মেকআপ ট্রেন্ড ও আইডিয়া

পুজোর মেকআপ: কোন পাঁচটি লিপস্টিক এবার পুজোয় হয়ে উঠতে পারে আপনার বেস্ট ফ্রেন্ড?

Parama SenParama Sen  |  Sep 27, 2019
পুজোর মেকআপ: কোন পাঁচটি লিপস্টিক এবার পুজোয় হয়ে উঠতে পারে আপনার বেস্ট ফ্রেন্ড?

এই বস্তুটি দেখতে ছোট হলে কী হবে, এর গুরুত্ব অপরিসীম! আপনার পুজোর সাজ ইনকমপ্লিট রয়ে যাবে যদি আপনার ঠোঁটদুটি লিপস্টিকের ছোঁয়ায় টুকটুকে হয়ে না ওঠে। আর একটা কথা এখানে বলে রাখাটা খুবই জরুরি। সেটা হচ্ছে, খবরদার মা-ঠাকুরমাদের মতো একটাই লিপস্টিক আঁকড়ে সারা পুজো কাটিয়ে দেবেন না! সেই দিন চলে গিয়েছে। আপনার বেস মেকআপ প্রতিদিন এক হোক, কিন্তু ঠোঁটের রংয়ে বাহার আনতে না পারলে আপনি কিন্তু মোটেও সেলফি রেডি হবেন না, এই স্পষ্ট বলে দিলাম! পোশাক যখন প্রতিদিন পাল্টাচ্ছেন আর সেই পোশাকের রংও যখন সেই সঙ্গে পাল্টাচ্ছে, তখন লিপস্টিকই বা পাল্টাবে না কেন? আর এখন ফ্যাশন ট্রেন্ড হল, প্রতি ছ মাস অন্তর লিপস্টিকের ধরন এবং কালার প্যালেট পুরোপুরি বদলে যাবে। সেই পালাবদলের ছাপ যদি আপনার জীবনে না পড়ে, তা হলে কিন্তু ফ্যাশন দৌড়ে আপনি পিছিয়ে পড়বেন! এবার পুজোয় (Durga Puja) কোন রং ইন, কোন ধরনের লিপস্টিক (Lipstick) ইন, সেই সব ইনফো নিয়ে আজ হাজির হয়েছি আমরা। এখানে পাঁচটি ধরনের লিপস্টিক বেছে দেওয়া হল, সেই পাঁচ ধরনের (Top five) মধ্যে নিজের পছন্দের রং বেছে নিয়ে ব্যাগ ভর্তি করুন…

১. ল্যাকমে ম্যাট মুস রেঞ্জ

পকেটসই ম্যাট লিপস্টিক যদি কিনতে চান, তা হলে আপনার প্রথম পছন্দ হতে পারে ল্যাকমের নাইন টু ফাইভ ম্যাট মুস রেঞ্জ। এই রেঞ্জে আছে মোট পাঁচটি রং। ব্লাশ ভেলভেট, ক্যান্ডি ফ্লস, কফি লাইট, ক্রিমসন সিল্ক এবং পিঙ্ক প্লাশ। শ্যামবর্ণা থেকে শুরু করে ফ্যাটফ্যাটে ফর্সা পর্যন্ত যে-কোনও ভারতীয় স্কিন টোনের সঙ্গে মানানসই কালার প্যালেট। আপনার পছন্দের রংটি বেছে নিন এর মধ্যে থেকে। এই রেঞ্জের সুবিধে হল এটি লং লাস্টিং। সকালে লাগিয়ে ঠাকুর দেখতে বেরোন, লাঞ্চ পর্যন্ত অনায়াসে আপনার ঠোঁটদুটি একইভাবে রাঙানো থাকবে। আর যেহেতু এগুলি ম্যাট ফিনিশ দেবে, তাই সকালের জন্য ওই যাকে বলে এক্কেবারে পারফেক্ট। 

২. সুগার স্মাজ মি নট লিপ ভায়াল কিট

সুগার কসমেটিক্সের স্মাজ মি নট রেঞ্জ হল আরও একটি প্রোডাক্ট, যা আপনার পুজো লিপস্টিক বুকেতে জায়গা করে নিতেই পারে। এটি যদিও ম্যাট লিপস্টিক, কিন্তু এতে আছে ভিটামিন ই, যা আপনার ঠোঁটদুটিকে দীর্ঘক্ষণ ধরে আর্দ্র রাখতে সাহায্য করে, কিন্তু লিপস্টিক স্মাজ হতে দেয় না। এটি ডার্মাটোলজিক্যালি পরীক্ষিত, ফলে ঠোঁটে কোনওরকম চুলকানিও হতে দেবে না। সবচেয়ে বড় কথা এটি আবার ওয়াটারপ্রুফও বটে! এই বক্সে আছে বার্গান্ডি, মভ নুড, মিউটেড প্লাম আর রেড, এই চারটি রং, যেগুলি ভারতীয় স্কিন টোন ভেবেই তৈরি করা হয়েছে।

৩. ল্যাকমে এনরিচ সাটিন লিপস্টিক

যাঁদের একটু ক্রিমি, রিচ টেক্সচার পছন্দ, তাঁদের জন্য সেরা হল ল্যাকমের এনরিচ সাটিন রেঞ্জ। এই রেঞ্জে আছে নানা ধরনের স্কিন টোনের উপযোগী মোট ৭০টি শেড! প্রতিটি লিপস্টিকই ভিটামিন ই ও অলিভ এক্সট্রাক্ট যুক্ত, যা ঠোঁট নরম ও কোমল রাখতে সাহায্য করে এবং লিপস্টিকের শাইনও বজায় রাখে দীর্ঘক্ষণ। রাতে ব্যবহারের জন্য উপযুক্ত হল এই ধরনের লিপস্টিক। আবার দামেও এতটাই সস্তা যে, আপনি চাইলে এই রেঞ্জের গোটাতিনেক রং নিজের কালেকশনে রাখতেই পারেন।

৪. কালারএসেন্স ময়শ্চারাইজিং লিপ কালার

এই লিপস্টিকটির সুবিধে হল, দামে অনেকটাই কম, কিন্তু কাজে অসাধারণ। সারা বছর গ্লসি লিপস্টিক পছন্দ করেন এমন লোক আজকাল একটু আতসকাচ হাতে খুঁজতে হয়। প্রতিদিনের ব্যবহারের জন্য আমরা সাধারণত ম্যাট (matte) লিপস্টিকই পছন্দ করি। পুজোর সময় কিংবা বিয়েবাড়িতে গ্লসি (glossy) পরি বটে, কিন্তু তার জন্য একগুচ্ছ টাকা খরচ করার কোনও মানে হয় না। তাই কালারএসেন্স আপনার বন্ধু হয়ে উঠতেই পারে। এই রেঞ্জে আছে চারটি শেড, নুড ব্রাউন, বার্নিং ডিজায়ার, ব্রিক রেড ও ফায়ার ডিজায়ার। চারটিই গাঢ় রং এবং রাতে পরার জন্য মানানসই। 

৫. ল্যাকমে লিপগ্লস

এমন অনেকেই আছেন, যাঁরা লিপস্টিক লাগাতে বিশেষ একটা পছন্দ করেন না, কিন্তু ঠোঁটে অল্প রং ধরলে তাঁদের মন্দ লাগে না। তাঁদের কথা ভেবেই আমরা খুঁজে বের করেছি ল্যাকমের এই লিপগ্লসের (Lipgloss) রেঞ্জটি। এই রেঞ্জে আছে তিনটি মিষ্টি রং, বাবলগাম, স্ট্রবেরি এবং ভ্যানিলা। যাঁদের সাবডিউড কালারস পছন্দ, তাঁদের কথা মাথায় রেখে তৈরি। তিনটির মধ্যে থেকে নিজের পছন্দটি বেছে নেওয়ার দায়িত্ব এবার আপনার। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…