home / নাইটলাইফ এবং ফুড
বড়দিনে থাকুক বড়দের সঙ্গ! উদযাপন করুন বাবা ও মায়ের সঙ্গে

বড়দিনে থাকুক বড়দের সঙ্গ! উদযাপন করুন বাবা ও মায়ের সঙ্গে

দুই বছরে পরিস্থিতি অনেকটাই বদলিয়েছে। তাই নয় কি? প্যানডেমিক আমাদের আনন্দ করার অভ্যাস বদলে দিয়েছে। আমাদের আরও সতর্ক করেছে। আমাদের অন্য়রকম ভাবে ভাবতে শিখিয়েছে। এই বছর ক্রিসমাস বা বড়দিন উৎসবে আনন্দ করতেই হবে। কিন্তু তাই বলে কোভিড পরিস্থিতি ভুলে গেলে চলবে না। বছরটাই যখন অন্য়রকম তাহলে বড়দিন উদযাপন অন্য়রকম হতে পারে। এবার বড়দিন বাবা ও মায়ের সঙ্গে উদযাপন (christmas with parents) করুন। তাঁদের সঙ্গেই কাটিয়ে ফেলুন বছরের এই বিশেষ দিন।

বাবা, মায়ের সঙ্গেই ক্রিসমাস পার্টি (christmas with parents)

আপনি এই বছর না হয় বাইরে কোথাও পার্টি করতে নাই বা গেলেন। হাউজ পার্টি করতে দোষ কী? মনের মতো করে বসার ঘর ও বারান্দা সাজিয়ে ফেলুন। আলো লাগিয়ে সাজাতে পারেন। ছোট ক্রিসমাস ট্রিও অবশ্যই রাখুন। এরপর সেখানেই সন্ধ্যা বেলায় ছোট একটি পার্টির আয়োজন করুন। বাবা, মা এবং আপনি। তিনজনে মিলেই পার্টি করুন। বড়দিনের সন্ধ্যা খুবই ভাল কাটবে। বড়দিন উদযাপন করুন এভাবেই। আপনারও মন ভাল হয়ে যাক। বছরের শেষটা আপনার বাবা,মা আনন্দে কাটান। মা বাবার সঙ্গে বড়দিন সেলিব্রেট করুন (christmas with parents) , যেমন আমাদের ছোটবেলায় ওঁরা আমাদের সঙ্গে করতেন !

মা, বাবার সঙ্গে লাঞ্চ বা ডিনার প্ল্যান করুন

দক্ষিণ ও উত্তর কলকাতায় ও কলকাতার শহরতলিতে বেশ কয়েকটি ভাল রেস্তরাঁ আছে। যেগুলো তুলনামূলক ফাঁকাও থাকে এই দিনে। আবার খরচও একটু কম হয় আপনার (christmas with parents) । বাবা ও মায়ের সঙ্গে আপনি আগামীকাল সন্ধ্যায় বা দুপুরে সেখানে খাবার খেতে যেতেই পারেন। আপনারও সময় ভাল কাটবে। বাবা, মা আনন্দ পাবেন।

বাবা, মা-এর সিক্রেট সান্তা আপনি!

বড়দিন বা ক্রিসমাস হল খুশির দিন। বছরের এই শেষ উৎসবে মা, বাবার জন্য়ই হাতে করে কিছু নিয়ে আসুন না। খুব সামান্য ও ছোট গিফট হলেও চলবে। আপনার থেকে উপহার পেয়ে আপনার মা, বাবা খুশি হবেন। তবে তাঁদের গিফট সুন্দর করে রঙিন কাগজে মুড়ে সাজিয়ে দিন (christmas with parents) । যেন তাঁদের উপহার বড়দিনের উপহার মনে হয়। লাল রঙিন কাগজ দিয়ে ব়্যাপিং করতেই পারেন। উপহার দিতে পারেন চকোলেট বা ফুলের মতো উপহারও।

ক্রিসমাস কেক বাবা, মায়ের জন্য (christmas with parents)

আপনি চাইলে এই বড়দিনে ক্রিসমাস কেক বানিয়ে ফেলতে পারেন (christmas with parents) ভ্যানিলা কেক, চকোলেট কেক এবং বাঙালির প্রিয় ফ্রুট কেক বানানো খুবই সহজ। বড়দিনের কেকের রেসিপি আমরা আগেও লিখেছি। সেইগুলো দেখেই আপনিও বানিয়ে ফেলতে পারেন ক্রিসমাস কেক। কেক সাজাতে কেকের উপর ছোট্ট একটা ক্রিসমাস ট্রি বসিয়ে দিতে পারেন। আপনি বাইরে থেকেও কেক কিনে আনতে পারেন। তবে নিজে হাতে বাবা, মা-র জন্য কেক বানালে ওঁরাও খুশি হবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

22 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text