home / বাড়ির সাজসজ্জা
ঘরের দেওয়ালে নতুন রং করবেন? এই ট্রেন্ডিং রংগুলো জেনে নিন

ঘরের দেওয়ালে নতুন রং করবেন? এই ট্রেন্ডিং রংগুলো জেনে নিন

মেঘলা এই আবহাওয়ায় ঘর বাড়ি নতুন ট্রেন্ডে সাজিয়ে ফেলুন। বাড়ি যদি ভাল করে সাজিয়ে ফেলা যায়, তবে একটি দেখতেও সুন্দর লাগে। মনও ভাল থাকে। ঘরের দেওয়াল কিন্তু বেশ গুরুত্বপূর্ণ। আপনার অন্দর কেমন দেখতে লাগবে, তা অনেকটাই নির্ভর করে আপনার দেওয়ালের সৌন্দর্যের উপর। এই সময় বেশ কয়েকটি ট্রেন্ডিং ওয়াল কালার-এর হদিশ দেব আমরা (wall decor colour trends)।

প্যাস্টেলস

প্যাস্টেল রঙে রাঙিয়ে তুলুন আপনার ঘরের দেওয়াল (wall decor colour trends)। মভ টোন বা পিচ প্যালেটের ছোঁয়াও রাখতে পারেন দেওয়ালে। আর্টিফিসিয়াল কিছু হ্যাঙ্গিং দিয়ে দেওয়াল সাজিয়ে নিতে পারেন।

উজ্জ্বল রং

বর্ষায় মন খারাপ ভুলিয়ে রাখতে পারে আপনার ঘরের উজ্জ্বল দেওয়াল। উজ্জ্বল হলুদ রঙে দেওয়াল রং করে নিতে পারেন। দেখতে ভাল লাগবে, মনও ভাল থাকবে। মনে রাখবেন, রঙের কিন্তু আপনার মনের উপর যথেষ্ট প্রভাব রয়েছে।

ধূসরের শেড

একটু অন্যরকম হলেও কিন্তু দেখতে খারাপ লাগে না। আপনি যদি ধূসর রঙে দেওয়াল রাঙিয়ে তোলেন, তবে তার সঙ্গে আপনার অন্য়ান্য ডেকরেশন উজ্জ্বল ও রঙিন (wall decor colour trends)হতে হবে। যেমন উজ্জ্বল রঙের প্রিন্টেড কুশন আপনি রাখতে পারেন। কিংবা ফুলদানি রাখতে পারেন। দেখতে ভাল লাগবে।

দেওয়াল সাজানোর আরও কিছু টিপস…

ওয়াল পেইন্টিং করাতে পারেন

আপনি ঘরের দেওয়ালে বিশেষ কোনও ছবি আঁকাতে (wall decor colour trends)পারেন। ভাল দেখাবে। কোনও গাছ আঁকাতে পারেন কিংবা আপনার পছন্দমতো ছবিও আঁকিয়ে নিতে পারেন (wall decoration ideas)আপনি। ভাল দেখাবে।

ওয়াল স্টিকার লাগাতে পারেন

অনেকেই দেওয়ালে রং করাতে চান না। তাঁরা দেওয়ালে ওয়াল স্টিকার লাগিয়ে নিতে পারেন। বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটে ওয়াল স্টিকার পাওয়া যায়। আপনার পছন্দমতো ওয়াল স্টিকার লাগিয়ে নেবেন।

পেন্টিং

আপনার একটি দেওয়ালে শুধুই ছবি দিয়ে সাজিয়ে নিন। পছন্দের পেন্টিং ছোট ছোট করে বাঁধিয়ে দেওয়ালে টাঙাতে পারেন। কিংবা একটা বড় পেন্টিংও আপনি দেওয়ালে টাঙাতে পারেন। সেক্ষেত্রে অন্য রকম দেখতে লাগবে। কিন্তু সুন্দর লাগবে।

ওয়াল শেল্ফ

বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটে আপনি এই শেল্ফ পেয়ে যাবেন। আপনি ঘরের নির্দিষ্ট জায়গায় সেই শেল্ফ লাগানোর ব্য়বস্থা করে নিতে পারেন। এই ধরনের শেল্ফ আপনি বই দিয়ে সাজিয়ে রাখতে পারেন। কিংবা গাছ রাখতে পারেন। কিংবা অন্য কিছু দিয়েও সাজাতে পারেন (wall decoration ideas)। বেশ ভাল লাগবে।

 

ওয়াল ম্যাট

নানা রকম ওয়াল ম্যাট (wall decor colour trends) কিনতে পাওয়া যায়। আপনি ওয়াল ম্যাট দিয়ে আপনার দেওয়াল সাজিয়ে নিন।

আয়না সাজিয়ে রাখতে পারেন, সঙ্গে থাকুক ফুল

বিভিন্ন রকম সুন্দর আয়না পাওয়া যায়। সেগুলি অ্যান্টিক হলে আরও ভাল দেখায়। আপনি আয়না সাজিয়ে রাখুন। ঝুলিয়ে দিন সুন্দর সুন্দর ফুল।

বিভিন্ন মুহূর্তের ছবি

নিজেদের বিভিন্ন মুহূর্তের ছবি সাজিয়ে রাখতে ভালবাসেন। আপনিও যদি ভালবাসেন, তবে এই প্ল্যান কাজে লাগাতে পারেন। ছোট ছোট ফ্রেমে নিজেদের একাধিক মুহূর্তের ছবি বাঁধাতে পারেন। সেগুলি দেওয়ালে সাজিয়ে রাখুন। এইক্ষেত্রে বেডরুমের থেকেও ড্রয়িংয়ের দেওয়াল বেশি ভাল লাগবে।

মূল ছবি – ইনস্টাগ্রা

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Jun 2021

Read More

read more articles like this
good points logo

good points text