home / বেড়ানো
শীতেই বেড়াতে যাচ্ছেন কোথাও? আপনার ব্যাগে কী কী থাকবেই

শীতেই বেড়াতে যাচ্ছেন কোথাও? আপনার ব্যাগে কী কী থাকবেই

শীত পড়ছে। এই সময় অনেকেই পাহাড়ে বেড়াতে যেতে চান। পাহাড়ের শীতল আবহাওয়া অনুভব করতে চান। দার্জিলিংয়ে একটু একটু করে বাড়তে থাকে ভিড়। টিকিট বুকিং তো অনেক আগেই শুরু হয়ে যায়। আপনিও কি তাদের মধ্য়েই একজন? মানে আপনি এই শীতেই কোথাও ঘুরতে যাচ্ছেন? তাহলে এই কয়েকটি জিনিস তো আপনার ব্যাগে (winter trip) রাখতেই হবে।

প্রয়োজনীয় ওষুধ (winter trip)

পেট খারাপ, জ্বর, মাথা ব্যথার ওষুধ তো আপনার ব্যাগে থাকবেই। এর সঙ্গে যাঁদের কোনও বিশেষ সমস্য়া রয়েছে। যেমন অনেকেই উচ্চ রক্তচাপ বা ডায়াবিটিস বা থাইরয়েডের ওষুধ খান। তাঁরা প্রত্যেকেই নিজের ব্যাগে একটি পাউচে ওষুধ গুছিয়ে নিন। সঙ্গে ফার্স্ট এড রাখতেও ভুলবেন না। স্যানিটাইজার, মাস্ক নেবেন।

প্রয়োজনীয় কাগজ

এখন বেড়াতে গেলে আপনার সঙ্গে যেন টিকাকরণের বৈধ প্রমাণপত্র (winter trip) থাকে। এর সঙ্গে আপনার আই ডি কার্ড বা অন্যান্য় দরকারি কাগজ ব্য়াগেই রাখুন।

টয়লেট পেপার

পাহাড়ের সব জায়গায় আপনি জল নাও পেতে পারেন। তাই আপনার ব্যাগে টয়লেট পেপার (winter trip) অবশ্যই রাখবেন। এটি আপনার অনেক কাজে আসবে।

মশা তাড়ানোর স্প্রে (winter trip)

মশা কামড়ালে তা স্কিন ব়্যাশের কারণ হতে পারে। এছাড়াও মশার কামড়ে নানা রকম অসুখও হতে পারে আপনার। তাই কোথাও বেড়াতে গেলে এই মশা তাড়ানোর স্প্রে অবশ্যই আপনার সঙ্গে রাখুন। যা আপনার ত্বককে মশার কামড় থেকে বাঁচাবে।

ফ্লাস্ক

শীতের সময় পাহাড়ে কোথাও বেড়াতে গেলে সঙ্গে অবশ্য়ই ফ্লাস্ক রাখুন। কারণ অনেকেই সামান্য় গরম জল খান। অনেকের চা ও কফি খাওয়ার অভ্য়াস থাকে। তাই সঙ্গে ফ্লাস্ক থাকলে এঁদের খুবই সুবিধা হয়।

সোয়েটার (winter trip)

শীতের সময় বেড়াতে গেলে অবশ্য়ই সোয়েটার ও অন্য়ান্য় গরম জামা (winter trip) সঙ্গে রাখতে হবে। বিভিন্ন ফ্যাশানেবল উইন্টার আউটফিট আপনি পরতে পারেন। খুব ভাল লাগবে।

সানগ্লাস ও সানস্ক্রিন অবশ্যই নেবেন

সান স্ক্রিন ও সান গ্লাস

শীতে বেড়াতে গেলে এই দুই জিনিস খুবই প্রয়োজন। সান স্ক্রিন রাখবেন (winter trip) । সান গ্লাস রাখবেন। আপনার ত্বককে সানবার্ন থেকে রক্ষা করুন। সানগ্লাস ব্যবহার করে চোখকে সুরক্ষিত রাখুন।

জুতো (winter trip)

আপনি এমন কোথাও ঘুরতে যাচ্ছেন, যেখানে বরফ পড়তে পারে? তাহলে এমন কোনও জুতো পছন্দ করবেন যা আপনি বরফের মধ্য়ে পড়তে পারেন। পিছলে যাওয়ার ভয় নেই।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

22 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text