logo
Logo
User
home / ডি আই ওয়াই ফ্যাশন
শাড়ির সঙ্গে ব্লাউজ পুরনো স্টাইল, রইল পাঁচটি দারুণ অল্টারনেটিভ

শাড়ির সঙ্গে ব্লাউজ পুরনো স্টাইল, রইল পাঁচটি দারুণ অল্টারনেটিভ

যতই বলুন ট্রেন্ড-ট্রেন্ড, যতই দাবি জানান যে, এটিই আসলে খাঁটি ভারতীয় সংস্কৃতি, এটিই আসল ভারতীয় পোশাক, শাড়ি আসলে ভারী সেকেলে! কী এমন নতুন আছে বলুন তো এই পোশাকে! সেই একইভাবে পরা, একই জিনিসের সঙ্গে পরা। হ্যাঁ, অ্যাকসেসরিজে একটু বৈচিত্র এনে সাজটা একটু অন্যরকম করা যেতে পারে বটে, কিন্তু সেটা আর কতটা! পোশাকটি তো সেই মা-কাকিমাদের শাড়িই থাকবে, তাই না?

কিন্তু আমরা যদি বলি, আপনি ভুল! আমরা যদি বলি, এই শাড়িই আপনাকে করে তুলতে পারে খাঁটি ফ্যাশনিস্তা? এই সাবেকি পোশাকটিই হয়ে উঠতে পারে একেবারে আধুনিক, শুধু একটু মাথা খাটাতে হবে, তা হলে মানবেন তো? শাড়ি শাড়িই থাকুক, আপনি বরং সেটির সঙ্গে ব্লাউজের পরিবর্তে (top 5 alternatives of blouse to team up with saree) পরে ফেলুন এখানে বলে দেওয়া এই পাঁচটি অপশনের সঙ্গে! দেখবেন, ফ্যাশন গেমের পয়েন্ট কেমন তরতরিয়ে উপরে উঠছে!

ক্রপ টপের সঙ্গে শাড়ি

আপনি পশ্চিমি পোশাকের ভক্ত তা হলে শাড়ির সঙ্গে পরে ফেলুন আপনার সাধের ক্রপড টপটি! এখানে শাড়ি পরার কায়দাতেও আনতে পারেন বৈচিত্র। আঁচলটি পেঁচিয়ে গলায় স্কার্ফের মতো করে দিতে পারেন। কিংবা সরু করে পেঁচিয়ে-পেঁচিয়ে টপের উপর দিয়েই রাখুন, যাতে টপের সৌন্দর্যটাও বোঝা যায়। শাড়ি পরুন একটু উঁচু করে। পায়ে থাকুক স্নিকার্স কিংবা কনভার্স। আবার শিফন, জর্জেট বা সাটিনের শাড়ির সঙ্গে ক্রপড টপ ও স্টিলেটোর কম্বিনেশন, চুল উঁচু করে একটা পনিটেল, সঙ্গে গ্লাস মেকআপ লুক…কলেজে ফ্রেশার্স ওয়েলকাম, কিংবা অফিস কোলিগের ফেয়ারওয়েল পার্টিতে যদি এভাবে সেজে যান, দেখবেন আপনার সঙ্গে ছবি তোলাতে লাইন পড়ে যাবে!

শর্ট বা লং কুর্তার সঙ্গে শাড়ি

এই কম্বিনেশটি আমাদের অন্যতম ফেভারিট। খাঁটি ভারতীয় সাজও কীভাবে আধুনিক হয়ে উঠতে পারে, তার প্রমাণ এটি। শাড়ির সঙ্গে এখানে পরতে হবে শর্ট কিংবা লং কুর্তা। তবে কুর্তার ফিটিং যেন সঠিক হয়। নইলে পুরো সাজটাই মাঠে মারা যাবে! আর এই ধরনের ব্লাউজ সাবস্টিটিউটের সঙ্গে শাড়ির আঁচল হবে লম্বা ও অনেকটা বড়, আর অবশ্যই প্লিট করা। কুর্তার সঙ্গে কোমর আরও সরু দেখাতে চাইলে বেল্টও যোগ করতে পারেন। 

শার্টের সঙ্গে শাড়ি

এটি আমাদের সবচেয়ে পছন্দের কায়দা। শার্ট এখন যে-কোনও বাঙালি ফ্যাশনিস্তার আলমারিতে থাকেই। কাজেই সুতি থেকে শুরু করে সিল্ক, যে-কোনও শাড়ির সঙ্গে ব্লাউজের পরিবর্তে পরে ফেলুন শার্ট। সুতির শাড়ি হলে কটন ফর্মাল শার্ট পরতে পারেন। আবার সিল্কের শাড়ির সঙ্গে মানানসই হবে একটু গর্জাস, এমব্রয়ডারি করা সিল্ক বা সাটিনের শার্ট! নিজের পছন্দমতো মিক্স অ্যান্ড ম্যাচ করে নিন। কথা দিচ্ছি, বেমানান তো লাগবেই না, উল্টে আপনার ফ্যাশন সেন্সের তারিফ করবেন সকলে!

পেপ্লাম টপের সঙ্গে শাড়ি

পেপ্লাম টপের মতো আপাদমস্তক পশ্চিমি পোশাকও যে শাড়ির সঙ্গে দুর্দান্ত লাগতে পারে, তা জানা ছিল কি? তবে এই ধরনের টপ কিন্তু একটু নরম শাড়ির সঙ্গেই ভাল লাগে। পেপ্লাম টপের বেলুন স্লিভ ভ্যারাইটিও ভাল মানায় শাড়ির সঙ্গে। তবে সব সময় কনট্রাস্ট রংয়ের টপই পরবেন, নইলে স্টাইলটা ঠিক ফুটে বেরবে না!

নিটেড টপের সঙ্গে শাড়ি

যদি আপনি বেশ ছিপছিপে চেহারার অধিকারিণী হন, তা হলে শাড়ির সঙ্গে ট্রাই করতে পারেন বডি হাগিং নিটেড টপ। এই ধরনের টপগুলি শরীরকে একটা সুন্দর শেপ দেয়। শাড়ির আঁচল এয়ারহোস্টেসদের মতো সরু প্লিট করে রাখুন। পরতে পারেন পার্সি কায়দায় শাড়িও। মোট কথা, এই ধরনের টপ আপনি যে-কোনও শাড়ির সঙ্গে, যে-কোনও অনুষ্ঠানে ট্রাই করতে পারেন। শুধু খেয়াল রাখবেন, যেখানে যাচ্ছেন, সেখানে যেন এসি থাকে। নইলে গরমে ঘেমে স্নান করে যাবেন!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

19 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text