home / রূপচর্চা ও বিউটি টিপস
দুর্গাপুজোর হেয়ারস্টাইল: প্রাকৃতিক ভাবেই স্ট্রেট চুল পাওয়ার উপায় জেনে নিন

দুর্গাপুজোর হেয়ারস্টাইল: প্রাকৃতিক ভাবেই স্ট্রেট চুল পাওয়ার উপায় জেনে নিন

পুজোর আর এক মাস মতো বাকি। পুজোর হেয়ার স্টাইলিং-এর জন্য ইতিমধ্য়েই একাধিক পার্লর ও স্যালোঁতে অফার শুরু হয়ে গিয়েছে। পুজোর আগে আগে কয়েকটা দিন বেশ ভিড়ও থাকবে। সত্য়ি বলতে রেশমের মতো কোমল ও স্ট্রেট চুল সবারই পছন্দ। কিন্তু জন্মগত সেরকম চুল খুব কম মেয়েই পায়। চুল স্ট্রেট করার জন্য যেমন স্ট্রেট আয়রনের সাহায্য নেন। অনেকেই আবার অন্য কোনও পদ্ধতি অবলম্বন করেন। কিন্তু স্ট্রেট চুলের জন্য কোনও স্ট্রেট আয়রনের প্রয়োজন নেই। পুজোর আগে এক মাস এই প্রাকৃতিক পদ্ধতিগুলি অবলম্বন করুন। দেখবেন আপনিও পাবেন সুন্দর স্ট্রেট চুল (straighten hair naturally) ।

প্রাকৃতিকভাবে চুল স্ট্রেট (straighten hair naturally) কীভাবে করবেন

অলিভ অয়েল ও ডিমের প্যাক লাগান (straighten hair naturally) – ডিমে রয়েছে জরুরি ভিটামিন, ফ্যাটি অ্যাসিড ও অন্যান্য পুষ্টিকর উপাদান। যা আপনার চুলকে গোড়া থেকে পুষ্টি জোগায়। অন্যদিকে অলিভ অয়েল চুলের আর্দ্রতা রক্ষা করে। ফলে চুলের শুষ্ক ভাব থাকে না। তাই আপনি অলিভ অয়েলের সঙ্গে দুটো ডিম ভেঙে মিশিয়ে নিন। একটি প্যাক তৈরি হবে। সেই প্য়াক চুলে লাগিয়ে নিন। অন্তত ৩০ মিনিট রেখে চুল ধুয়ে ফেলুন। চুল থাকবে সুন্দর ও কোমল। স্ট্রেট চুল (straighten hair naturally) পাবেন।

ছবি – ইনস্টাগ্রাম

দুধ দিয়ে চুল ধুয়ে নিন – দুধ প্রাকৃতিক ময়শ্চারাইজার। দুধের মধ্য়ে আছে এমন প্রাকৃতিক গুণ, যা ড্যামেজ চুলকে রিপেয়ার করে। তাই দুধ দিয়ে চুল ধুলে আপনার চুলের রুক্ষতা দূর হবে। চুল ড্যামেজড থাকলে তা সারিয়ে তোলে দুধ। আপনি নারকেল বা আমন্ডের দুধও ব্যবহার করতে পারেন। তাই শ্যাম্পু করার পর চুল ধুয়ে নিন দুধ দিয়ে। চুল শুকিয়ে যাওয়ার পর স্ট্রেট (straighten hair naturally) থাকবে।

আমন্ড অয়েল – চুলের নিয়মিত যত্নে আমন্ড অয়েল খুবই উপকারী। আমন্ড অয়েলে রয়েছে ভিটামিন ই, ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড। যা চুলের রুক্ষতা কমায়। চুল রাখে নরম ও কোমল। তাই রাতে ঘুমাতে যাওয়ার আগে মাথায় আমন্ড অয়েল মেখে নিন। তবে আপনার প্রয়োজন অনুযায়ী পরিমাণ মতো তেল মাখবেন (straighten hair naturally) । বেশি তেল মাখার প্রয়োজন নেই। আপনি স্ট্রেট চুল পাবেন।

ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

13 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text