logo
Logo
User
home / রূপচর্চা ও বিউটি টিপস
ত্বকের আর্দ্রতা বজায় রাখতে সেরার সেরা পাঁচটি ফেস ক্রিম

ত্বকের আর্দ্রতা বজায় রাখতে সেরার সেরা পাঁচটি ফেস ক্রিম

গরম পড়েছে বলে ক্রিম মাখবেন (top 5 face creams for nourished and hydrated skin) না, এটা তো আর হয় না। এই যে সারাদিন অফিসে এসির মধ্যে থাকেন বা বাড়িতেও কখনও কখনও গরমে ক্লান্ত হয়ে ঘসে এসে এসির হাওয়া খান, তাতে ত্বক যে কতটা শুষ্ক হয়ে যায়, জানা আছে কি? না, আমি একবারও বলছি না যে গরমকালে কষ্ট হলেও এসি বন্ধ করে রাখুন। তবে হ্যাঁ, আপনার ত্বকের লাবন্য ও স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখতে ক্রিম কিন্তু মাখতেই হবে।

আজকাল কেমিক্যালযুক্ত প্রোডাক্টের বদলে লোকজন বেশি ঝুঁকছে অরগানিক প্রোডাক্টের উপরে। আসলে অরগানিক প্রোডাক্টের দাম তুলনামূলক বেশি হলেও স্বাস্থ্য, ত্বক ও চুলের বিষয়ে আপোষ করা যায় না। আর এই ব্যাপারটা কসমেটিক কোম্পানিগুলিও বুঝ গেছে। কাজেই, বাজারে এসেছে নানা ব্র্যান্ড যারা কেমিক্যালবিহীন একশ শতাংশ প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি করেন অরগানিক বিউটি প্রোডাক্ট, যাতে আপনার সৌন্দর্য আরও বাড়ে।

অরগানিক হারভেস্ট ভিটামিন সি ফেস ক্রিম

বিউটি প্রোডাক্টের জগতে অরগানিক হারভেস্ট একটি অত্যন্ত সুপরিচিত ও ভরসাযোগ্য নাম। গরম বা শীত – যে-কোনও ঋতুতেই অরগানিক হারভেস্টের ভিটামিন সি ফেস ক্রিমটি (top 5 face creams for nourished and hydrated skin) আপনি ব্যবহার করতে পারেন। একটুও চিপচিপে না হয়ে ত্বকের যত্ন নেওয়ার জন্য এর চেয়ে ভাল ক্রিম বোধয় পাওয়া একটু মুশকিল।

নেচার’স ভিটামিন সি ব্রাইটেনিং ডে ক্রিম

এই যে প্যাচপ্যাচে গরম শুরু হয়েছে আর আপনি ভাবছেন কোন ক্রিমটি মাখবেন যাতে ত্বকও ভাল থাকে এবার মুখ তেলতেলও না হয়, তাহলে আপনার প্রশ্নের উত্তর হল সেন্ট বোটানিকার ভিটামিন সি ব্রাইটেনিং ডে ক্রিম। ত্বকে ফিরে আসবে ফুটফুটে জেল্লা এবং ত্বক হবে মাখনের মত মসৃণ।

লোটাস অরগানিকস প্রেশিয়াস ব্রাইটেনিং ক্রিম এস পি এফ ২০

সময় পান না বলে মা বা বাড়ির বড়দের বলে দেওয়া রূপটান ব্যবহার করতে পারেন না। ফলে ত্বকের হাল বেহাল হয়েছে? কোনও চিন্তা নেই। সাদা পিয়নি ফুলের নির্যাস দিয়ে তৈরি লোটাস অরগানিকসের এই এস পি এফ যুক্ত ক্রিমটি আপনার ত্বকের জেল্লা বাড়াবে, ত্বকে এভন টোন ফিরিয়ে আনবে এবং ক্ষতিকর ইউ ভি রশ্মি থেকেও ত্বক রক্ষা করবে।

হিমালয়ান অরাগানিকস পাপায়া ফেস ক্রিম

পেঁপে যে আমাদের ত্বকের জন্য কতটা উপকারী, তা আমরা সবাই মোটামুটি জানি। ত্বকে আর্দ্রতা ধরে রাখার সঙ্গে সঙ্গে ত্বক কোমল ও জেল্লাদার করতে পেঁপের জুড়ি নেই। তবে, সব সময়ে বাড়িতে ফেসপ্যাক তৈরি করা সম্ভব হয় না। হিমালয়ান অরগানিকসের এই পাপায়া ফেস ক্রিমটি (top 5 face creams for nourished and hydrated skin) সেক্ষেত্রে ব্যবহার করতে পারেন।

১০% কুমকুমাদি ডে ক্রিম এস পি এফ ৩০

যাঁদের সেনসিটিভ স্কিন, তাঁদের কাছে সারা বছরটাই একটা ঝক্কি। ত্বকের নানা সমস্যা লেগেই আছে। তবে এই ডে ক্রিমটি কিন্তু সত্যিই ঈশ্বরের দান! ত্বক চিপচিপে না করেও ২৪ ঘন্টার জন্য আর্দ্র রাখতে পারে এই ক্রিমটি। আর একই সঙ্গে সানস্ক্রিনের কাজও করে। চন্দন ও জাফরানের মত প্রাকৃতিক উপাদানে তৈরি এই ক্রিমটি ত্বকের কোনও ক্ষতিও করে না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

14 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text