logo
Logo
User
home / চোখের মেকআপ
স্কিন টোনের উপর ভিত্তি করে লাগান রঙিন আইলাইনার

স্কিন টোনের উপর ভিত্তি করে লাগান রঙিন আইলাইনার

হালফ্যাশনে কালারফুল আইলাইনার বেশ ইন। আর অনেকেই নিজেদের চোখকে মোহময়ী করে তুলতে নানা রকম উজ্জ্বল রঙা আইলাইনার ব্যবহার করছেন। তবে অনেক সময় যেটা হয়, সব রঙ সব স্কিনটোনের সঙ্গে ম্যাচ করে না। ফলে মেকআপটাই গন্ডগোল হয়ে যায়। তাই কোন স্কিন টোনের সঙ্গে কেমন রঙের আইলাইনার ভাল লাগবে, সেটা আগে বুঝে নিতে হবে। (tips to apply colored eyeliners according to skin tone)

হ্যাঁ আর একটা বিষয়ও মাথায় রাখবেন, চোখের রং অনুযায়ীও বেছে নেওয়া যায় আইলাইনারের রং। তাই জেনে নিন, কেমন আইলাইনার আপনার স্কিন টোন আর চোখের রঙের সঙ্গে ভাল যাবে।

স্কিনটোন যখন লাইট

এই ধরনের কমপ্লেকশন রয়েছে করিনা কপূর, ক্যাটরিনা কাইফ, অনুষ্কা শর্মার। আপনারও যদি এ রকম স্কিন টোন থাকে, তা হলে সবুজ ও নীলের মতো হালকা রং ট্রাই করুন। আসলে ফর্সাদের  চোখে ডার্ক কালার একটু হেভি লাগে। মনে হয়, যেন বেশি মেকআপ হয়ে গিয়েছে। (tips to apply colored eyeliners according to skin tone)

স্কিনটোন যখন মিডিয়াম

দীপিকা পাদুকোন হলেন এই কমপ্লেকশনের বেস্ট উদাহরণ। তা ছাড়াও জেনেলিয়া ডিসুজারও হুইটিশ স্কিনটোন। আর এই স্কিন টোনের জন্য পারফেক্ট হল স্মোকি আই মেকআপ। তাই ব্ল্যাক আইলাইনার ছাড়াও ব্রাউন আর মভ আইলাইনার ট্রাই করতে পারেন। আসলে যাঁদের এই ধরনের স্কিনটোন তাঁরা হালকা আর গাঢ়- দু’রকম শেডের আইলাইনারেই দারুণ মানাবে।

স্কিনটোন যখন ডাস্কি

এই ধরনের কমপ্লেকশন রয়েছে বিপাশা বসু, চিত্রাঙ্গদা সিং ও প্রিয়াঙ্কা চোপড়ার। ব্ল্যাক আইলাইনারই এই ধরনের স্কিন টোনের জন্য দারুণ। তবে শিমারি কালারস এই ধরনের স্কিনটোনে অসাধারণ লাগবে। তবে হ্যাঁ, হালকা অথবা ফিকে রঙের আইলাইনার ব্যবহার করবেন না। কারণ এই ধরনের রং আপনার কমপ্লেকশনকে আরও কালো দেখাবে। (tips to apply colored eyeliners according to skin tone)

রঙিন আইলাইনারের সাহায্যে তৈরি করুন ড্রামাটিক আইজ

একরঙা আইলাইনার: যে কোনও জায়গায় যাওয়ার জন্য চোখের পাতার উপর রঙিন আইলাইনার লাগিয়ে যেতে পারেন। আর সেটা আপনার স্কিন টোন ও চোখের রঙের সঙ্গে ম্যাচ করে যে কোনও কালার হতে পারে। রাতের পার্টিতে গেলে ট্রাই করতে পারেন গোল্ড আইলাইনার। কিন্তু এটা তো গেল সিম্পল লুক। তবে ড্রামাটিক লুক পেতে শুধুমাত্র চোখের নীচের পাতায় রঙিন আইলাইনার পরে নিন। আর সেটাকে হালকা স্মাজ করিয়ে নিন। ব্যস! ড্রামাটিক আই মেকআপ রেডি।

একটার বেশি রঙের আইলাইনার: ড্রামাটিক লুক আনতে দু’রকম রঙের আইলাইনার ব্যবহার করতে পারেন। তার জন্য খুব একটা কসরতও করতে হবে না। এক কাজ করুন, চোখের উপরের পাতায় যে ভাবে ব্ল্যাক আইলাইনার লাগান, সে ভাবেই লাগিয়ে নিন। তার উপরে সাদা রং আইলাইনার লাগিয়ে নিন। হলুদ, লাল, অথবা গ্লিটারি কালার ট্রাই করে দেখতে পারেন। দেখবেন, বেশ অন্য রকম একটা লুক! (tips to apply colored eyeliners according to skin tone)

ব্ল্যাক আউটলাইন: আর এক ধরনের ড্রামাটিক আই মেকআপ করতে প্রথমে ব্ল্যাক আইলাইনার দিয়ে একটা উইঙ্গড আউটলাইন বানিয়ে নিন। এ বার সেই আউটলাইনের ভিতর রঙিন আইলাইনার দিয়ে ফিল-আপ করে নিন। এ ক্ষেত্রেও ফিকে হলুদ, মেরুন, নীলের মতো রং ব্যবহার করতে পারেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

10 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text