logo
Logo
User
home / চোখের মেকআপ
গরমে আইলাইনার লাগানোর জন্য় বিশেষ টিপস আপনার জন্য়!

গরমে আইলাইনার লাগানোর জন্য় বিশেষ টিপস আপনার জন্য়!

গরমে মেকআপ সব সময় হবে হালকা। ত্বকের উপর অতিরিক্ত কোনও মেকআপ স্তর কিন্তু থাকবে না। একইভাবে আই মেকআপেও একটু সতর্কতার প্রয়োজন। যথেষ্ট দক্ষ হাতেই আপনাকে আইলাইনার লাগাতে হবে। কারণ গরমে ঘামও হয় বেশি, তাই আই লাইনার ঘেঁটে যাওয়ার সম্ভাবনা থাকে। গরমকালে কীভাবে আইলাইনার লাগাবেন, কীভাবে আই লাইনার লাগালে সহজেই লাইন টানা সম্ভব হবে, সবাই জানাব আপনাকে। গরমে আপনার চোখ কথা বলবে। কয়েকটি টিপস দেব আপনাকে। এই টিপসগুলো কাজে লাগালে খুব সহজেই আপনিও প্রো-দের মতোই আইলাইনার (apply eyeliner) লাগিয়ে নিতে পারবেন। আসুন পার্ফেক্ট আইলাইনার লাগানোর টিপস জেনে নেওয়া যাক

মুখ যেন তৈলাক্ত না থাকে (apply eyeliner)

গরমে এমনিই মুখ ঘামতে থাকে। আর তৈলাক্ত ত্বকের সমস্য়া তো বেশি। খেয়াল রাখবেন আপনার মেকআপ করার সময় যেন আপনার মুখ শুকনো থাকে। প্রয়োজনে আইলাইনার লাগানোর আগে মুখের তেল মুছে নিন। মুখ সম্পূর্ণ ভাবে শুকনো করে তারপরই তাতে আইলাইনার লাগান। এতে আপনার আইলাইনার (apply eyeliner) না ঘেঁটে যাওয়ার সম্ভাবনাই বেশি।

আই প্রাইমার

মেকআপে প্রাইমার খুব গুরুত্বপূর্ণ একটি জিনিস। কারণ, প্রাইমার লাগালে সেই মেকআপ অনেকক্ষণ যেমন থাকে, একইসঙ্গে মেকআপও ভাল হয়। মেকআপে ফেস প্রাইমার ও আই প্রাইমার দুটোই সমানভাবে জরুরি। তাই আপনি যখন আইলাইনার লাগাচ্ছেন, তার আগে অবশ্যই আই প্রাইমার লাগিয়ে নিন। প্রাইমার লাগানোর পর মেকআপ শুরু করুন। আইলাইনার লাগান। এতে আইলাইনার অনেকক্ষণ থাকবে (apply eyeliner like a pro) ।

ম্যাট ফাউন্ডেশন

আই প্রাইমার লাগানোর পরে অবশ্যই আপনি ম্যাট ফাউন্ডেশন লাগিয়ে নিন। ম্যাট ফাউন্ডেশন লাগালে আইলাইনার স্মাজ হয়ে যাবে না বা উঠে যাবে না।

ওয়াটারপ্রুফ আইলাইনার (apply eyeliner)

সাধারণ আইলাইনার (apply eyeliner) অনেক সময় স্মাজ হয়ে যায়, বা জল লাগলে উঠে যায় (tips to apply eyeliner) । তবে আপনি ওয়াটারপ্রুফ আইলাইনার লাগালে জল লেগে তা উঠে যাবে না। আপনি বিভিন্ন কোম্পানির ওয়াটারপ্রুফ আইলাইনার পেয়ে যাবেন। আই প্রাইমার ও ম্যাট ফাউন্ডেশন লাগিয়ে নেওয়ার পর সুন্দর করে চোখ এঁকে নিন। ওয়াটারপ্রুফ হওয়ার কারণে জল লাগলে বা ঘামলেও আপনার চোখের মেকআপ নষ্ট হয়ে যাবে না। আপনার চোখ দেখাবে মায়াবী ও সুন্দর (apply eyeliner like a pro)।

ট্রান্সলুসেন্ট পাউডার (apply eyeliner)

অনেক সময় আইলাইনার (apply eyeliner) হালকা হয়ে যায় বা স্মাজ হয়ে যায়। সেই সম্ভাবনা কমানোর জন্য আপনি কী করবেন? যদি তা নিশ্চিত করতে হয়, তবে সবচেয়ে ভাল উপায় হল ট্রান্সলুসেন্ট পাউডার। তাই আই মেকআপের পর আইশ্যাডো ব্রাশে সামান্য ট্রান্সলুসেন্ট পাউডার নিয়ে নিন। সেটি আই মেকআপের উপর হালকা লাগিয়ে নিন। আপনার আইলাইনার সারাদিন নিখুঁত থাকবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text