home / লাইফস্টাইল
আপনার বাবা এবং মা’ও কি সোশ্য়াল মিডিয়ায় ঠিক এই কাজগুলিই করেন?

আপনার বাবা এবং মা’ও কি সোশ্য়াল মিডিয়ায় ঠিক এই কাজগুলিই করেন?

বন্ধুদের আড্ডায় বাবা ও মায়েদের নিয়ে আলোচনা হবেই। আগে একরকম আলোচনা হত। এখন আবার অন্য়রকম আলোচনা হয়। কারণ বাবা ও মা এখন সোশ্য়াল মিডিয়া ব্যবহার (parents on social media) করতে শিখেছেন। তাঁদের সেই সোশ্য়াল মিডিয়া ব্যবহার (parents) শেখাতে গিয়ে সন্তানদের কালঘাম ছুটে যায় আর কী।

এক বন্ধু তার বাবার গল্প করতে গিয়ে হাসবে না কাঁদবে বুঝতে পারে না। কারণ, তার বাবা যখনই ফেসবুকের পাসওয়ার্ড ভুলে যায় তখনই নতুন একটা প্রোফাইল খুলে বসে। এই করে তার বাবার অন্তত ৫টা প্রোফাইল আছে। প্রোফাইল খুলে না দিলেই মুখ ভার! বার বার কথা শোনায়, “আমায় সবচেয়ে বাজে ফোনটা দিয়েছে, কিচ্ছু নেই।” এই গল্প শোনার পর আমরা সবাই হাহা করে হেসে উঠেছিলাম ঠিকই, কিন্তু পর মুহূর্তে মনে পড়ে গিয়েছিল আমাদের ছোটবেলার কথা। যখন ওঁরা আমাদের বারবার অ, আ লিখতে শিখিয়েছিলেন। আপনার মা, বাবাও কি সোশ্যাল মিডিয়া ব্যবহার(parents on social media) করতে গিয়ে নানা রকম হাসির কাণ্ড ঘটান? আমরা কয়েকটা উদাহরণ দিলাম, মিলিয়ে নিন দেখি।

আপনার ছোটবেলার ছবি আপ্লোড (parents on social media)

যে ছবিগুলো আপনি ভেবেছিলেন যে, এবার বাদ দেওয়া গিয়েছে। লজ্জার ছবি আর কাউকে কোনওদিন দেখানো যাবে না। সেই ছবিগুলোই এরপর সোশ্য়াল মিডিয়ায় আপ্লোড করবেন আপনার বাবা, মা। কী কিউট না!

Mean Girls Pictures GIF by filmeditor - Find & Share on GIPHY

হোয়াটস অ্যাপ ফরোয়ার্ড ও গুড মর্নিং মেসেজ!

এটাও তাঁদের অন্যতম প্রিয় কাজ আপনিও জানেন। সূর্যমুখী, সূর্যোদয় ইত্যাদি ছবির উপর সুপ্রভাত লেখা বার্তা আপনার বাবা কিংবা মা আপনাকে প্রতিদিন সকালে পাঠাবেন। না হলে কীসব হোয়াটস অ্যাপ ফরোয়ার্ড তো আছেই!

শ্রী এবং শ্রীমতি গোয়েন্দা (parents)

আপনি কার ছবিতে কী কমেন্ট করেছেন, আপনি কোথায় গিয়েছেন, কে কে আপনার বন্ধুর তালিকায় রয়েছে, সব কিছুই আপনার মা ও বাবা এবার নজর রাখবেন। সোশ্য়াল মিডিয়ায় তাঁদের অন্য়তম প্রিয় কাজ!

Cheap Cuts GIF - Find & Share on GIPHY

কমেন্টের বন্যা!

আপনার কোনও পোস্টে হয়তো আপনি কমেন্ট সেকশনে বন্ধুর সঙ্গে কোনও কথা বলছেন। সেখানে এসেও আপনার বাবা কিংবা মা কমেন্ট করেন। আপনাদের মধ্যেই কথা বলতে শুরু করে দেন। তখন নিজেদের মতো কেটে পড়াই ভাল!

পুরনো ছবি খুঁজে পাওয়া (parents)

আপনি কখনও হয়তো বাড়িতে মিথ্যে বলে কোথাও ঘুরতে গিয়েছিলেন। সেই ছবি আপ্লোডও করেছিলেন সোশ্য়াল মিডিয়ায়। আপনার মা আজ সকালেই সেই ছবি দেখতে পেয়েছে। ব্যাস! হয়ে গেল!

“এই ছেলেটা কে?” (parents)

এই কথা আপনি এতদিন সামনা সামনি শুনে এসেছিলেন। এবার আপনি শুনছেন সোশ্য়াল মিডিয়াতেও। কোনও ছেলে আপনার ছবিতে বা পোস্টে কমেন্ট করল, আপনার মায়ের যদি সেটা নজরে পড়ে যায়। তাহলে সরাসরি তাকেও প্রশ্ন করে বসতে পারেন, নাহলে আপনাকে তো প্রশ্ন করবেই (parents on social media)।

Parents We Just Want Whats Best For You GIF by Law & Order - Find & Share on GIPHY

পরিচিত সবার কাছে ফ্রেন্ড রিকোয়েস্ট যায় (parents)

আপনার প্রায় সব বন্ধুই আপনাকে এসে বলবে, তাদের আপনার বাবা কিংবা মা ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছেন। তারা এক্সেপ্ট করেছে। আপনি মনে মনে ভাবছেন, এ কী হল!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

10 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text