ADVERTISEMENT
home / ডি আই ওয়াই ফ্যাশন
শুধুই ভারতীয় পোশাক নয়, পশ্চিমী পোশাকের সঙ্গেও মানানসই কাপড়ের ব্যাগ!

শুধুই ভারতীয় পোশাক নয়, পশ্চিমী পোশাকের সঙ্গেও মানানসই কাপড়ের ব্যাগ!

কাপড়ের ব্যাগ নাকি চামড়ার ব্যাগ? আপনি কোনটি বেছে নেবেন? আমায় যদি প্রশ্ন করেন, তবে আমি তো চোখ বন্ধ করেই কাপড়ের ব্যাগটি বেছে নেব। কারণ, কাপড়ের ব্যাগ খুব প্রিয়। এখন অনেকেই বলেন, কাপড়ের ব্যাগ তো সব পোশাকের সঙ্গে মানানসই নয়। সেইক্ষেত্রে কী করব? তাঁদের জানাই, কাপড়ের ব্যাগ সব পোশাকের সঙ্গেই মানানসই। শুধু সেই ব্যাগটি একটু কায়দা করে ব্যবহার করতে হবে। আসলে ফ্যাশানিস্তা থাকতে গেলে শুধুই পোশাকে গুরুত্ব দিলে চলবে না। অ্যাকসেসরিতেও গুরুত্ব দিতে হবে। আর ব্যাগের মতো গুরুত্বপূর্ণ অ্যাকসেসরিতে তো বটেই। কাপড়ের ব্যাগ যেমন এথনিক পোশাকের সঙ্গে নেওয়া যায়। একই ভাবে ফিউশন ও পশ্চিমী পোশাকের সঙ্গেও মানানসই। চমকাবেন না। পশ্চিমী পোশাকের কথা তো বলবই, আগে এথনিক পোশাকের সঙ্গে মানানসই কাপড়ের ব্যাগ(cotton bag) নিয়ে একটু আলোচনা করি। তারও আগে জেনে নিন (cotton bag)কাপড়ের ব্যাগ ব্যবহার কেন করবেন?

কাপড়ের ব্যাগ (cotton bag)ব্য়বহার করবেন কেন

  • যেকোনও পোশাকের সঙ্গে আপনি কাপড়ের ব্যাগ (cotton bag)নিতে পারেন।
  • অবশ্যই এটা ট্রেন্ডি।
  • কাপড়ের ব্যাগ বিভিন্ন স্টাইলের হয়, বিভিন্ন প্রিন্টের হয়।
  • কাপড়ের ব্যাগ পরিষ্কার করা সহজ।
  • আপনি ডিআইওয়াই কাপড়ের ব্যাগও করতে পারেন।

এথনিক ওয়্যারের সঙ্গে কাপড়ের ব্যাগ(cotton bag)

শাড়ির সঙ্গে – শাড়ি পরে সেজেগুজে কোথাও যাচ্ছেন? কিন্তু অনেক কিছু সামগ্রীও সঙ্গে নিতে হবে। এরকম পরিস্থিতিতে চোখ বন্ধ করে সুন্দর একটি কাপড়ের ব্যাগ (cotton bag)বেছে নিন। তাতে পছন্দের ও গুরুত্বপূর্ণ সামগ্রী ভরে নিন। কাপড়ের ব্যাগ নানা ডিজাইনের পেয়ে যাবেন আপনি। এছাড়াও বড় ব্যাগের পরিবর্তে ছোট্ট কাপড়ের ব্যাগও আপনার স্টাইল স্টেটমেন্ট হয়ে উঠতে পারে।

লং স্কার্টের সঙ্গে – লং স্কার্ট পরেছেন? তার সঙ্গে কালো টপ পরতেই পারেন। বা অন্য যেকোনও ওয়েস্টার্ন টপ পরতে পারেন। কিন্তু তার সঙ্গে আপনাকে চামড়ার ব্যাগ নিতেই হবে, এরকম কোনও ব্যাপার নেই। আপনি দিব্যি কাপড়ের ব্যাগ ক্যারি করতে পারেন। তবে লম্বা ঝুলের ব্যাগ নেওয়ার চেষ্টা করুন। কাপড়ের ব্যাগ সব সময়ই অন্তত বাঙালি স্টাইলিংয়ে ভীষণ ট্রেন্ডি। যেকোনও পোশাকের সঙ্গে আপনি তা নিতে পারেন। আপনাকে সত্যিই দারুণ দেখাবে!

ড্রেস – শুধুই ওয়েস্টার্ন নয়, এখন অনেকরকম এথনিক ড্রেসও পাওয়া যায়। সেগুলি দেখতেও ভীষণ সুন্দর। তার সঙ্গে আপনার পছন্দের কাপড়ের ব্যাগটি(cotton bag) নিতেই পারেন আপনি। আপনার পছন্দের ড্রেস পরুন। তার সঙ্গে পছন্দের কাপড়ের ব্যাগ নিয়ে নিন।

ADVERTISEMENT

ওয়েস্টার্ন ওয়্যারের সঙ্গে কাপড়ের ব্যাগ

ক্যাজুয়াল ওয়েস্টার্ন – যদি জিন্স পরেন। তার সঙ্গে যেরকম টপ বা টি শার্ট আপনি পরুন, অবশ্য়ই তার সঙ্গে কাপড়ের ব্যাগ (cotton bag)বেশ মানানসই। এতে আপনার লুকটাই পাল্টে যাবে।

নি লেন্থ ক্যাজুয়াল ড্রেস – আপনি বন্ধুদের সঙ্গে আউটিংয়ে যাবেন? একটি ক্যাজুয়াল পশ্চিমী ড্রেস বেছে নিন। তার সঙ্গে নিন আপনার পছন্দের কাপড়ের ব্যাগ।

নি লেন্থ স্কার্ট – স্কার্ট ও টপের সঙ্গেও কাপড়ের ব্যাগ দারুণ মানানসই(cotton bag)। বিশেষ করে আপনি যদি হাওয়াই মেজাজে থাকেন। একবার ট্রাই করেই দেখুন না।

কোন কোন কাপড়ের ব্যাগ আপনার কালেকশনে থাকবেই!

  • ইন্ডিগো প্রিন্টেড ব্যাগ।
  • জুট ব্যাগ।
  • এমব্রয়ডারি ব্যাগ।
  • বোহো স্টাইলের ব্যাগ(cotton bag)।
  • DIY কাপড়ের ব্যাগ।
  • ডেনিম ব্যাগ, উপরে এমব্রয়ডারি কাজ করা থাকলে আরও ভাল।

মূল ছবি – ইনস্টাগ্রাম

ADVERTISEMENT

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

26 Aug 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT