logo
Logo
User
home / ডি আই ওয়াই ফ্যাশন
আলমারির জায়গা নষ্ট করছেন নিজেরই অজান্তে!

আলমারির জায়গা নষ্ট করছেন নিজেরই অজান্তে!

আলমারি গুছিয়ে না রাখার জন্য আমি বাড়িতে বকা খাই। এমনও হয়েছে যে পছন্দের পোশাকটি সময়মত খুঁজে পাইনি আলমারি অগোছালো থাকার জন্যই। কিন্তু সত্যি বলতে কী, আলমারি গোছাতে হবে, এটা ভাবলেই আমার গায়ে জ্বর আসে। এত জামাকাপড়, অ্যাকসেসরিজ – এসব কোথায় রাখব ভেবেই মাথা খারাপ হয়ে যায়। তবে এবার সিদ্ধান্ত নিয়েই ফেললাম যে যাই হোক না কেন, সময় করে আলমারিটা গুছিয়েই ফেলব। মনে অনেকটা সাহস সঞ্চয় করে পোশাক সর্টিং করার সময়ে যা বুঝলাম, আমার আলমারিতে জায়গার অভাব একটা কারণেই। অনেক জিনিস রয়েছে যেগুলো আমি গত পাঁচ বছরে একবারও ব্যবহার করিনি, অথচ যত্ন করে সেগুলো রেখে দিয়েছি। ফলে যা হওয়ার তাই হয়েছে। এবার আলমারি গোছানোর সময়ে যে জিনিসগুলোকে বিদায় করেছি, সেগুলোর একটা লিস্ট দিলাম। দেখুন তো আপনার লিস্টেও সেগুলো আছে কি না (these useless items are killing space in your wardrobe)

ছোট হয়ে যাওয়া টপ, জিনস, ব্লাউজ

প্রতি বছরই নিউ ইয়ার রেজোলিউশন নিই যে এবার রোজ এক্সারসাইজ করব, নিজের সঠিক শেপে ফিরব। কিন্তু কয়েক দিন পর আর এক্সারসাইজ করা হয় না। এমন অনেকগুলো জিনস, টপ আর ব্লাউজ খুঁজে পেলাম, যেগুলো ‘রোগা হয়ে পরব’ বলে রেখে দিয়েছিলাম। এবার সেগুলো বিদায় করেছি।

পুরনো অন্তর্বাস

শুনতে অদ্ভুত লাগলেও কথাটা সত্যি। আমাদের সবার আলমারিতেই বেশ কয়েকটা পুরনো অন্তর্বাস থাকে যেগুলো হয়ত আমরা কোনও এক সময়ে খুব ভালবেসে কিনেছিলাম, কিন্তু বেশি বার পরিনি। কিন্তু যেহেতু দাম দিয়ে কিনেছিলাম তাই ফেলেও দিতে পারি না। একটু মন শক্ত করে ফেলে দিন। জায়গা পাবেন। (these useless items are killing space in your wardrobe)

ছেঁড়া-ফাটা পোশাক

কোনও সময়ে হয়ত আপনার ফেবারিট ছিল এই পোশাকটি কিন্তু এত বার পরেছেন যে এটি এখন সত্যিই আর পরার অবস্থায় নেই। ছিঁড়ে গিয়েছে বা ফেটে গিয়েছে। মায়া বাড়াবেন না। আলমারি গোছানোর সময়ে এগুলিও বিদায় করুন। তার বদলে নতুন পোশাক তো রয়েছেই, সেগুলো পরুন না।

পুরনো উলের পোশাক

উলের পোশাক কিন্তু অনেক জায়গা দখল করে থাকে আলমারিতে। সোয়েটার, শাল, মাফলার, টুপি, গ্লভস – এগুলো বছরের পর বছর আলমারির একটা বা দুটো তাক দখল করেই থাকে। আপনি না সেগুলো বার করেন, না পরেন আর না ফেলেন। কারণ, নতুন ডিজাইনের শীত পোশাক তো আপনার কাছে রয়েছেই। এগুলোও সরিয়ে ফেলুন এবার। (these useless items are killing space in your wardrobe)

ছেঁড়া জুতো

জানেন, একবার অনেক দাম দিয়ে শখ করে স্টিলেটো কিনেছিলাম। তিন থেকে চার বার পরেছি। তারপর আর পরা হয়নি। সেটাও আলমারিতে তোলা ছিল। এবার গোছাতে গিয়ে দেখলাম চামড়ার জুতোটা এক্কেবারে ফেটে গেছে। আপনার আলমারিতেও নিশ্চয়ই এমন এক-দুই জোড়া জুতো আছে? জায়গা বাড়াতে বরং ওগুলোকে এবার বিদায় করুন।

ছেঁড়া মোজা

আমাদের সবার আলমারিতে একটা ড্রয়ার এমন আছে যাতে এমন মোজা আছে যার হয়ত এক পাটি নেই, বা বুড়ো আঙুলের জায়গাটা ফুটো। এবার মানে মানে ড্রয়ার খালি করুন তো বাপু! (these useless items are killing space in your wardrobe)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text