home / Planning
সামনেই বিয়ে ? হবু কনের জন্য রইল কিছু বিউটি টিপস

সামনেই বিয়ে ? হবু কনের জন্য রইল কিছু বিউটি টিপস

বিয়ে মানেই কয়েক মাসের এক প্রস্তুতি । নিমন্ত্রণের তালিকা তৈরি থেকে শুরু করে শপিং, অনুষ্ঠান বাড়ি ভাড়া করা পর্যন্ত প্রচুর কাজ । এছাড়াও চারপাশে আরও কত কাজ থাকে যে নিজের দিকে মন দেওয়াই হয়ে ওঠে না । কারণ তার সঙ্গে কর্মব্যস্ততা তো আছেই । বিয়ের কয়েক মাস আগে থেকে এত খাটনি শুরু হয় যে, চোখ মুখে ক্লান্তির ছাপ পড়ে যায় কনের । কিন্তু কনেই তো বিয়ের আসল তারকা, তাঁকে কি ক্লান্ত লাগলে চলে ?

বিয়ের প্রস্তুতির (pre-wedding tips ) জন্য কনের নিজের প্রতি যত্ন নেওয়াই হয় না । কিন্তু যত্ন নেওয়া অবশ্যই প্রয়োজন । তাই বিয়ের আগে অন্তত কয়েকটি নিয়ম মেনে চলতেই হবে । কর্মব্যস্ততা ও অন্যান্য কাজের ফাঁকে নিজের জন্য একটু সময় বের করে নিতেই হবে হবু কনেকে । তাঁর জন্য কয়েকটি বিউটি টিপস রইল  ( beauty tips for brides to be ) ।

  • স্পা ও মাসাজ করিয়ে নিন
  • ওয়্যাক্সিং করা খুবই গুরত্বপূর্ণ
  • ক্লিনজিং ও ফেশিয়াল থাকছেই আপনার তালিকায়
  • হাত ও পায়েরও একইভাবে যত্ন নিন
  • চুলের যত্ন নিন
  • সঠিক ব্যায়াম ও বিশ্রাম

স্পা ও মাসাজ করান

নিজের যত্ন নিন

বিয়ের কয়েক মাস আগে থেকেই বিয়ের সন্ধ্যার জন্য নিজেকে সবরকমভাবে প্রস্তুত করা প্রয়োজন । তার জন্য বডি মাসাজ আপনি করিয়ে নিতেই পারেন । বডি মাসাজে শরীরে সমস্ত পেশীগুলিতে আবার ভালভাবে রক্ত সঞ্চালন হয় । এতে শরীরে ক্লান্তি ও ব্যথা অনুভব কম হয় । হবু কনেকে আরও উজ্জ্বল লাগে ।

ওয়্যাক্সিং করতেই হবে

মোলায়েম হাত এবং পা কার না ভাল লাগে ?  আর তার জন্য ওয়্যাক্সিং করাতেই হবে । বিয়ের আগে হাত ও পায়ের ওয়্যাক্সিং করিয়ে নিন । এতে আপনার হাত আরও সুন্দর লাগবে । কারণ, হবু কনের হাতে মেহেন্দি করতে তো হবে না কি !

ক্লিনজিং ও ফেশিয়াল থাকছে আপনার তালিকায়

বিয়ের অন্যান্য কাজ সারতে সারতে নিজের দিকে নজর দেওয়াই হয় না । এইদিকে যে সারা মুখে ক্লান্তির ছাপ । অফিসের পর বেশ কয়েকদিন শপিংয়েও গিয়েছেন । তারই পাশাপাশি ছিল আরও অনেক কাজ । ত্বকে ট্যান পড়ে গিয়েছে তো । হবু কনের কি এরকম চেহারা মানায় (beauty tips for brides to be ) ? তার জন্যই পার্লারে এখনই সময় বুক করে নিন । নির্দিষ্ট সময় পার্লারে গিয়ে কথা বলুন । ওরাই ঠিক করে দেবে, বিয়ের আগে আপনার কটি ফেশিয়াল প্রয়োজন । ওদের পরামর্শ মতো ফেশিয়াল ও ক্লিনজিং করিয়ে নিন । সঠিকভাবে ময়স্টারাইজ করুন । আপনার ত্বক হবে আরও জেল্লাদার ।

হাত ও পায়ের যত্ন নিন

হাতের যত্ন নিচ্ছেন তো

বিয়ের আর বেশি দিন কিন্তু বাকি নেই । হাত ও পায়ের দিকে লক্ষ্য করেছেন কি ?  অবশ্যই পেডিকিওর এবং ম্যানিকিওর করিয়ে নিন । একইসঙ্গে শুতে যাওয়ার আগে প্রতিদিন হাত ও পায়ে অলিভ অয়েল মালিশ করুন । এতে আপনার ত্বকে রুক্ষতা কমবে । নখেরও একইভাবে যত্ন নিন ( beauty tips for brides to be )।  

চুলের যত্ন নিন

রাস্তাঘাটে গাড়ির ধোঁয়া ও ধুলোয় চুলের অনেকটাই ক্ষতি ইতিমধ্যেই হয়ে গিয়েছে । কিন্তু আর দেরি করা যাবে না । কারণ সামনেই বিয়ে । তার আগে চুলের যথেষ্ট যত্ন নিতে হবে ।  চুল সুন্দর রাখতে নিয়মিত স্পা করিয়ে নিতে হবে । প্রয়োজনে কেরাটিন ট্রিটমেন্টও করাতে পারেন । কারণ, জেল্লাদার চুলে আপনাকে আরও সুন্দর দেখাবে আপনার বিশেষ দিনে ।

 

সঠিক ব্যায়াম ও বিশ্রাম প্রয়োজন

চিন্তামুক্ত থাকুন

অনেক পরিশ্রম করেছেন । একটু বিশ্রাম করুন । বিয়ের আগে বিশ্রামের প্রয়োজন । অন্তত ৮ ঘণ্টা ঘুমানোর চেষ্টা করুন । একইসঙ্গে মেডিটেশনও করতে পারেন । তাতে চিন্তা কিছুটা কমবে । তবে প্রয়োজন সঠিক ব্যায়ামও । প্রতিদিন নির্দিষ্ট সময়ে ব্যায়াম করুন । তাতে আপনি সুস্থ থাকবেন । হবু কনের সুস্থ থাকা ভীষণ প্রয়োজন ।

এইসব নিয়ম ( pre-wedding tips )তো মেনে চলবেনই । তার সঙ্গে খেতে হবে পরিমাণ মতো জল । দিনে অন্তত ৮ থেকে ১০ গ্লাস জল খান । একইসঙ্গে পরিমাণ মতো খাবার খান । স্বাস্থ্যকর খাবার খান । প্রচুর পরিমাণে ফল খান । একটি সঠিক ডায়েট আপনাকে সুস্থ রাখতে পারে । নিজের যত্ন নিন । এই বিশেষ দিনটির জন্য সব মেয়েই অপেক্ষা করে থাকে । তাই আপনার বিশেষ দিনে আপনাকে খুব সুন্দর দেখাক, কেউ যেন কনের থেকে চোখ ফেরাতে না পারে !

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

12 Nov 2020

Read More

read more articles like this
good points logo

good points text