home / Dating
স্পেশাল মানুষের সাথে প্রথমদিন দেখা করার সময় ভুল করেও এইসব করবেন না

স্পেশাল মানুষের সাথে প্রথমদিন দেখা করার সময় ভুল করেও এইসব করবেন না

এরকম বৃষ্টিভেজা ওয়েদারে প্রেম তো পাবেই, তারমধ্যে যদি ক্রাশ মেসেজ করে বলে “আজ একবার কফি শপে দেখা হতে পারে?” তাহলে অবস্থাটা কি হয় আন্দাজ করতে পারছি! কি করবেন, কি পরবেন, কি বলবেন আপনি বুঝেই উঠতে পারছেন না। মন একদম ঐশ্বর্যা রাইয়ের মত ‘বরসো রে মেঘা মেঘা’ গানে নাচতে ইচ্ছে করছে। (things not do in first date) জীবনে প্রথমবার ডেটে যাওয়া বা যাকে ভাললাগে তার সাথে প্রথম দেখা হওয়ার সময় কি বলবেন বা করবেন সে তো আপনার ওপর তবে কি করবেন না তার গাইড আমি করে দিচ্ছি একটু..

দেরি করবেন না

প্রিয় সন্দর্শন তাই সাজতে তো হবেই তবুও দুজনে মিলে যে সময়ে দেখা করার প্ল্যান করেছেন চেষ্টা করুন একদম সেই সময়তেই পৌঁছনোর। প্রথম দিনে আপনি দেরি করলে সেটা একটু হলেও আপনার প্রতি তার মনে খারাপ প্রভাব ফেলতে পারে। বিশেষ করে সেই মানুষটা যদি খুব সময়ানুবর্তী হয়। (things not do in first date)

এক্সের কথা জাস্ট নয় 

সদ্য ব্রেকআপের পর চেষ্টা করছেন নতুন এক সম্পর্ক শুরু করার। সেইজন্য প্রথমবার দেখা করছেন তার সাথে আর দেখা করার পরে নিজের এক্সকে নিয়ে কথা বলতে শুরু করে দিলেন! ব্যস হয়ে গেল, আপনি নিজের পায়ে নিজেই কুড়ুল মারলেন। নতুন সম্পর্কে প্রথম দিন দেখা করে এক্সের কথা না বলা হল ডেটিং এর অলিখিত একটা নিয়ম। 

নিজের ফোন চেক করবেন না

যখন মুখোমুখি বসে কথা বলছেন ডেটে গিয়ে তখন বারবার নিজের ফোন চেক করবেন না। এতে সামনের মানুষটার মনে হতে পারে আপনি তাকে ইগনোর করছেন আর হয়ত এভাবে ইগনোর পরেও করবেন আপনার ফোনের জন্য। প্রথম দিন দেখা হলে দুজনে গল্প করুন, আড্ডা মারুন, খাওয়া-দাওয়া করুন মোটকথা সঙ্গটা উপভোগ করুন ফোনকে দূরে রেখে। (things not do in first date)

উপদেশ দেবেন না

ওপরেই বলেছি গল্প করুন প্রাণভরে কিন্তু জীবন নিয়ে উপদেশ বা রাজনীতি, শেয়ার মার্কেট  বা বিজ্ঞান বিষয়ক খুব ভারি কিছু বিষয় নিয়ে আলোচনা করতে যাবেন না। এতে হিতে বিপরীত হবে আর তর্ক তো একদমই নয়। আপনার তার কোনও কথা পছন্দ না শান্তস্বরে সেটা স্পষ্টভাবে বলুন কিন্তু রূঢ়ভাবে একদম নয়।

নিজের পোশাক দেখা থামান

কথার ফাঁকে বারবার নিজের পোশাক ঠিক আছে কিনা মাথা নিচু করে দেখবেন না। এতে সদ্য দেখা হওয়া ব্যক্তির মনে হতে পারে আপনি তার সঙ্গে থেকে আনকমফর্টেবল বোধ করছেন। মল বা রেস্টুরেন্টের বাথরুম ব্যবহার করুন কোনও সমস্যা হলে।

ডেটিং এর এই সাইলেন্ট নিয়মগুলো মেনে চললে তার মনে আপনি গভীর প্রভাব ফেলবেন। তেমনই আপনি নিজেও লক্ষ্য করবেন এগুলো সেই মানুষটিও মেনে চলছে কিনা। সম্পর্কে দুজনকেই দায়িত্ববান হতে হয় তাই না? 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

04 Aug 2022

Read More

read more articles like this
good points logo

good points text