logo
Logo
User
home / Vastu
সুখ সমৃদ্ধি ও শান্তির জন্য সেরা দশ বাস্তু টিপস

সুখ সমৃদ্ধি ও শান্তির জন্য সেরা দশ বাস্তু টিপস

বাড়িতে শান্তি থাকুক, ধন-সম্পদে জীবন ভরে উঠুক, পরিবারের সকলের মধ্যে সদ্ভাব বজায় থাকুক – এগুলো আমরা সকলেই-ই চাই। কিন্তু দুঃখের বিষয়, অনেকের জীবনেই শান্তি এবং সুখের বড্ড অভাব। তাঁরা হয়তো জীবনে একটু শান্তির খোঁজে প্রাণপাত করেন (top 10 vastu tips to bring money peace and happiness), কিন্তু তবু তাঁদের জীবনে শান্তি নেই। তার কারণ কী, তা তাঁরা নিজেরাও বুঝতে পারেন না। শুনতে অবাক লাগলেও, যদি আপনার বাড়ির বাস্তু ঠিক না হয়, তা হলে কিন্তু জীবনে অনেক সমস্যা দেখা দিতে পারে। কাজেই একটা কথা মনে রাখবেন, যদি জীবনে সুখ-শান্তি চান, তা হলে আপনার বাড়ির বাস্তু যেন ঠিক হয়, সেদিকে খেয়াল রাখুন

১। সদর দরজা কোনদিকে হওয়া উচিত: সদর দরজা সবসময় উত্তর অথবা পূর্ব দিকে হওয়া উচিত।

২। মাছ নাকি শুভ: ঘরের উত্তর দিকে অ্যাকোয়ারিয়াম রাখা উচিত এবং তাতে সাতটি বা ন’টি গোল্ডফিশ রাখা উচিত। এতে বাড়ির থেকে নেগেটিভ এনার্জি দূর হয় এবং ধন-সম্পদের অভাব হয় না।

৩। মন্ত্রের শক্তি: ঋণাত্মক এনার্জি দূর করতে প্রতিদিন শাঁখ বাজানো উচিত। শাঁখ বাজাতে না পারলে সকাল-সকাল স্পিকারে গায়ত্রী মন্ত্র বা অন্য যে-কোনও মন্ত্র চালিয়ে দিন। বাস্তু বিশেষজ্ঞদের মতে, জোরে মন্ত্রের আওয়াজ হলে সেখানে নেগেটিভ এনার্জি (top 10 vastu tips to bring money peace and happiness) থাকতে পারে না।

৪। বাস্তু মেনে বিয়ে: বাড়িতে যদি অবিবাহিত কোনও ছেলে বা মেয়ে থাকে, এবং তার বিয়ে দেওয়ার ক্ষেত্রে সমস্যা দেখা দেয়, তা হলে খেয়াল করে দেখুন তো, তার শোওয়ার ঘর উত্তর-পশ্চিম দিকে কিনা। যদি না হয়, তা হলে শোওয়ার ঘর বদলে নিন।

৫। সি-সল্টের কামাল: বাথরুমে একটি বাটিতে সি-সল্ট দিয়ে রেখে দিন। এতে নেগেটিভ এনার্জি দূর হয়। আসলে অনেক বাস্তু বিশেষজ্ঞ মনে করেন সি-সল্ট ঋণাত্মক এনার্জি দূর করতে খুব কার্যকরী। আর যেহেতু বাথরুমে মল-মূত্র ত্যাগ করা হয় কাজেই সেখানে যে ঋণাত্মক এনার্জি বেশি থাকবে, তা তো জানা কথাই। যখন দেখবেন, নুন গলে যাচ্ছে, বদলে ফেলুন।

৬। দরজার পজিশন কেমন হওয়া উচিত: পরপর তিনটি দরজা যেন না থাকে। অর্থাৎ আপনার বাড়িতে প্রবেশ করার পর একই লাইনে তিনটি দরজা যেন না থাকে। এতে পরিবারে শান্তি বিঘ্নিত (top 10 vastu tips to bring money peace and happiness) হওয়ার আশঙ্কা থাকে।

৭। ঠাকুরঘর কোনদিকে হওয়া উচিত: বাড়িতে ঠাকুরঘর থাকলে তা যেন উত্তরে বা পূর্বদিকে থাকে আর পুজো করার সময়ে খেয়াল রাখবেন যিনি পুজো করছেন তার মুখ যেন উত্তর বা পূর্বদিকে থাকে।

৮। রান্না-বান্না: রান্না করার সময়ে পূর্ব দিকে মুখ করে রান্না করুন।

৯। আয়না একটি গুরুত্বপূর্ণ বিষয়: শোওয়ার ঘরে আয়না না রাখাই ভাল। তবে যদি একান্তই রাখতে হয়, তা হলে আয়না লাগানোর সময়ে দেখে নেবেন যেন তা বিছানার থেকে দূরে থাকে আর বিছানার প্রতিবিম্ব যেন আয়নায় না পড়ে। যদি আরও অন্য কিছু থাকে যেমন টিভি বা অন্য কোনও আসবাব, যাতে বিছানার প্রতিবিম্ব পড়তে পারে, তা হলে তা সরিয়ে দিন।

১০। পরিচ্ছন্নতা জরুরি: খাবার পর সিঙ্কে এঁটো বাসন বেশিক্ষন রাখবেন না। এতে ধন-সম্পদের হানি ঘটার আশঙ্কা থাকে বলে অনেক বাস্তু বিশেষজ্ঞ মনে করেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text