Love

বয়ফ্রেন্ড কোনওভাবেই সময় দিতে পারছে না, কী করবেন আপনি?

Indrani BoseIndrani Bose  |  Feb 10, 2021
বয়ফ্রেন্ড কোনওভাবেই সময় দিতে পারছে না, কী করবেন আপনি?

সম্পর্ক, ব্যস্ততা, সময়… এই তিনটে যাঁরা ম্যানেজ করে চলতে পারেন তাঁরা সত্য়িই অসাধারণ। অনেক সম্পর্কেই একদিকের মানুষের অভিযোগ থাকে, অন্যদিকের মানুষটি সঠিক সময় দিতে পারে না। এই নিয়েই অশান্তি ও মন মালিন্য চলতে থাকে, এক সময় পরিণতি খুবই খারাপ হয়। এই জন্য অনেক সম্পর্কও ভেঙে যায়। কোনও সম্পর্কে তৃতীয় মানুষের প্রবেশ হয়। আসলে ওই যে প্রেমে পড়ার অনুভূতি যতই সহজ, সম্পর্ক ঠিক রাখার জন্য ততটাই বেশি এফর্ট দিতে হয় (boyfriend does not have time)। 

আপনারও কি এই গল্প চেনা লাগছে? মানে আপনার বয়ফ্রেন্ড সারাদিন এতটাই ব্যস্ত থাকে যে সম্পর্কে সময় দিতে পারে না! এই নিয়ে বুঝি আপনার অনেক অভিযোগ। ঠিকই, সারাদিনে যদি বিশেষ মানুষ বেশি সময় দিতে না পারেন (boyfriend does not have time)তখন অভিমান হয় বৈ কী। তাও মানিয়ে নিতে হয়। কিন্তু এরকম পরিস্থিতিতে অনেক সময়ই আমরা বুঝে উঠতে পারি না যে কী করব, তাই আপনার জন্য কয়েকটি পরামর্শ রইল আমাদের তরফ থেকে।

বয়ফ্রেন্ড কেন সময় দিচ্ছেন না

আগে এই বিষয়ে পরিষ্কার হওয়া দরকার আপনার বয়ফ্রেন্ড কেন সময় দিচ্ছেন না। এমন কয়েকটি চাকরি সেক্টর থাকে, যে সেক্টরে থাকলে নিজের জন্য়ই সময় পাওয়া যায় না। সেখানে অন্য কিছুর জন্যেও সময় বের করতে পারবেন, তা তো ভাবাই যায় না। সেক্ষেত্রে তিনি হয়তো সময় দিতে চেয়েও সময় দিতে পারছেন না। কিন্তু তিনি আপনাকে খুবই ভালবাসেন। এই বিষয়টা আপনাকে একটু বুঝতেই হবে।

কিন্তু আপনি জানেন আপনার বয়ফ্রেন্ড এখন ফ্রি, কিন্তু আপনাকে সময় না দিয়ে অন্য কারও সঙ্গে ব্যস্ত বা আপনার কথা মনেই রাখছেন না(boyfriend does not have time), এইরকম হলে আপনার ভাবার প্রয়োজন রয়েছে। আগে কারণটা বোঝার চেষ্টা করুন, উত্তর আপনিই পেয়ে যাবেন।

বয়ফ্রেন্ডের সঙ্গে এই বিষয়ে কথা বলুন

একাধিক বিশেষ দিন পেরিয়ে যায়, কিন্তু আপনার বয়ফ্রেন্ড সেসব কোনওদিনেই সময় করে উঠতে পারেন না (boyfriend does not have time)। এইরকম হলে তো মন খারাপ হওয়া খুবই স্বাভাবিক। আপনারও নিশ্চয়ই মন খারাপ করে? এই বিষয়ে আপনার বয়ফ্রেন্ডকে বুঝিয়ে বলুন। কেন আপনার খারাপ লাগে বা আপনি কি আশা করেন, এই সব বিষয়ে তাঁকে বসিয়ে বুঝিয়ে বলুন। আপনার কথা তিনি নিশ্চয়ই বুঝবেন। তাহলে সমস্যা সমাধান হতে পারে।

তাকে বুঝিয়ে বলুন

বয়ফ্রেন্ডের সঙ্গে কথা কাটাকাটি করবেন না

প্রেমিক সময় দিতে পারছেন না বলে আপনি সেই নিয়ে অবশ্যই অভিমান করুন। কিন্তু তিনি কেন সময় দিতে পারলেন না আগে সেই বিষয়টা নিয়ে ভাবুন। যদি দেখেন, তিনি কোনও কাজের চাপে সময় দিতে পারেননি তবে অবশ্যই আপনাকে বুঝতে হবে। আর যদি অন্য কোনও কারণ হয়ে থাকে তবে সেই নিয়ে তাঁর সঙ্গে সরাসরি কথা বলুন, রাগ করে কথা কাটাকাটি করবেন না। কথা কাটাকাটি করলে কোনও সমস্যার সমাধান হয় না।

 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!