home / ওয়েলনেস
ইনটিমেট ওয়াশ কেনার আগে যে বিষয়গুলো দেখে নেবেন

ইনটিমেট ওয়াশ কেনার আগে যে বিষয়গুলো দেখে নেবেন

যদিও আমাদের যোনি নিজেই নিজেকে পরিষ্কার রাখতে সক্ষম, তবে এর চারপাশের অংশ কিন্তু আমাদেরই পরিষ্কার রাখতে হয়। এই যে এত গরম পড়েছে, চপচপ করে আপনি ঘামছেন আর আপনার যোনির চারপাশের অংশে ঘাম জমে বাসা বাঁধছে জীবাণু – এগুলো তো পরিষ্কার করতে হবে তাই না? আর সেই কাজটাই করে ইনটিমেট ওয়াশ। (Things to consider before buying your first intimate wash)

এবার সমস্যা হল, কোন ইনটিমেট ওয়াশ আপনি ব্যবহার করবেন। কিনতে বেরলে দেখবেন যে সারা বাজারে কম করে হলেও পঞ্চাশ রকমের ইনটিমেট ওয়াশ পাওয়া যাচ্ছে। কিন্তু যেহেতু যে জায়গার জন্য এটি ব্যবহার করবেন, তা খুবই সংবেদনশীল একটি অংশ, কাজেই, খুব ভেবেচিন্তে বেছে নিতে হবে সঠিক ইনটিমেট ওয়াশটি। আমরা এখানে একটা গাইডলাইন দেওয়ার চেষ্টা করলাম, পড়ে দেখুন, কাজে লাগতে পারে।

ইনটিমেট ওয়াশ কেনার আগে যে বিষয়গুলি দেখে নেবেন

১। প্রাকৃতিক উপকরণ আছে কিনা – রাসায়নিক ক্লেনজিং আপনার ইনটিমেট এরিয়ার জন্য খুবই ক্ষতিকর হতে পারে। ত্বকের পি এইচ ব্যালান্সও বিগড়ে যেতে পারে। চেষ্টা করুন এমন কোনও ইনটিমেট ওয়াশ ব্যবহার করতে যা শুধুমাত্র প্রাকৃতিক উপকরণে তৈরি। কেনার আগে ভাল করে উপকরনের তালিকা পড়ে নেবেন।

২। ত্বক শুষ্ক করে দেয় না তো – অনেক ইনটিমেট ওয়াশ (Things to consider before buying your first intimate wash), ত্বক শুষ্ক করে দেয়। ফলে কিছু দিন পর থেকেই চুলকানি বা র‍্যাশ দেখা যায়। চেষ্টা করবেন, এই ধরেনর প্রোডাক্ট ব্যবহার না করতে।

৩। গন্ধহীন প্রোডাক্ট সবচেয়ে ভাল – সুগন্ধযুক্ত প্রোডাক্ট ব্যবহার করতে তো ভালই লাগে, তবে কোনও কোনও সময়ে এগুলো আপনার ত্বকের জন্য ক্ষতিকর হতে পারে। বিশেষ করে শরীরের ঢাকা অংশে কখনওই উগ্র গন্ধওয়ালা প্রোডাক্ট ব্যবহার করা উচিত না। মনে রাখবেন, ইনটিমেট ওয়াশের কাজ হল আপনার যোনির চারপাশ পরিষ্কার ও জীবাণুমুক্ত করে দুর্গন্ধ দূর করা, নিজের সুগন্ধ দিয়ে আপনার ইনটিমেট এরিয়ার বাজে গন্ধ ঢাকা দেওয়া না।

আমাদের পছন্দের পাঁচটি সেরা ইনটিমেট ওয়াশের হদিশ

সিরোনা রিফ্রেশিং ইনটিমেট ওয়াশ

Rhodiola Rosea এবংTasmanian pepper fruit-এর মত কিছু দুর্লভ ভেষজ দিয়ে তৈরি সিরোনার এই রিফ্রেশিং ইনটিমেট ওয়াশ আমাদের প্রথম পছন্দ। এটি আপনার ইনটিমেট এরিয়া পরিষ্কার করে, জীবাণুসংক্রমণ আটকায় এবং আপনাকে সারাদিন একটা তরতাজা অনুভূতি প্রদান করে।

ডালিয়া ইনটিমেট ওয়াশ

যাঁদের ত্বক সংবেদনশীল, তাঁদের জন্য এই প্রোডাক্টটি খুব ভাল। নিম, বট পাতা এবং টি-ট্রি অয়েল যুক্ত এই ইনটিমেট ওয়াশ (Things to consider before buying your first intimate wash) একদিকে যেমন আপনার যোনির বাইরের ও আশপাশের অংশ পরিষ্কার করতে সাহায্য করে, তেমনই ত্বকেরও দেখভাল করে।

১০০% প্রাকৃতিক ইনটিমেট ওয়াশ বাই কারমেসি

অলিভ পাতার নির্যাস দিয়ে তৈরি এই ইনটিমেট ওয়াশটি অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ এবং নানা ধরনের জীবাণুসংক্রমণ ও ইউরিনারি ট্র্যাক ইনফেকশন থেকে আপনার যোনিদেশ রক্ষা করতে সক্ষম।

ফোমিং ইনটিমেট ওয়াশ বাই নুয়া

নুয়া-র এই ফোম-বেসড ইনটিমেট ওয়াশটি ল্যাকটিক অ্যাসিড এবং অ্যালো ভেরার গুণ সমৃদ্ধ। আপনার ইনটিমেট এরিয়া পরিষ্কার করতে এটি দারুণ কার্যকরী। আর সবচেয়ে ভাল ব্যাপার হল এই প্রোডাক্টটি ত্বক শুষ্ক করে না।

সিরোনা অ্যাপেল সাইডার ভিনিগার ইনটিমেট ওয়াশ

আপনার ইনটিমেট এরিয়ার পি এইচ ব্যালান্স সঠিক রাখতে ব্যবহার করতে পারেন সিরোনার অ্যাপেল সাইডার ভিনিগার ইনটিমেট ওয়াশটি (Things to consider before buying your first intimate wash)। এটি সম্পূর্ণ প্রাকৃতিক উপকরণে তৈরি। অ্যাপেল সাইডার ভিনিগারের সঙ্গে আরও যে উপকরণগুলি রয়েছে সেগুলি হল অ্যালো ভেরা এবং সি বাকথরন অয়েল। এই দুটি উপাদানই ত্বক কোমল রাখতে ও আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

28 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text