home / চুলের যত্ন নিয়ে নানা টিপস
পুজোর আগে বাড়িতেই চুলে রং করবেন? বিশেষ টিপস আপনার জন্য

পুজোর আগে বাড়িতেই চুলে রং করবেন? বিশেষ টিপস আপনার জন্য

পুজো তো এসেই গিয়েছে। এই সময়ে সাজবেন না তো আর কবে সাজবেন? অনেকেই চুলে রং করতে ভালবাসেন, আপনিও কি তাই? পার্লরে গিয়ে অনেক অনেক টাকা খরচ করার বদলে আপনি বাড়িতে বসেই চুলে রং করে নিতে পারেন। কিন্তু সেক্ষেত্রে আপনাকে যথেষ্ট সতর্ক থাকতে হবে। কয়েকটি টিপস মেনে চললেই বাড়িতে চুলে রং করে নিতে পারবেন। কোনও সমস্যা হবে না। আজ চুলে রং করার কয়েকটি টিপস (color hair at home)রইল আপনার জন্য। পুজোর আগে হেয়ার কালার করুন বাড়িতেই।

যে কোনও এক শেডের রং বেছে নিন (color hair at home )

আপনি বাড়িতে রং করছেন, তাও প্রথম বারের জন্য রং করছেন। তাই বেশি এক্সপেরিমেন্ট না করাই ভাল। বরং তার পরিবর্তে আপনি একটা রং বেছে নিন। আপনার মনের মতো রং (color hair at home)বেছে নিতে পারেন। সেই রং কিনে নিন।

এক বাক্স বেশি রং কিনুন

আপনার চুলের দৈর্ঘ্য বেশি হলে সেক্ষেত্রে সব সময় এক বাক্স রং মাঝপথে শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। আর থেকে বড় ঝক্কি আর কী হতে পারে? তাই সব সময় দুই বাক্স রং কিনে রাখুন। যদি থেকে যায়, পরের বার ব্যবহার করে নিতে পারেন (color hair at home)।

পার্লরের মতো পার্ফেক্ট হওয়ার দরকার নেই, সতর্ক হন

রং শুরু করার আগে বাক্সের গায়ে ইনস্ট্রাকশন ভাল করে পড়বেন (color hair at home)

রং করার আগে বাক্সের গায়ে লেখা ইনস্ট্রাকশন মন দিয়ে পড়ে নেবেন। কোনওভাবেই যেন সেই ইনস্ট্রাকশন এধার ওধার না হয়। ব্লিচ লাগিয়ে কতক্ষণ রাখবেন, বা কীভাবে চুলে রং (color hair at home) লাগিয়ে নেবেন, ওখানে সব বিষয়েই লেখা থাকবে। সেগুলি মেনে চলুন।

গ্লভস পরে নিন

প্লাস্টিক গ্লভস কিনতে পাওয়া যায়। রং করার আগে সেই গ্লভস পরে নিন (how to color hair at home)। এবং সেই গ্লভস পরে তবেই চুলে রং করা শুরু করুন।

পোশাকের দিকে খেয়াল রাখবেন

কোনও ভাল পোশাক পরে চুলে রং (color hair at home) করতে বসবেন না। কারণ, পোশাকে একবার দাগ লেগে গেলে আর কিছু করার থাকবে না। আপনার দুঃখেরও শেষ থাকবে না। তাই অবশ্যই পোশাকের দিকে সতর্ক থাকবেন।

চুলে রঙ করার কথা ভাবছেন?

সব জিনিস হাতের কাছে রাখুন

পার্লরে যদি রং করতে যান, খেয়াল করবেন ওরা সব সরঞ্জামই একটি ট্রে-তে সাজিয়ে নেয়। আপনিও আপনার প্রয়োজনীয় সরঞ্জাম আপনার হাতের কাছে রাখুন। যেখানে বসে আপনি চুলে রং লাগাবেন, সেখানেই কাগজ পেতে তার উপরে সব সরঞ্জাম রেখে দিন।

চুলে লাগানোর (color hair at home) আগে টেস্ট করে নিন

অনেক সময় অনেক রং (color hair at home) আমাদের চুলের ধরন অনুযায়ী নাও চলতে পারে। চুলের ক্ষতি হতে পারে। তাই সব সময় চুলের একটু অংশে প্রথমে রং লাগিয়ে দেখে নেবেন। যদি রং ঠিক ঠাক লাগে তবেই চুলের বাকি অংশে লাগাবেন, নয়তো বাদ দিয়ে দেবেন।

ত্বকের দিকে সতর্ক থাকবেন

চুলে রং করা শুরুর আগে কানে, কানের পিছনে, কপালে ও ঘাড়ে মোটা করে পেট্রোলিয়াম জেল লাগিয়ে নেবেন। কারণ, চুলে রং করার সময় ত্বকের এই অংশে রং লেগে যাওয়ার সম্ভাবনা থাকে। তখন সমস্যা হতে পারে। রং উঠতে চাইবে না কিংবা ত্বকেও সমস্য়া হতে পারে। তাই পেট্রোলিয়াম জেল লাগানো থাকলে সহজেই রং (color hair at home) উঠে যাবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

29 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text