ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
বিউটি ওয়ার্ল্ডে জনপ্রিয় এই জিনিসটি আপনার কাছে থাকতেই হবে

বিউটি ওয়ার্ল্ডে জনপ্রিয় এই জিনিসটি আপনার কাছে থাকতেই হবে

বিউটি ওয়ার্ল্ডে কিন্তু বেশ জনপ্রিয় মিসেলার ওয়াটার। মেকআপ তোলা থেকে ত্বক পরিষ্কার রাখা, সব কাজেই মিসেলার ওয়াটারের জুড়ি মেলা ভার। অনেকেই এখনও মেকআপ তোলার জন্য মেকআপ রিমুভার ওয়াইপস ব্যবহার করেন। তাঁদের জন্যই আরও বিশেষ সতর্কতা। যদি এখনও মিসেলার ওয়াটারের ব্যবহার শুরু না করে থাকেন, তবে এখন থেকেই মিসেলার ওয়াটার ব্যবহার (micellar water)শুরু করুন।

জন্মসূত্রে ফরাসি হলেও এই প্রডাক্টটি (micellar water) ত্বকের জন্য খুবই ভাল। ত্বকের গভীর থেকে খুব সহজেই ধুলো ময়লা বের করে আনে। আবার ত্বককেও কোনও ভাবে শুষ্ক করে না। তাই যাঁদের ত্বক সংবেদনশীল, তাঁরাও চোখ বন্ধ করে এই মিসেলার ওয়াটার ব্যবহার করতে পারেন। চোখের চারপাশে বা ঠোঁটেও নিশ্চিন্তে এই মিসেলার ওয়াটার ব্যবহার (micellar water) করা যায়। দৈনন্দিন বিউটি রুটিনে অবশ্যই থাকুক মিসেলার ওয়াটার (micellar water) ।

মিসেলার ওয়াটার (micellar water) কী

মিসেলার ওয়াটার হল ছোট ছোট ফ্যাটি অ্যাসিডে তৈরি ক্লাস্টার। যা ত্বকের ময়লার সঙ্গে আটকে যায়। তাই তুলো দিয়ে মুছে নিলেই সহজে ময়লা উঠে আসে। একইসঙ্গে ত্বকও আর্দ্র থাকে। তাই মেকআপ রিমুভার হিসেবেও যেমন মিসেলার ওয়াটার ব্যবহার করা যায়। একইসঙ্গে ত্বক পরিষ্কার করার জন্যেও (micellar water) মিসেলার ওয়াটার ব্যবহার করা যায় । অন্যান্য স্কিন ক্লিনজার আপনি যখন ব্যবহার করেন, তখন আপনাকে ক্লিনজার ব্যবহারের পর মুখ ধুয়ে ফেলতে হয়। কিন্তু মিসেলার ওয়াটারের ক্ষেত্রে সেরকম কোনও ব্যাপার নেই। আপনি মিসেলার ওয়াটার ব্যবহার করুন, তারপর তুলো দিয়ে মুখ মুছে নিলেই হয়ে যাবে।

কীভাবে ব্যবহার করবেন মিসেলার ওয়াটার

ফেস ওয়াইপসের পরিবর্তে ব্যবহার করুন মিসেলার ওয়াটার (micellar water) – ফেস ওয়াইপসে এমন অনেক উপাদান থাকে যা ত্বককে রুক্ষ করে দেয়। বেশিরভাগ ফেস ওয়াইপসের ক্ষেত্রেই তাই হয়। অ্যালকোহলের মতো উপাদান থাকে, যা ত্বককে রুক্ষ করে দেয়। তা ত্বকের জন্য ক্ষতিকর তো বটেই। তাই ওয়াইপসের পরিবর্তে অবশ্যই ব্যবহার করতে পারেন মিসেলার ওয়াটার (micellar water) । তা আপনার ত্বকের পক্ষে কার্যকরী।

ADVERTISEMENT

মেকআপ রিমুভার হিসেবে ব্যবহার করুন –আপনি মেকআপ রিমুভার হিসেবে যদি এখনও ওয়াইপস ব্যবহার করে থাকেন, তবে ব্যবহার বন্ধ করুন। তার পরিবর্তে ব্যবহার করুন মিসেলার ওয়াটার (micellar water) । একটি তুলো মিসেলার ওয়াটারে ভিজিয়ে নিয়ে মুখ মুছে ফেলুন। আপনার ত্বকও সুন্দর থাকবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

30 Aug 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT