home / বিবাহ
বিয়ের লেহেঙ্গা কেনার আগে এই বিষয়গুলি খেয়াল রাখুন

বিয়ের লেহেঙ্গা কেনার আগে এই বিষয়গুলি খেয়াল রাখুন

বিয়ে নিয়ে প্রতিটা মানুষের আলাদা আলাদা স্বপ্ন থাকে, প্ল্যান থাকে। এখন বিয়ে মানে একটা ইভেন্ট, একটা উৎসব। তাই জীবনের এই স্পেশাল দিনটিতে কিভাবে সাজবেন সেটা বহু আগে থেকেই ভেবে রাখেন হবু কনে (tips to follow while shopping for bridal lehenga)। বর্তমানে কনের সাজে লেহেঙ্গা খুব জনপ্রিয় হয়ে উঠছে। অনেকেই চাইছেন তাদের #bridallook যেন মিলে যায় ক্যাটরিনার বিয়ের দিনের সাজের সাথে।

নিজে প্ল্যান করুন

আগে নিজে ছবি দেখে বা ব্লগ/জার্নাল পড়ে ডিসিশন নিন আপনি কিভাবে সাজবেন। অনেকে অনেক সাজেশন দেবে কিন্তু আপনার ইচ্ছেই এখানে শেষ কথা। লেহেঙ্গা পরতে চাইলে সেটা কেন পরতে চাইছেন আগে নিজের কাছে ক্লিয়ার থাকুন (tips to follow while shopping for bridal lehenga)। যদি মনের মধ্যে খুঁতখুঁতানি থাকে তাহলে অন্যভাবেও সাজতে পারেন।

ডিজাইনারের পরামর্শ নিন

শ্রদ্ধা কাপুরের মত কনফিডেন্স রাখতে হবে লেহেঙ্গা পরে

এখন ইভেন্ট ম্যানেজমেন্টের মত বিয়ের কনে কিভাবে সাজবেন, কি পরবেন তাঁকে দেখে ডিটেইলসে বলে দেন ডিজাইনাররা। তেমন কারুর সাথে যোগাযোগ করতে পারেন। তাঁরা আপনাকে দেখে বলে দেবেন কি রং বা কিরকম স্টাইলের লেহেঙ্গায় আপনাকে সবথেকে মানাবে। 

বিয়ের মাস অনুযায়ী লেহেঙ্গা

আলিয়ার স্নিগ্ধ ব্রাইডাল লুক গরমকালের জন্য আদর্শ

যদি আপনি গরমকালে বিয়ে করছেন তাহলে চেষ্টা করুন পিচ, পিঙ্ক, হলুদ এইসব রঙের ওপর বেস করে লেহেঙ্গা পরার। আর শীতকালে বিয়ে করলে চোখ বন্ধ করে গাঢ় রং বাছুন। (tips to follow while shopping for bridal lehenga)

অনলাইনে লেহেঙ্গা

এখন বিভিন্ন অনলাইন সাইটে সাধ্যের মধ্যে দারুণ দারুণ ডিজাইনের লেহেঙ্গা পাওয়া যায়। তবে সেখান থেকে কেনার সময় কিছু জিনিস অবশ্যই মনে রাখবেন। (tips to follow while shopping for bridal lehenga)

  • বাকি কাস্টমারদের রিভিউ দেখে কিনবেন।
  • শুধুমাত্র ক্যাটালগের ছবির ওপর নির্ভর করে লেহেঙ্গা কিনবেন না।
  • পুরো সেটের ছবি দেখে লেহেঙ্গা কিনবেন। অনেকেই শুধু ব্লাউজ বা ওড়নার ছবি দিয়ে রাখেন। বেশিরভাগ ক্ষেত্রে সেগুলো ফ্রড হয়।

বেনারসি দিয়ে লেহেঙ্গা

লাল ছাড়াও নতুন রং ট্রাই করতে পারেন

আপনার মা-বাবার শখ আপনাকে লাল বেনারসি, মাথায় লাল চেলীতে বউয়ের সাজে দেখার। এদিকে আপনি ভেবেছেন লেহেঙ্গা ছাড়া বিয়েই করবেন না। উপায় আছে তো! এখন বেনারসি সিল্ক এবং ডিজাইনে লেহেঙ্গা পাওয়া যায়। তাছাড়া বেনারসি শাড়িকেও লেহেঙ্গার মত পরিয়ে দেওয়া হয় অনেক সময়। তাতে আপনার শখও মিটল আর আপনার মা-বাবার ইচ্ছাও পূরণ হল।

চেঞ্জের সময় রাখুন

হাতে সময় রেখে লেহেঙ্গা কিনুন যাতে ছোট-বড় বা অপছন্দ হলে পালটানোর সময় হাতে থাকে (tips to follow while shopping for bridal lehenga)। বিয়ের মোটামুটি তিন মাস আগে কিনে ফেলুন বিয়ের পোশাক। পরে নাহলে দর্জির ডেট না পেলে সমস্যায় পড়বেন।

লেহেঙ্গার ডিজাইন

পরিণীতি চোপড়ার লেহেঙ্গা লুক আইবুড়োভাত বা মেহেন্দির দিন দারুণ মানাবে

লেহেঙ্গা মানে তো শুধু তিন পিসের ড্রেস কিনছেন না আপনি! তার সাথে খেয়াল রাখতে হবে হাতার মাপ, গলার কাটিং আর পিছনের ডিজাইন ঠিকঠাক হয়েছে কিনা। আজ আলিয় ভাটকে যে ডিজাইনটায় মানিয়েছে সেটায় আপনাকেও মানাবে তা না হওয়ার চান্সই কিন্তু বেশি। সুতরাং সময় নিন যথেষ্ট, শুধু বিয়ের দিনের লেহেঙ্গা নয়, গায়ে হলুদ, রিসেপশন এসবের সাজপোশাক বাছাতেও সময় নিন।

বিয়ের সাজে নিজেকে দেখে যেন চোখ ফেরাতে না পারেন সে কথা মাথায় রেখে সেজে উঠুন লেহেঙ্গায়।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

15 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text