ফ্যাশন

এই বসন্তে ফ্যাশনে কোন রং ও নকশা ট্রেন্ড করছে জেনে নিন

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Feb 27, 2020
এই বসন্তে ফ্যাশনে কোন রং ও নকশা ট্রেন্ড করছে জেনে নিন

ঋতু পরিবর্তনের সঙ্গে কোথায় যেন আমাদের ফ্যাশন (fashion) সেন্সেরও পরিবর্তন হয়। এই যেমন ধরুন শীতকালে যেমন আমরা বেশিরভাগ সময়েই রঙিন পোশাক পরি, তেমনটা কিন্তু গরমকালে পরি না। গরমকালে যেমন একটু প্যাস্টেল শেড পরতে অনেকে পছন্দ করেন। আবার এই যেমন এখন, শীত বিদায় নিচ্ছে আর বসন্ত (spring) আসছে, এই সময়ে আবার উজ্জ্বল রঙের  পোশাকে মোটামুটি সবাইকে দেখা যায়। আসলে আমার মনে হয়, ঋতু পরিবর্তনের সঙ্গে সঙ্গে যেহেতু তাপমাত্রাও বদলায়, আমাদের মনও বদলায়। বসন্তকালে যেহেতু রঙের উৎসব পালন করা হয়, কাজেই আমাদের ফ্যাশন স্টেটমেন্টেও কিন্তু তার খানিকটা হলেও ছোঁয়া পাওয়া যায়। বসন্তকালে ঠিক কেমন ফ্যাশন এ বছর ট্রেন্ডে রয়েছে, চলুন এক ঝলক দেখে নেওয়া যাক।

বসন্তে কেমন নকশা এ বছর ফ্যাশনে ট্রেন্ডিং

১। ফুলের নকশা

spring fashion trend - floral print

ফুলছাপ নকশা এবার বসন্তের ফ্যাশনে ইন (ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে)

বসন্ত মানেই কিন্তু ফুল ফোটার সময়, আর খুব সম্ভবত সে কারণেই ফ্যাশনেও ফ্লোরাল প্রিন্ট বা ফুলের নকশা এখন ইন। শুধু যে প্রিন্টে ফুল রয়েছে তা নয়, সুতোর নকশাও দেখা যাচ্ছে পোশাকে।

আমাদের পছন্দ – আকাশি রঙের শিফন ফুলছাপ শাড়ি (দাম – ৭৫০ টাকা মাত্র) 

২। জ্যামিতিক নকশা

spring fashion trend - geometric prints

জ্যামিতক নকশা এবার বসন্তের ফ্যাশনে ইন (ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে)

আপনি যদি ফুলের নকশা না পরতে চান, সেক্ষেত্রে জ্যামিতিক নকশা করা পোশাকও পরতে পারেন এবছর বসন্তে। পশ্চিমি পোশাক থেকে শুরু করে ভারতীয় সনাতনী শাড়ি – সবেতেই জ্যামিতিক নকশা দিয়ে ফ্যাশন করা সম্ভব।

আমাদের পছন্দ – গ্লোবাল দেসি মাল্টিকালার শিফট ড্রেস (দাম – ৭২২ টাকা থেকে ১০৯৪ টাকা মাত্র) 

৩। প্রজাপতি নকশা

spring fashion trend - butterfly prints

প্রজাপতি নকশা এবার বসন্তের ফ্যাশনে ইন (ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে)

প্রজাপতি বা বাটারফ্লাই প্রিন্টস গত বছরও বসন্তের ফ্যাশনে ইন ছিল, এবং এবছরও বেশ ভালই বাজার মাতাচ্ছে এই নকশা। পশ্চিমী পোশাকেই যদিও এধরনের নকশা বেশি প্রাধান্য পাচ্ছে। বিশেষ করে গাউন বা শর্ট ড্রেসে বাটারফ্লাই প্রিন্ট খুব ভাল লাগে।

আমাদের পছন্দ – গ্রে রঙের নেটের বাটারফ্লাই এমব্লিশড শাড়ি (দাম – ১২৯৯ টাকা মাত্র) 

৪। পোলকা ডট

spring fashion trend - polka dots

পোলকা ডট এবার বসন্তের ফ্যাশনে ইন (ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে)

এই একটি ডিজাইন, যা হয়ত কোনওদিন পুরনো হবে না। শাড়ি হোক বা টপ, দোপাট্টা হোক বা ড্রেস – যে-কোনও পোশাকেই খুব সুন্দর দেখায় পোলকা ডটস। ছোট ছোট পোলকা তো রয়েছেই, সঙ্গে এখন বড় আকারের পোলকা ডটের পোশাকও এখন ফ্যাশনে ট্রেন্ডিং।

আমাদের পছন্দ – টোকিও টকিজ মাস্টারড লং পোলকা ডট ড্রেস (দাম – ৮৬৭ টাকা মাত্র)

বসন্তে কী কী রং এ বছর ফ্যাশনে ট্রেন্ডিং

১। উজ্জ্বল হলুদ

spring fashion trend - bright yellow saree

উজ্জ্বল হলুদ কিন্তু এবার বসন্তের ফ্যাশনে ইন (ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে)

আগেই বলেছি, বসন্তকালে যেহেতু রঙের উৎসব হয়, কাজেই হলুদ রং যে ফ্যাশনে ট্রেন্ড করবে তা তো বলাই বাহুল্য। তবে প্যাস্টেল শেডে না গিয়ে এবার বসন্তে ট্রাই করতে পারেন উজ্জ্বল হলুদ রং। শাড়ি হোক বা সালোয়ার অথবা গাউন – দিনের বেলা পরার জন্য এই রংটি কিন্তু মানানসই।

২। মিন্ট গ্রিন

spring fashion color is mint green

মিন্ট গ্রিন রংটি এবার বসন্তের ফ্যাশনে ইন (ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে)

খুব ফ্রেশ একটি রং মিন্ট গ্রিন। শীতের ধুসরতা কাটাতে খুব রিফ্রেশিংও বটে। মিন্ট গ্রিন কুর্তি, ম্যাক্সি ড্রেস, টপ বা শাড়ি – বসন্তে যে পোশাকই পরুন না কেন। দেখতে খুবই ভাল লাগবে।

৩। ম্যাট সোনালি

matte golden color is in trend for spring fashion

ম্যাট সোনালি শাড়ির সঙ্গে কালো ব্লাউজ এবার বসন্তের ফ্যাশনে ইন (ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে)

বসন্ত মানে যে শুধু দোল উৎসব তা তো নয়, কিছু পার্টিওয়্যারও প্রয়োজন। রাতের কোনও পার্টিতে যেতে হলে ট্রাই করতে পারেন ম্যাট সোনালি। যেহেতু রংটি ম্যাট, কাজেই চকমকও করবে না।

৪। উজ্জ্বল কোরাল

bright coral is the new spring fashion trend

কোরাল রং এবার বসন্তের ফ্যাশনে ইন (ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে)

যদি আপনি শাড়ি পরতে বেশি পছন্দ করেন তাহলে উজ্জ্বল কোরাল রঙের শাড়ি পরতে পারেন, কোনও ম্যাট ফিনিশ ব্লাউজের সঙ্গে টিম আপ করে। সঙ্গে অবশ্যই অক্সিডাইজড গয়না পরবেন। দেখতে ভাল লাগবে। আবার যদি পশ্চিমী পোশাকে বেশি স্বচ্ছন্দ হন সেক্ষেত্রে জাম্পসুট বা প্যান্টস ট্রাই করতে পারেন এই রঙের।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!