home / ডি আই ওয়াই ফ্যাশন
এই ছয় রকমভাবে পরতে পারেন একই অন্তর্বাস

এই ছয় রকমভাবে পরতে পারেন একই অন্তর্বাস

সব সময় পোশাকের সঙ্গে মানানসই ভাবে অন্তর্বাস (top 6 bra hacks) পরা উচিত – এই কথাটি তো আমরা সবাই-ই জানি, কিন্তু সত্যি কথা বলুন তো সবসময়ে কি সব পোশাকের সঙ্গে মানানসই করে অন্তর্বাস কেনা সম্ভব হয়? তার উপরে আবার অন্তর্বাসের স্ট্র্যাপ যদি কখনও বেরিয়ে যায় তা হলে তো আবার মাসিমা-পিসিমাদের ভুরু কুঁচকে যায়! “অ্যাই! তোমার ব্রা-এর স্ট্র্যাপ দেখা যাচ্ছে!”, “আজকালকার মেয়েদের পোশাকআসাক পরার কোনও ছিরি নেই বাপু!” – এরকম নানা কথা শোনাতেও তাঁরা দু’বার ভাবেন না। আচ্ছা, দেখুন তো এই উপায়গুলো আপনার কাজে লাগে কিনা!

১। এমন কোনও টপ রয়েছে যা পরতে পারেন না শুধুমাত্র ব্রা-এর স্ট্র্যাপ দেখা যাবে বলে? দুটো কাজ করতে পারেন, হয় একটা রেসার-ব্যাক ব্রা কিনে ফেলুন আর তা না হলে এই উপায়টি কাজে লাগান! অন্তর্বাসের স্ট্র্যাপ দু’দিক থেকে নিয়ে একটা জেমস ক্লিপের সাহায্যে এক জায়গায় করে ফেলুন। এতে একটা X-এর মতো শেপ তৈরি হবে এবং আপনি অনায়াসে কাট-আউট টপ পরতে পারবেন।

২। স্টাইলিশ কোনও ব্যাকলেস ড্রেস দেখেছেন আর এতই পছন্দ হয়েছে যে কিনেও ফেলেছেন, কিন্তু পরতে পারছেন না, কারণ ওই পোশাকটি পরলেই আপনার অন্তর্বাস দেখা যায়? চিন্তা নেই, বলে দিচ্ছি এমন এক উপায় যাতে আপনি ব্যাকলেস ড্রেস পরতেও পারেন আর অন্তর্বাস দেখা যাওয়ার কোনও আশঙ্কাও থাকে না। ব্রা-এর সামনের দিকটা অর্থাৎ কাপ কেটে নিন এবং আপনার পোশাকের সামনের দিকে ভিতর দিক থেকে সেলাই করে নিন যাতে মনে হয় আগে থেকেই ওই পোশাকটি প্যাডেড ছিল!

৩। সুন্দর দেখতে অন্তর্বাস রয়েছে, কাপ সাইজও একদম পারফেক্ট। কিন্তু পিঠের দিকে হুক লাগাতে গেলেই বড্ড টাইট মনে হচ্ছে? দম আটকে আসছে? এক কাজ করুন, পুরনো কোনও অন্তর্বাসের হুকের অংশটি কেটে নিন এবং আপনার পছন্দের অন্তর্বাসের হুকের অংশের সঙ্গে তা সেলাই করে নিন। এটি ব্রা এক্সটেন্ডারের কাজ করবে এবং আপনি অনায়াসে হুক লাগাতে পারবেন, আর টাইট লাগবে না।

৪। বারবার কাঁধ থেকে ব্লাউজ বা টপ নেমে যায় আর ব্রা-এর স্ট্র্যাপ দেখা যায়? টপের বা ব্লাউজের কাঁধে ভেতরের দিকে একটা ছোট পটি লাগিয়ে নিন এবং তাতে বোতাম লাগিয়ে নিন। এবার অন্তর্বাসের উপরে টপ বা ব্লাউজ পরার পর ব্রা-এর স্ট্র্যাপ ওই পটির ভিতর থেকে নিয়ে গিয়ে বোতাম লাগিয়ে নিন। ব্যস, আর স্ট্র্যাপ বেরোবে না!

৫। বাড়িতেই আপনি ডিজাইনার ব্রা তৈরি করে নিতে পারেন জানেন কি? ছোট-ছোট লেসের টুকরো নিজের পছন্দমতো আকারে কেটে নিন। এবারে ফ্যাব্রিক গ্লু-এর সাহায্যে ওই টুকরোগুলো আপনার সাধারণ অন্তর্বাসের উপরে লাগিয়ে নিন। কি হয়ে গেল না দারুণ মেকওভার? কম খরচে বাড়িতে বসেই পেয়ে গেলেন ডিজাইনার অন্তর্বাস!

৬। অনেকসময় লোহার তার দেওয়া থাকে অন্তর্বাসে, যাতে তা স্তনকে নীচের দিক থেকে ঠিক ভাবে সাপোর্ট দিতে পারে। কিন্তু কিছুদিন যেতে না-যেতেই কাপড় ছিঁড়ে ওই লোহার তার বেরিয়ে আসে এবং তাতে শরীরে যথেষ্ট ব্যথা লাগে। একটা ছোট কাপড়ের পট্টি ফ্যাব্রিক গ্লু-এর সাহায্যে আপনার অন্তর্বাসের কাপের পাশে যেখান থেকে লোহার তার বেরিয়ে আসে সেখানে লাগিয়ে নিন। ব্যস, সমস্যার সমাধান হয়ে গেল!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text