home / মেকআপের সরঞ্জাম
লিপস্টিক ভেঙে গেলে মন খারাপ নয়, ঠিক করার উপায় বলছি আমরা!

লিপস্টিক ভেঙে গেলে মন খারাপ নয়, ঠিক করার উপায় বলছি আমরা!

লিপস্টিকের প্রতি যত্ন ও ভালবাসা আমাদের সবার রয়েছে। সেগুলো যত্ন করে নির্দিষ্ট জায়গায় গুছিয়ে রাখি আমরা। কিন্তু যদি লিপস্টিক লাগানোর সময় দেখি যে মাথাটা ভেঙে গিয়েছে । তখন মন খারাপ হওয়াই স্বাভাবিক! এটা যে সব সময় নিজেদের দোষে হয় তা নয়। তাপমাত্রা বেশি হলে লিপস্টিক গলে গিয়েও (broken lipstick) অনেক সময় মাথাটা ভেঙে যায়। কিন্তু কীভাবে ভাঙা লিপস্টিক জোড়া লাগানো (broken lipstick) যায়?

মন খারাপের মধ্য়েও আনন্দ লাগে, যখন বুঝি যে এই লিপস্টিক আমি জোড়া লাগিয়ে ফেলতে পারি। তাহলে কীভাবে ভাঙা লিপস্টিক জোড়া লাগানো যায়, তাই নিয়েই আলোচনা করি আজ। আপনাদের জন্যেও সেই কয়েকটি সমাধান রইল…

লিপস্টিক জোড়া লাগানোর (broken lipstick) পদ্ধতি – ১

যে অংশটা ভেঙে গিয়েছে। সেটি একটি টিস্যুর উপর রাখুন। তারপর সেই অবস্থায় রেফ্রিজারেট করুন ১০ মিনিট। লিপস্টিকের ভাঙা অংশ শক্ত হয়ে যাবে। যে অংশ থেকে লিপস্টিক ভেঙেছে (fix a broken lipstick), সেখানে লাইটার ধরুন। আগুনের তাপে ওই অংশ গলে যাবে, এরপর গলে যাওয়া মাত্রই রেফ্রিজারেট করা অংশ ওর উপর জোড়া লাগিয়ে দিন। তারপর সামান্য উত্তাপ দিন। ওই অংশ জোড়া লেগে যাবে। এরপর সেটি সোজা করে একটি জায়গায় বসিয়ে আবার রেফ্রিজারেট করে নিন ১০ মিনিট। দেখবেন আপনার পুরনো লিপস্টিক আবার আগের মতোই হয়ে গিয়েছে।

লিপস্টিক জোড়া লাগানোর (broken lipstick) পদ্ধতি – ২

গরমে লিপস্টিক যদি গলে যায়, কিংবা এমনভাবে ভেঙে যায় (broken lipstick) যে সেটা আর আপনি জোড়া লাগাতে পারছেন না। তা নিয়ে মন খারাপ করবেন না। লিপস্টিকের ভাঙা অংশ একটি বড় চামচে নিন। কিংবা ছোট হাতার উপরেও নিতে পারেন। আপনাকে মাথায় রাখতে হবে যাতে পুরো লিপস্টিকটা আপনার চামচে ধরে। এরপর ওই চামচ আগুনের উপর ধরুন, যতক্ষণ না পর্যন্ত পুরো লিপস্টিক লিকুইড ফর্মে আসে। একটি ছোট্ট কৌটো নিন, বিশেষত যে কৌটোতে লিপ বাম থাকে। সেরকম একটি ফাঁকা কৌটোয় লিপস্টিক ঢেলে রাখুন। তারপর ঠান্ডা করে নিন। লিপস্টিক ঠান্ডা হয়ে গেলেই (fix a broken lipstick)আপনি সেটা ব্যবহার করতে পারবেন। আঙুল দিয়ে কিংবা তুলি দিয়ে হোক, ব্যবহার করা যাবে আবার।

লিপস্টিক ভাল রাখার জন্য আরও যা যা করবেন –

লিপস্টিক ফ্রিজে রাখার চেষ্টা করবেন। এতে লিপস্টিক গলে যাওয়ার (broken lipstick) সম্ভাবনা থাকে না। তবে লিপস্টিকটি কত তাপমাত্রায় রাখা প্রয়োজন, সেটি আগে দেখে নেবন। তার থেকে যদি আপনার ঘরের তাপমাত্রা বেশি হয়, তবে লিপস্টিকটি ফ্রিজে রাখুন। না হলে ঘরের তাপমাত্রাতেই রাখতে পারেন।

একান্তই যদি জায়গা না থাকে ফ্রিজে, তবে ব্যবহার করার অন্তত ১০ মিনিট আগে ফ্রিজে রাখুন। এতে লিপস্টিক ঠান্ডায় শক্ত থাকবেন, ঠোঁটে ঘষলে ভেঙে যাওয়ার আশঙ্কা অনেকাংশেই কম হয়ে যাবে।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

29 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text