home / Planning
বিয়ের শপিং করার সময় এই কয়েকটি জিনিস একদম কিনবেন না

বিয়ের শপিং করার সময় এই কয়েকটি জিনিস একদম কিনবেন না

বিয়ের শপিং কিন্তু বড় চিন্তার বিষয়। কোনটা কিনব, কোনটা কিনব না করে শপিং লিস্টটা যে কখন অনেক বড় হয়ে যায়, তা আমরাও বুঝে উঠতে পারি না। খালি টাকার ব্যাগটার দিকে তাকিয়ে তখন বুকটা হুহু করে ওঠে। তখন যাবতীয় দোষ গিয়ে পড়ে বিক্রেতাদের উপর। কিন্তু আমরাই যে বিয়ের শপিংয়ের নামে কত অদরকারি জিনিস (tips for your wedding shopping) কিনে ভরিয়ে ফেলি তা দেখি না। তার ফলে কী হয়, যেমন সেইসব অদরকারি জিনিসের কোনও প্রয়োজন হয় না। একইভাবে খরচও হয়ে যায় অনেক বেশি।

তাই বিয়ের শপিং করার আগে কয়েকটি বিষয় অবশ্যই মাথায় রাখবেন। কোন জিনিসটি প্রয়োজন, সেটি কিনবেন। এবং কোন অপ্রয়োজনীয় জিনিসটি আপনি কিনবেন না। তবে এইসব ভাবার যথেষ্ট সময় কি বিয়ের আগে আমাদের থাকে? তাই বিয়ের শপিং (tips for your wedding shopping)করার সময় কী কী কিনবেন না, তার একটা ছোট্ট লিস্ট করে দিচ্ছি আমরাই। আপনিও মিলিয়ে নিন, দেখুন তো আপনার লিস্টের সঙ্গে তা মিলে যায় না কি।

 

অপ্রয়োজনীয় কসমেটিক্স

বিয়ের সময় পাত্র ও পাত্রীর বাড়ির দিক থেকে তত্ত্ব পাঠানোর নিয়ম থাকে। সেখানে পাত্রর বাড়ি থেকেও যেমন বিউটি ও কসমেটিক্স প্রোডাক্ট আসে (tips for your wedding shopping), একইভাবে পাত্রীর বাড়ির তরফেও সেই উপহার যায়। শেষে আপনিই গিয়ে সেই প্রোডাক্ট ব্যবহার করবেন। তাই পাত্র ও পাত্রীর বাড়ির তরফে কখনও একই জিনিস নেবেন না। মানে, এই বাড়ির তরফেও যদি আপনার লাল লিপস্টিক কেনা হয়, পাত্রর বাড়ির তত্ত্বে সেই প্রোডাক্টটি এড়িয়ে যেতে বলুন। কারণ,বাড়তি প্রোডাক্ট পড়ে থেকে নষ্ট হবে। এবং কোনও কাজে আসবে না। এদিকে খরচও হবে বাড়তি।

প্রয়োজনীয় সুন্দর শাড়ি কিনুন…

অনেক শাড়ি কিনে বসবেন না

আপনি পুরনো দিনের কথা ভুলে যান। আপনিই বলুন তো, আপনি কি প্রতিদিন শাড়ি পরে অফিস যান? তাহলে আপনি শাড়ি কেন কিনবেন? মানে ভারী কাজ করা জরির শাড়ি একদম এড়িয়ে যাবেন। প্রয়োজনে আপনি যেরকম পোশাক প্রতিদিন পরেন, সেই ধরনের পোশাক কিনুন। যে শাড়ি আপনি ব্যবহার করতে পারবেন, সেই ধরনের শাড়ি কিনুন। অপ্রয়োজনীয় শাড়ি (tips for your wedding shopping)কিনে ফেলবেন না। কারণ সেই শাড়ি আপনার আলমারির এক কোণে পরে থাকবে শুধু।

খেয়াল রাখুন জুতোর দিকেও…

ব্যাকডেটেড অ্যাকসেসরি কিনবেন না

একসময় কনের সাজে মুকুট পরার ট্রেন্ড ছিল। অনেকের সোনার মুকুট থাকত। যাঁদের সোনার মুকুট নেই, তাঁরা গোল্ড প্লেটেড মুকুট কিনতেন। কনের মাথায় সেই মুকুট পরিয়ে সাজানো হত। কিন্তু সেই সময় গিয়েছে। এখন সেই মুকুট কনের সাজে একদমই ব্যাকডেটেড। ট্রেন্ডিং কনের সাজের দিকে একটু খেয়াল রাখুন। দেখুন তো মেকআপ আর্টিস্টরা কনেকে ঠিক কীভাবে সাজাচ্ছেন? তাহলে আপনার কি আদৌ ব্যাকডেটেড অ্যাকসেসরির প্রয়োজন আছে? বিয়ের শপিং (tips for your wedding shopping) করার সময় এই বিষয়টি মাথায় রাখুন।

জুতোর বিষয়টিও মাথায় রাখুন

এইক্ষেত্রেও পাত্র ও পাত্রীর বাড়ির তত্ত্বের ডালিতে কনের ব্যবহারের জুতো পাঠানো হয় উপহার হিসেবে। জরি বসানো সোনালি জুতো ব্যবহারের চল উঠেই গিয়েছে। আপনিও খেয়াল রাখুন, আধুনিক সাজে কনেকে কী ধরনের জুতো পরানো হয়। সেই জুতো নিন। তার সঙ্গে আপনি প্রতিদিন যে জুতো ব্যবহার করবেন, সেই জুতো কিনুন। প্রতিদিন ব্যবহারের জুতো না নিলে বিয়ের পর কি আপনি জরি বসানো সোনালি জুতো পরে অফিসে যাবেন?

 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Dec 2020

Read More

read more articles like this
good points logo

good points text