home / বাজার ও কেনাকাটা
পছন্দের মানুষটির জন্য প্রথমবার উপহার কিনতে চলেছেন? কাজে লাগান এই টিপসগুলি

পছন্দের মানুষটির জন্য প্রথমবার উপহার কিনতে চলেছেন? কাজে লাগান এই টিপসগুলি

কেউ কোনও উপহার দিলে আমার তো বেশ আনন্দ হয়, আপনাদেরও নিশ্চয়ই হয়! আসলে উপহার (gift) যেমনই হোক না কেন, কাছের মানুষের থেকে তা পেতে বেশ ভালই লাগে। তবে কাউকে উপহার দেওয়ার সময়ে বেশ চিন্তাভাবনা করে তারপর উপহার দিতে হয় আর এটা একটা বেশ ঝামেলার দায়িত্ব। কার কেমন পছন্দ, কার কোন জিনিসটা প্রয়োজন, কেমন উপহার দিলে সামনের মানুষটি সত্যিই খুশি হবেন – এমন অনেক বিষয় মাথায় রেখে তারপরেই কারও জন্য উপহার কিনতে হয়। অনেকসময়ে এমনও হয় যে যাকে উপহার দিচ্ছেন, তাকে হয়ত প্রথমবার দিচ্ছেন, হয়ত তার পছন্দ-অপছন্দ সম্পর্কে খুব বেশি জানা নেই, তখন কী করবেন? আর প্রথমবার (first gift) যদি প্রেমিকের (boyfriend) জন্য উপহার কিনতে হয় তখন বেশ টেনশন হয় কিন্তু! প্রেমিকের জন্য প্রথমবার উপহার কেনার আগে কয়েকটি টিপস জেনে নিন।

আরও পড়ুনঃ বয়ফ্রেন্ড কে জন্মদিনে দেওয়ার সেরা উপহার

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/50-gift-ideas-for-husband-lover-and-boyfriend-on-valentines-day-in-bengali

ওঁর পছন্দকে গুরুত্ব দিন

আপনার প্রেমিক যদি মারভেল কমিক্স-এর ভক্ত হন, সেক্ষেত্রে এই উপহারটি তাঁর পছন্দ হবেই! সকালের কফি বা চা-টা তিনি কিন্তু পরদিন থেকে এই মাগেই খাবেন, দেখে নেবেন আপনি! আর যদি আপনার প্রেমিক চা বা কফি কিছুই না খান, সেক্ষেত্রে এই মাগটি পেন-স্ট্যান্ড হিসেবেও ব্যবহার করা যায় অথবা টেবিল টপ ডেকরেটিভ হিসেবেও ব্যবহার করা যায়।

নিজের মনের ভাব প্রকাশ করুন উপহারের মাধ্যমে

আপনার প্রেমিক কি কাজপাগল? সারাদিন যদি তিনি ল্যাপটপে মুখ গুঁজে থাকেন, তা হলে আপনি ‘চরম সুখ’ ল্যাপটপ স্কিন তাঁকে উপহার হিসেবে দিতে পারেন। এতে সেই এক বোরিং কালো ল্যাপটপ স্কিন দেখতে হবে না। আর দ্বিতীয়ত, আপনার ‘দুষ্টু’ বার্তাটিও আপনার প্রেমিকের কান পর্যন্ত পৌঁছে যাবে! বুঝতে পারছেন তো কী বলছি?

ADVERTISEMENT

কোনটা প্রয়োজন

আপনার প্রেমিককে যদি কাজের সূত্রে বেশিরভাগ সময়েই ফ্লাইটে ট্রাভেল করতে হয় তা হলে চুম্বকের এই ট্রাভেল পিলো সেটটি কিন্তু ওঁর খুবই কাজে লাগবে। অবশ্য শুধুমাত্র ফ্লাইটে ট্রাভেল করলে তবেই এই পিলো ব্যবহার করা যাবে তেমন কোনও কথা নেই! একটু ঘুমকাতুরে প্রেমিকের জন্যও তাঁর প্রথম উপহারটি কিন্তু বেশ ভাল, সঙ্গে আবার আই মাস্কও রয়েছে, যাতে আলো পড়ে ঘুম নষ্ট না হয়!

থাকুক নিজস্বতার ছোঁয়াও

এমন কিছু উপহার (gift) হিসেবে দিতে চাইছেন যা আপনার প্রেমিকের (boyfriend) কাজেও লাগে আবার একটা পার্সোনাল টাচও থাকে? তা হলে বরং এই ওয়াটার বটলটি উপহার হিসেবে দিতে পারেন আপনার প্রেমিককে, প্রথম উপহার হিসেবে। নিজের পছন্দমতো ফন্ট দিয়ে প্রিন্ট করিয়ে উপহার দিন আপনার প্রেমিককে।

ADVERTISEMENT

নিজের হাতেও তৈরি করে দিতে পারেন উপহার

আপনার প্রেমিক যে জিনিসগুলো পছন্দ করেন, সেগুলো একটা সুন্দর বাস্কেটে ভরে সুন্দর করে র‍্যাপ করে ওঁকে গিফট করতে পারেন। এতে উনিও বুঝবেন যে আপনি অল্প দিনেই ওঁকে কতটা ভাল করে চিনে গেছেন। তাছাড়া যদি আপনি হাতের কাজ জানেন, তাহলে নিজের হাতে কোনও ঘর সাজানোর জিনিস বা লাভ ব্যান্ড তৈরি করেও দিতে পারেন। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

28 Aug 2019
good points

Read More

read more articles like this
good points logo

good points text