে ।

ফিল্টার ছাড়াই সেলফি তোলেন করিশ্মা

হ্যাঁ, করিশ্মা সবসময় বলেন, “আপনার ভাল আলো প্রয়োজন এবং কোনও ফিল্টার ব্যবহার নয় ।”

এখন করিশ্মা কপূরের (karisma kapoor )সৌন্দর্য্যের রহস্য আপনার সামনেই । আপনি দেখতেই পারছেন সহজ কয়েকটি পদ্ধতি মেনেই কিন্তু করিশ্মা কপূর কিন্তু তাঁর বয়সেও ত্বকের জেল্লা ধরে রেখেছেন । আপনিও এই নিয়মগুলি মেনে চলুন । আপনার ত্বক থাকবে জেল্লাদার এবং সবাই আপনার সৌন্দর্যের রহস্য জানতে চাইবে ।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!