Advertisement

বিনোদন

‘রঙ্গবতী’ গানের সঙ্গে জমিয়ে নেচে সোশ্যাল মিডিয়ায় #rangabati_challenge ছুড়ে দিল টলিউড

Doyel BanerjeeDoyel Banerjee  |  Jul 26, 2019
‘রঙ্গবতী’ গানের সঙ্গে জমিয়ে নেচে সোশ্যাল মিডিয়ায়  #rangabati_challenge ছুড়ে দিল টলিউড

Advertisement

সোশ্যাল মিডিয়ায় নানা রকম চ্যালেঞ্জ (challenge) নিতে তারকাদের জুড়ি নেই। এ ব্যাপারে সবচেয়ে বেশি এগিয়ে আছেন বলিউডের তারকারা। তাঁরা কখনও খোকা-খুকু সেজে বেবি ফিল্টার ব্যবহার করেন আবার কখনও বুড়ো বুড়ি সেজে ফেস অ্যাপ ব্যবহার করেন। কিছুদিন আগেই অক্ষয় কুমার বিকট ভাবে লম্বা লম্বা ঠ্যাং ছুঁড়ে একটা বোতলের ছিপি খুলে ফেললেন। সেটা নাকি #bottlecapchallenge! খুব গম্ভীর মুখ করে ছিলেন ওই সময় অক্ষয়বাবু। যেন উচ্চমাধ্যমিক দিচ্ছেন। তখন বাকিরাও যেমন গোবিন্দা, সুস্মিতা সেন, এমনকী আমাদের টলিউডের সাহেব ভট্টাচার্য পর্যন্ত বোতলের ছিপি খুলে দেখালেন। এর আগেও মাথায় বালতি করে জল ঢালার চ্যালেঞ্জ, অজয় দেবগণের মতো পা ফাঁক করে বসার চ্যালেঞ্জ ইত্যাদি হ্যানত্যান হাবিজাবি নানা চ্যালেঞ্জ নিয়েছেন সবাই। টলিউডের (tollywood) তারকাদের এমনিতেই এসব ব্যাপারে উৎসাহ কম। তাঁরা আবার বুদ্ধিজীবী কিনা! তাই এসব বাজে কাজে তাঁরা মোটে সময় নষ্ট করেন না। এখন কথা হচ্ছে গিয়ে মাঝে মধ্যে এইসব না করলে আবার খবরে আসা যায় না। তাই সবাই মিলে ধিনিক ধিনিক করে রঙ্গবতী (rangabati) গানের সঙ্গে খুব নাচলেন। আর নাম দিলেন #rangabati_challenge। মানে ধরুন আমি ওই গানের সঙ্গে খুব নেত্য করলুম, তারপর আপনাকে ট্যাগিয়ে দিয়ে বললুম এবার তুমি নাচো (rangabatichallenge)! বোঝো! সে তখন আপনি বলতে পারবেন না যে আমার উঠোন বেঁকা, তাই আমি নাচব না। শিবপ্রসাদ মুখোপাধ্যায় আর নন্দিতা রায়ের আগামী ছবি ‘গোত্র’ তে এই গানটি ব্যবহার করা হয়েছে। এটি ওড়িশার সম্বলপুরের একটি গান অতি জনপ্রিয় লোকগান। ছবিতে একটু অন্যভাবে গানটি ব্যবহার হয়েছে। গানের মুক্তিও অন্যভাবে করা হয়েছে। গানটি ‘গোত্র’ ছবিতে গেয়েছেন ইমন চক্রবর্তী ও সুরজিত চট্টোপাধ্যায়। এই গান এর আগে শিল্পীরা বহুবার মঞ্চে গেয়েছেন। সোনা মহাপাত্র যখনই কোনও অনুষ্ঠান করেন তখনই তিনি এই গানটি গান। তবে এবার আলাদা কী হল সে বাপু আমি জানি না। তবে এখন এই নিয়ে খুব হইচই চলছে সেটা বলতে পারি। ছবির গানে নাচতে দেখা গেছে দেবলীনা কুমার আর ওমকে। দেবলীনা একজন প্রশিক্ষণ প্রাপ্ত নৃত্যশিল্পী। ওয়েস্টার্ন ডান্সে ওমও বেশ দক্ষ। তবে ছবির বাইরে ওম আর দেবলীনা দুজনেই আলাদা করে এই চ্যালেঞ্জ নিয়েছেন।

রঙ্গবতীর চ্যালেঞ্জ থেকে দূরে থাকতে পারেননি আরও দুই নৃত্যশিল্পী। ঋতুপর্ণা সেনগুপ্ত ও মনামী ঘোষ। এঁরা দু’জনেই খুব ভাল নাচেন। তাই মনের আনন্দে নৃত্য করে এঁরাও ভিডিয়ো দিয়েছেন। গায়িকা ইমন চক্রবর্তীও বোধহয় আনন্দে পাগল হয়ে গেছেন এই গানটি গেয়ে। তাই তিনিও নেচেছেন এই গানের সঙ্গে। সুরজিতকে এখনও নাচতে দেখা যায়নি অবশ্য! তবে কান টানলে মাথা আসে। তাই দেবলীনা কুমারের বয়ফ্রেন্ড আমাদের মথুরবাবু আকা গৌরব চট্টোপাধ্যায় খুব মন দিয়ে এই চ্যালেঞ্জ নিয়ে নেচেছেন। দেবলীনাই সেই ট্রেনিং দিয়েছেন কিনা তা জানিনা। লাল শাড়ি পরে খুব হাসি-হাসি মুখে, যেন একটা জোক শুনে খুব হাসি পাচ্ছে কিন্তু হাসতে পারছি না গোছের মুখ করে এই নাচ নেচেছেন অপরাজিতা আঢ্যও! ছবির দুই কলাকুশলী নাইজেল আকারা ও মানালি দে-ও নেচেছেন। মানালি এখন মনীষা হয়েছেন! কেন হয়েছেন জানিনেকো! 

সে আপনারা যত খুশি নাচুন কোঁদন করুন। ছবির প্রোমোশান মুফতে হয়ে যাচ্ছে! আসল ক্ষীর শিবপ্রসাদ আর নন্দিতা রায় নিয়ে যাবেন। আর আপনি নাচতে থাকুন… রঙ্গবতী, রঙ্গবতী! 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!