Summer

কমলা, সবুজ নাকি হলুদ – এই বসন্তে আপনার ফ্যাশন স্টেটমেন্ট কোন রং-টি?

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Mar 2, 2021
কমলা, সবুজ নাকি হলুদ - এই বসন্তে আপনার ফ্যাশন স্টেটমেন্ট কোন রং-টি? in bengali

বসন্ত মানেই শিমুল-পলাশ। বসন্ত মানেই রং। তাই প্রকৃতিও সেজে ওঠে রঙের বাহারে। আর সেই রংও কিন্তু লাগে ফ্যাশনেও (trending spring colors in 2021 fashion)। তাই পোশাকেও থাকে উজ্জ্বল রঙের ছোঁয়া। শীতের একঘেয়ে গাঢ় রং ছেড়ে ফেলে হালকা ও উজ্জ্বল রঙে ফেরার মরসুমই হচ্ছে বসন্ত! আসলে বসন্ত মানেই তো সুন্দর আবহাওয়া। না গরম না ঠান্ডা। আর ঝিরঝিরে দখিনা বাতাস। ফলে পোশাকেও থাকে তার ছাপ। দোল হোক, অথবা ফাগুনের বিয়েবাড়িই হোক, ফ্যাশনে দাপিয়ে বেড়ায় উজ্জ্বল সব রং। বেশিরভাগই সবুজ, কমলা আর হলুদের ছোয়া লাগবে পোশাকে। তাই এ বার দেখে নিন, স্প্রিং ফ্যাশনে (trending spring colors in 2021 fashion) দাপিয়ে বেড়াবে কোন কোন রং

বসন্তে কমলার কোন কোন শেড এ বছর ফ্যাশনে ইন

১। উজ্জ্বল কমলা: কমলা পোশাক নেই? তা হলে এ বার আপনার ওয়্যার্ড্রোবে আনুন উজ্জ্বল কমলা বা ব্রাইট অরেঞ্জের ছোঁয়া। ম্যাক্সি ড্রেস অথবা স্ট্রেট প্যান্টস কিনতে পারেন এই রঙের। এই ব্রাইট অরেঞ্জ শাড়ি পরলে তার সঙ্গে মানানসই কোনও কনট্রাস্ট রঙের অথবা প্রিন্টের ব্লাউজ ট্রাই করতে পারেন। ব্রাইট অরেঞ্জ ইক্কত অতবা সুতির কুর্তিও ট্রাই করতে পারেন।

২। বার্নট অরেঞ্জ: ব্রাইট অরেঞ্জ না চাইলে বেছে নিতে পারেন অরেঞ্জেরই একটু ডার্ক শেড,কারণ স্প্রিং ২০২১-এ এই রঙটাও ফ্যাশনে (trending spring colors in 2021 fashion) ইন। ট্রাই করতে পারেন নানা রকম ড্রেস, প্যান্টস, জাম্পসুট। আর শাড়ির মধ্যে বার্নট অরেঞ্জ রঙের কোনও সিল্ক বেছে নিতে পারেন।

বসন্তে সবুজের কোন কোন শেড এ বছর ফ্যাশনে ইন

১। বোল্ড গ্রিন: সবুজের দারুণ শেড। ব্ল্যাক ট্রাউজারের সঙ্গে এই রঙের টপ, অথবা পিঙ্ক ব্লাউজের সঙ্গে এই রঙের শাড়ি ব্যবহার করতে পারেন। আর একটু এক্সপেরিমেন্ট করতে চাইলে রামধনু রঙা স্কার্টের সঙ্গেও বোল্ড গ্রিন শেডের টপ দারুণ যাবে।

২। মিন্ট গ্রিন: স্প্রিং ওয়্যার্ড্রোবকে সাজিয়ে তুলতে মিন্ট গ্রিন শেডের কোনও পোশাক ট্রাই করুন। গাউন বা ম্যাক্সি ড্রেস তো বটেই! এমনকি ড্রেস, কুর্তিও বেছে নিতে পারেন। মিন্ট গ্রিন (trending spring colors in 2021 fashion) কুর্তি বা টপের সঙ্গে প্যাস্টেল শেডের লেগিংস অথবা স্কার্টও চলতে পারে।

৩। লাইম গ্রিন: সবুজের এই উজ্জ্বল শেড আপনার ব্যক্তিত্বে আনবে আলাদা একটা মাত্রা। লাইম গ্রিন ড্রেস, ম্যাক্সি ড্রেস তো বটেই, খাদির কুর্তিও ট্রাই করতে পারেন। জিন্সের সঙ্গে ট্রাই করে দেখুন লাইম গ্রিন টপ বা শার্ট। আর কোনও অনুষ্ঠানে পরতে পারেন লাইম গ্রিন শাড়ি।

বসন্তে হলুদের কোন কোন শেড এ বছর ফ্যাশনে ইন

১। সোনালি আভাযুক্ত হলদে রং: হলুদ তো এমনিতেই বসন্তের রং, আর হলুদের দারুণ উজ্জ্বল শেড এটা। যে কোনও পার্টি বা অনুষ্ঠানে অথবা হ্যাংআউট করছেন বন্ধুদের সঙ্গে সেখানেও পরে নিতে পারেন গোল্ডেন ইয়েলো (trending spring colors in 2021 fashion) ড্রেস। এমনকি ট্রাই করতে পারেন ওই রঙের ম্যাক্সি ড্রেসও। দিনের বেলা শুধু নয়, রাতের বেলায়ও দারুণ লাগবে এই রং। তবে শুধু পোশাকেই নয়, নানা অ্যাকসেসরিজও যেমন ব্যাগ, টাসলের গয়না বা চটিও পরতে পারেন গোল্ডেন ইয়েলো শেডের।

২। পেল ইয়েলো: প্যাস্টেল কালার ছাড়তে না চাইলে সাইট্রাস স্পেকট্রামের ফিকে রংগুলো ট্রাই করে দেখতে পারেন। ফলে বেছে নিতে পারেন সুন্দর ফিকে হলুদ বা পেল ইয়েলো। দিনের বেলার জন্য এ রকম রঙের কুর্তি বা শাড়ি বাছতে পারেন। ব্যবহার করতে পারেন ফিকে হলুদ রঙের হালকা-পাতলা জ্যাকেটও।

মূল ছবি সৌজন্য – রিদ্ধিমা ঘোষ

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!