logo
Logo
User
home / Planning
বিয়েবাড়িতে কেমন উপহার দেবেন? রইল কিছু সাজেশন

বিয়েবাড়িতে কেমন উপহার দেবেন? রইল কিছু সাজেশন

উপহারের কোনও মূল্য হয়না। আপনি যে কারও কথা চিন্তা করে তাঁকে ভালবেসে কিছু একটা দিচ্ছেন, এই ভাবনাটাই অনেক। তবে কী বিয়ের মরসুম (traditional and modern wedding gift ideas) এলেই আমরা চিন্তায় পড়ে যাই যে বিয়েতে কী দেব? নতুন বউয়ের হাতে ঠিক কীরকম উপহার তুলে দিলে তার মুখে হাসি ফুটবে এবং তিনি বেশ কয়েক বছর আপনার দেওয়া এই উপহারের কথা মনে রাখবেন সেটা অবশ্যই একটা চিন্তার বিষয়।

তবে কী জানেন তো যৌথ পরিবার হলে সেখানে ব্যাপারটা নানা মুনির নানা মতের মতো দাঁড়ায়। যারা একটু বয়স্ক তারা এক রকম উপহার দিতে চান আর ইয়ং ব্রিগেড যারা তাদের পছন্দ হয় আলাদা। অনেক সময় আপনি এই দোটানার মধ্যে পড়ে যান। এই সব পরিস্থিতি সামাল দিতেই তো হাজির হয়েছি আমরা। নিয়ে এসেছি সনাতনী এবং আধুনিকতা দু কূলই রক্ষা হয় এমন কয়েকটি উপহারের আইডিয়া। দেখুন, কোনটা আপনার পছন্দ হয়, সেইমতো বাজেট বুঝে কিনে নিন নতুন কনের উপহার।

চিরাচরিত সনাতনী উপহারের আইডিয়া

১। শাড়ি: বেশিরভাগ বয়স্ক মানুষরা বিয়েতে বউকে শাড়ি দিতেই পছন্দ করেন। কারণ তারা মনে করেন নতুন বউ শাড়ি পরলেই ভালো। তাই তারা সুন্দর শাড়ি উপহার দেন।

২। বিছানার চাদর: অনেকেই আবার ভাবেন শাড়ি তো এদিক সেদিক থেকে অনেক পাবে বরং এমন জিনিস দেওয়া যাক যেটা কাজে লাগে। সেই ভেবে তারা দিয়ে থাকেন বেডকভার, বেডশিট ও পিলো কভারের সেট।

৩। ডিনার সেট: যতই আপনি সোস্যাল মিডিয়ায় ‘কাচের বাটি’ মিমে হাসাহাসি করুন, ডিনার সেট বা টি সেট কিন্তু সত্যিই কাজের জিনিস।

৪। গয়নার বাক্স: বয়স্ক হলেও যারা একটু আধুনিকতার রাস্তায় হাঁটেন তারা সুন্দর দেখতে জুয়েলারি বক্স কনেকে উপহার দেন। এক্ষেত্রে আমাদের একটি সাজেশান মেনে দেখতে পারেন। সুন্দর দেখতে ভিনটেজ বক্স উপহার দিন। দেখবেন কনের মুখে হাসি আর ধরবে না।

৫। রান্নাঘরের জিনিসপত্র: কনে রান্নাঘরে গিয়ে যাতে সব কিছু সামলে নিতে পারেন তাই মিক্সার গ্রাইনডার, ইনডাকশান কুকার, প্রেসার কুকার, মাইক্রোওয়েভ ইত্যাদিও অনেকে উপহার দেন।

৬। শীতের উপহার: শীতকালে বিয়ে হলে অনেকেই বড় কনেকে সোয়েটার, কারডিগান ও কম্বল দিয়ে থাকেন।

আধুনিক উপহারের আইডিয়া

১। নিক ন্যাক: একটা সুন্দর বক্সে কনের পছন্দের বেশ কিছু জিনিস একসঙ্গে পুরে কনেকে সারপ্রাইজ বক্স হিসেবে উপহার দেওয়া হল ইন থিং। তারমধ্যে থাকতে পারে, কনের ফেভারিট চকোলেট, জাঙ্ক জুয়েলারি, মেক আপের জিনিস, অদ্ভুত দেখতে কিছু শো পিস ইত্যাদি।

২। গিফট ভাউচার: আধুনিক কনে যাতে নিজের পছন্দমতো কোনও কিছু কিনে নিতে পারে তাই জন্য এখন অনেকেই গিফট চেক দেয়। আবার কনের পছন্দের ব্র্যান্ড জানা থাকলে সেখানকার গিফট কুপনও দেওয়া যায়।

৩। হনিমুন ড্রেস: হানিমুনে পরার মতো নাইটড্রেস বা এলবিডি দিতে পারেন। হ্যাঁ, সম্পর্কে আপনি কনের খুড়শাশুড়ি বা জেঠিশাশুড়ি হলে আলাদা কথা, তবে বন্ধু বা ননদের বিয়েতে একটু দুষ্টুমি ভরা উপহার দেওয়া যেতেই পারে।

৪। বেদিং সেট: এখানে থাকবে এক সেট তোয়ালে, এসেনশিয়াল অয়েল, সাবান, শ্যাম্পু ইত্যাদি। কি ইউনিক গিফট আইডিয়া না?

৫। কুল অ্যাকসেসরিজ: কাপল ওয়াচ বা কাপল রিং অথবা কাপল সানগ্লাসও কিন্তু বিয়েবাড়িতুপহার দেওয়ার জন্য বেশ ভাল।

৬। ভাল ওয়াইন বা শ্যাম্পেন: যে বিয়েবাড়িতে আপনার নিমন্ত্রণ, তাঁরা যদি বেশ আধুনিকমনস্ক হন এবং আপনার খুব কাছের মানুষ হন, সেক্ষেত্রে ভাল এবং দামি একটা ওয়াইন বা শ্যাম্পেনের বোতল কিন্তু গিফট দেওয়া যেতেই পারে। সেলিব্রেশন বলে কথা!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!          

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

14 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text