home / Shoes
পা-ও ফাটবে না আবার ফ্যাশনও হবে – রইল ছয় জোড়া পা ঢাকা জুতোর হদিশ

পা-ও ফাটবে না আবার ফ্যাশনও হবে – রইল ছয় জোড়া পা ঢাকা জুতোর হদিশ

জাঁকিয়ে শীত পরার দরকার নেই। হিমেল হাওয়া অল্প-স্বল্প উঁকি-ঝুকি মারতে শুরু করলেই পা ফাটার সমস্যা শুরু হয়ে যাবে। আর বাঙালিরা বিশ্বের যে কোণেই থাকুন না কেন এবং যতই ফ্যাশনেবল হোন না কেন, শীত এলেই একজোড়া মোজা তাঁদের সর্বক্ষণের সঙ্গী হয়ে যাবে! কেন, তার পিছনে অকাট্য যুক্তি, পা ফেটে যাবে! বোঝো, পা ফাটা দূর করার তো আরও এক ডজন উপায় আছে। শীতকালে মোজা-চটি পরলে পা ফাটবে না আর না পরলে ফাটবে, একটু হাস্যকর হয়ে যাচ্ছে না কি? (top 6 winter shoes to get cozy with)

যাই হোক, তা সত্ত্বেও আমরা আঙুল কাটা, আঙুলওয়ালা, স্কিন কালারের, গাঢ় রংয়ের…নানা ধরনের মোজা পরবই, কিন্তু জুতো পাল্টানোর কথা একটুও ভাবব না। অথচ শীতকালে পা ঢাকা জুতো পরলেই এই সমস্যা থেকে অনেকটা বাঁচা যায়।

আপনাদের জন্য নানা অনলাইন সাইট খুঁজে আমরা বের করে এনেছি শীতকালে পরার জন্য নানা স্টাইলের ছয় জোড়া পা-ঢাকা জুতো। এগুলি ভারতীয় কিংবা পশ্চিমি, যে-কোনও পোশাকের সঙ্গেই মানিয়ে যাবে। (top 6 winter shoes to get cozy with)

স্লিপ-অন স্নিকার্স

ক্যাজুয়াল শু হিসেবে এই ধরনের জুতোর কোনও জুড়ি নেই। সহজেই পা গলিয়ে নিতে পারবেন। জিনস-স্কার্টের সঙ্গে তো ভাল লাগবেই, মানিয়ে যাবে সালওয়ার-কামিজ, এমনকী, শাড়ির সঙ্গেও। একটু উঁচু করে শাড়ি পরে এই ধরনের স্লিপ অন স্নিকার্স পরুন, আপনার ফ্যাশন সেন্সের তারিফ না করে পারবে না কেউ।

লোফার্স

যাঁরা স্টাইল ও আরাম, দুই-ই চান একসঙ্গে, তাঁদের জন্য পারফেক্ট এই ধরনের জুতো। লোফার্স পাওয়া যায় নানা স্টাইলে। এমনকী, মেটালিক কালারেও। আপনার পোশাক ও পছন্দ, দুইয়ের সঙ্গে তাল মিলিয়ে এই আরামদায়ক পা-ঢাকা জুতো কিনে নিন এবছর শীতের জন্য। (top 6 winter shoes to get cozy with)

বোট শু

এটি ঠিক লোফার্সের মতো নয়, কারণ অল্প ওয়েজ হিল আছে। পা ঢাকা, আরামদায়ক, অথচ স্টাইলিশ। এই ধরনের জুতো পরতে পারবেন যে-কোনও ধরনের পোশাকের সঙ্গে এবং পা ঢাকা থাকার কারণে পা ফাটবেও না। আরও কভারেজ চাইলে এর সঙ্গে পরুন স্টকিংস। তবে মোজা পরবেন না, দোহাই!

পাম্প শু

পাম্প শু, এই সনাতনী জুতোটি এককালে শীতের জন্য অ্যাভেলেবল একমাত্র জুতো ছিল। এখনও এর কদর একটুও কমেনি। উল্টে নানা স্টাইলের পাম্প শু এসেছে বাজারে। কোনওটিতে ওয়েজ হিল, কোনওটি আবার এখানে দেওয়া জুতোটির মতো ব্লক হিল দেওয়া। মোট কথা, যদি জুতোর স্টাইল নিয়ে এই শীতে বেশি এক্সপেরিমেন্ট করতে না চান, তা হলে এই ধরনের জুতো আপনার জন্য আদর্শ। (top 6 winter shoes to get cozy with)

এসপ্রাদিল

ফিতে দেওয়া, কিন্তু তা আটকাতে হয় না, স্রেফ শো-এর জন্য। এসপ্রাদিল জুতোর বৈশিষ্ট্য এটাই। নানা প্রিন্টের এই জুতো পাওয়া যায়, পরেও আরাম আবার শ্রীচরণ দু’খানিও ঢাকা থাকে ভাল ভাবে।

ফ্ল্যাট বুট

একটু পশ্চিমি কেতা না করলে শীতকাল জমে, বলুন? তাই একজোড়া বুটের সন্ধান রইল এখানে। এই ধরনের বুট পরতে পারেন যে-কোনও পশ্চিমি পোশাকের সঙ্গে। এগুলি আরামদায়ক, আর পা পুরোপুরি ঢেকে রেখে ফাটার হাত থেকে বাঁচায় তো বটেই, শীতকেও অনেকটাই কাবু করে দেয় এই ধরনের বুট। (top 6 winter shoes to get cozy with)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text