logo
Logo
User
home / বেড়ানো
ঘুরতে যেতে ভালবাসেন? দেশে এই ৩টি রোড ট্রিপ মিস করবেন না

ঘুরতে যেতে ভালবাসেন? দেশে এই ৩টি রোড ট্রিপ মিস করবেন না

এদিক-সেদিক ঘুরতে যেতে ভালবাসেন? তাহলে চেনা পথের রুটিন ভেঙে বেরিয়ে পড়ুন অচেনার সন্ধানে। জীবনটাই বদলে যাবে। সেই সঙ্গে অ্যাডভেঞ্চারের স্বাদও মিলবে ষোলো আনা! নতুন নতুন জায়গার সন্ধান পেতে রোড ট্রিপের কোনও বিকল্প হয় না বললেই চলে। আপনিও কি রোড ট্রিপ করতে ভালবাসেন? তবে তো এই প্রবন্ধটি আপনাকে পড়তেই হবে। আর অপেক্ষা কেন, চলুন দেখে নিই দেশের ৩টি সেরা রোড ট্রিপ (road trips) কী কী…

মানালি-লে (road trips)

সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন ট্রাভেল ব্লগিংয়ের জন্য় এখন রোড ট্রিপের জন্য় এই গন্তব্য খুবই জনপ্রিয়। বরফে ঢাকা পর্বতশৃঙ্গকে সঙ্গী করে এই পথে ড্রাইভ করার মজাটাই আলাদা। সেই সঙ্গে মন কাড়া প্রাকৃতিক সৌন্দর্য তো রয়েছেই। তবে এমন চড়াই উতরাই পথে গাড়ি বা বাইক চালানো মোটেও সহজ কাজ নয়। তবে একটা কথা বলতেই হবে, পাহাড়ি রাস্তার ধকল এবং জব্বর ঠান্ডার সঙ্গে যদি একবার বন্ধুত্ব পাতিয়ে ফেলতে পারেন, তাহলে জীবনের সেরা অভিজ্ঞতার সন্ধান (road trips) মিলবে এখানেই।

ট্রাভেল রুট : মানালি- রোটাংলা-খোকসার-তাণ্ডি-কেলং-দার্চা-সার্চু-পাং-উফশি-লে
দূরত্ব : ৪৯০ কিমি।
সময় লাগবে : ২ দিন।

ছবি – পেক্সেল

মুম্বই-গোয়া

পাহাড়ে ঘুরতে যেতে যদি মন না চায়, তাহলে ঘুরে আসতে পারেন প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর ভারতের উপকূলবর্তী অঞ্চলে থেকে। আর এমনটা করতে গাড়ি বা বাইক নিয়ে পাড়ি দিতে হবে মুম্বাই থেকে গোয়া পর্যন্ত। এই রুটের প্রাকৃতিক শোভা এক কথায় মন কাড়া। শুধু তাই নয়, মুম্বইয়ের সীমানা ছাড়িয়ে এন এইচ ১৭ ধরে যত এগোবেন, তত মিলবে অ্যাডভেঞ্চারের স্বাদ। সেই সঙ্গে রোড ট্রিপের আনন্দ (road trips) তো উপরি পাওনা। প্রসঙ্গত, সকাল সকাল যদি মুম্বই থেকে বেরিয়ে পড়া যায়, তাহলে সন্ধ্যার মধ্যে কিন্তু গোয়া পৌঁছানো সম্ভব।

ট্রাভেল রুট : মুম্বাই-রত্নাগিরি-গোয়া
দূরত্ব : ৬১৫ কিমি।
সময় লাগবে : ১০ ঘণ্টা।

ছবি – পেক্সেল

বেঙ্গালুরু-মুন্নার

সবুজ বনানীর মাঝে এ যেন এক ছোট্ট স্বর্গ! এমনই হল মুন্নারের সৌন্দর্য। শুধু তাই নয়, বেঙ্গালুরু থেকে মুন্নার পর্যন্ত রাস্তার দুধারের প্রাকৃতিক সৌন্দর্যও বেজায় মন কাড়া। তাই রোড ট্রিপ নিয়ে হওয়া এই আলোচনা অসম্পূর্ণই থেকে যাবে যদি এ পথের হদিশ দেওয়া না হয়। প্রসঙ্গত, পশ্চিমঘাট পর্বতমালা দিয়ে ঘেরা কেরল রাজ্যের এই শৈল শহরটি এতটাই সুন্দর এবং ছিমছাম যে এই জীবনে একবার এই জায়গায় না এলে কিন্তু ভুল করবেন।

ট্রাভেল রুট : ব্যাঙ্গালুরু-হাসুর-কৃষ্ণাগিরি-ধর্মপুরা-সালেম-পেরুনদুরাই-কাঙ্গাম-উদুমালাইপেট-মারাউর-মুন্নার
দূরত্ব : ৪৭৬ কিমি।
সময় লাগবে : ১০ ঘণ্টা।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

05 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text