Advertisement

ডি আই ওয়াই লাইফ হ্যাকস

পুজোয় পারফেক্ট সেলফি তোলার জরুরি টিপস

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Sep 22, 2021
পুজোয় পারফেক্ট সেলফি তোলার জরুরি টিপস

Advertisement

এই বছরে আপনার দুর্গা পুজোর চেকলিস্ট মিলিয়ে দেখেছেন? জামাকাপড়, জুতো, মেকআপ, অ্যাকসেসরি, সেলফি স্টিক… সেলফি স্টিক? এর মধ্যে আবার সেলফি স্টিক কোথা থেকে এল? বাঃ, দিন নেই ক্ষণ নেই, আপনি যখন তখন ঝপাং ঝপাং করে সেলফি তোলেন আর পোস্ট করেন। পুজোর সময় করবেন না সেটা কি আদৌ সম্ভব? (tips to click the perfect duga puja selfie)

পরিবারের সঙ্গে বেরবেন, বয়ফ্রেন্ডের সঙ্গে বেরবেন, বন্ধুবান্ধব বা অফিসের সহকর্মীর সঙ্গে বেরবেন। তা সবার সঙ্গে একটা স্মৃতি ধরে রাখতে হবে তো নাকি? কিন্তু মুশকিল হচ্ছে বাড়ির বারান্দায় বা অফিসের করিডোরে সেলফি তোলা যতটা সহজ, পুজোর ভিড় আর হইহল্লার মধ্যে বোধ হয় অতটা সহজ নয়।

কেউ এদিক দিয়ে কনুইয়ের গুঁতো মারল তো কেউ ওদিক দিয়ে দিল এক ধাক্কা। আর আপনারও সেলফির দফারফা! তাহলে উপায়? উপায় কয়েকটা আছে বটে। আর সেইসব উপায়গুলো আপনার কানে চুপিচুপি বলে দিতে আমরা হাজির হয়ে গেছি। পুজোর তো আর বেশি দিন বাকি নেই। ভিড় সামলে পারফেক্ট সেলফি তোলার কায়দাটা শিখে নিন তা হলে এখনই। (tips to click the perfect duga puja selfie)

জায়গা বেছে নিন

প্রথমেই বলি বেশি ভিড়ে কেত দেখাতে গিয়ে সেলফি তুলতে যাবেন না। না আপনাকে আমি নিরাশ করছিনা। বিশেষ করে আপনি যদি সেলফি তোলায় খুব একটা দক্ষ না হন তাহলে কিন্তু ধাক্কাধাক্কিতে মোবাইল হাত থেকে পড়ে ভেঙে যাওয়ার আশঙ্কা আছে। বরং প্যান্ডেলের কাছাকাছি কোনও ফাঁকা জায়গা দেখে সেলফি তুলুন।

ছবি – ভিকি ডোনর

আলো দেখে নিন

অনেক প্যান্ডেলের ভিতরে আলো কম থাকে। এইরকম প্যান্ডেলের ভিতরে সেলফি তুললে সেটা ভাল আসবে না। আলো যেখানে বেশি সেখানে সেলফি তুলুন। বিশেষ করে যেখানে উপর থেকে আলো পড়ছে সেখানে দাঁড়ান। (tips to click the perfect duga puja selfie)

ধুনো বা ধুপের কাছাকাছি সেলফি তুলবেন না

যদি কোনও প্যান্ডেলে ঢুকে দেখেন সেখানে আরতি হচ্ছে তাহলে একটু দূরে দাঁড়িয়ে সেলফি তুলবেন। কারণ ধূপ আর ধুনোর ধোঁয়ায় সেলফি ভাল উঠবে না। বরং সন্ধারতিকে ব্যাকগ্রাউন্ডে রাখার চেষ্টা করুন দেখতে ভাল লাগবে।

ব্যাকগ্রাউন্ডে প্রতিমাকেই রাখতে হবে?

 প্রত্যেকেই চায় দুর্গা প্রতিমাকে ব্যাকগ্রাউন্ডে রেখে সেলফি তুলতে। আর তাই প্রতিমার সামনে সবচেয়ে বেশি হুড়োহুড়ি হয়। অথচ থিম পুজো যারা করেন তাঁরা নানা শিল্পীদের দিয়ে সুন্দর ভাবে মণ্ডপ সাজান। আপনি চাইলে সেগুলোও দৃশ্যপট হিসেবে রেখে সেলফি তুলতে পারেন।

সিঁদুর খেলার পর গ্রুপফি তুলতে ব্যস্ত বলিউডের তিন বেস্ট ফ্রেন্ড

পোশাকের রঙে নজর দিন

সেলফি তোলার সময় উজ্জ্বল পোশাক পরবেন। দেখতে ভাল লাগবে। সব সময় সঙ্গে করে সেলফি স্টিক নিয়ে ঘোরা যায় না। তাই মোবাইলে টাইমার দিয়ে ছবি তুলুন। যদি আপনার বন্ধুদের গ্রুপ বড় হয় তাহলে ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে যান আর তারপর গ্রুপফি তুলুন। (tips to click the perfect duga puja selfie)

কেমন পোশাক পরছেন দেখে নিন  

যদি ওয়েস্টার্ন পোশাক পরে থাকেন তাহলে দাঁড়িয়ে সেলফি তুলুন আর যদি ভারতীয় পোশাক পরেন তাহলে বসে সেলফি তুলুন এতে ছবিতে একটা সামঞ্জস্য আসবে। পিছনের প্রতিমা ব্লার করে দিতে পারেন দেখতে ভাল লাগবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!